|| আমার হাতে আঁকানো সুন্দর একটি গ্ৰামের দৃশ্য|| steem4bangladesh|| @ monikaislam||

in Steem For Bangladesh7 months ago

ভূমিকা

IMG_20231219_145111.jpg

আসসালামু আলাইকুম।

হ্যালো স্টিমিট প্লাটফর্মে সকল বন্ধুরা কেমন আছেন সবাই আমি মনে করি আপনারা সকলেই আল্লাহর অশেষ রহমতে ভালো আছেন আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছি।তো বন্ধুরা প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি সুন্দর একটি গ্ৰামের দৃশ্য। আশা করছি যে আপনাদের অনেক অনেক ভালো লাগবে।তো সকল বন্ধুদের কাছে অনুরোধ রইল আমার দৃশ্য টি দেখার এবং পড়ার জন্য।আর সবাই আমাকে সাপোর্ট এবং ভালোবাসা দিয়ে এগিয়ে নিয়ে যান আমার স্টিমিট প্লাটফর্মে থেকে স্বপ্নের লক্ষ্য।

দৃশ্য টি আঁকতে আমার যা যা লাগবে তা হলো:

IMG_20231219_180619.jpg

  • একটি সাদা কাগজ
  • একটি স্কেল
  • একটি পেনসিল
  • একটি রাবার
  • একটি কালো রঙের পেনসিল
  • একটি কমলা রঙের পেনসিল
  • একটি হলুদ রঙের পেনসিল
  • একটি আকাশি রঙের পেনসিল
  • একটি সবুজ রঙের পেনসিল
  • একটি টিয়া রঙের পেনসিল
  • আরেকটা বেগুনি রঙের পেনসিল।

প্রথম ধাপ

IMG_20231219_134905.jpg

প্রথমে আমি সাদা কাগজ ব্যবহার করবো।ওই সাদা কাগজ টিতে স্কেল টেনে চার কোনা দাগ করে নিব । তাহলে আমার আঁকানো ছবি টি আরো বেশি সুন্দর লাগবে।

দ্বিতীয় ধাপ

Gallery_1702980604937.jpg

এরপর আমি চার কোনার ভেতরে আমি ঘর আঁকবো। প্রথমে আমি ঘরের চালা আকাবো ঘর আঁকতে গেলে আগে ঘরের চালা আঁকতে হবে। এরপর ঘরের চালার সাথে আরেকটা চালা আকাবো যেহেতু আমি বারান্দা ঘর আঁকবো।তো বারান্দা করে ঘর একে নিলাম।

তৃতীয় ধাপ

IMG_20231219_141948.jpg

এরপর আমি ঘরের সাথে একটা তাল গাছ আকাবো। এরপর আমি তাল গাছের পাশেই একটি খ্যারের পালা আকাবো ও ওই পাশে থেকে পেনসিল দিয়ে দাগ টেনে খ্যারের পালা লাগিয়ে নিলাম ও খ্যারের পালা থেকে দাগ টেনে তাল গাছে লাগিয়ে নিলাম ও ঘরের সাথে লাগিয়ে নিলাম আবার ঘরের থেকে দাগ টেনে একবারে সোজা দাগ টেনে খামের সাথে লাগিয়ে নিলাম।

চতুর্থ ধাপ

IMG_20231219_143108.jpg

এরপর আমি দাগের উপর দিয়ে ঘাস আঁকবো যে এমন টা বোঝা যাচ্ছে যে দুরের গ্ৰামের গাছ পালা দেখা যাচ্ছে। এরপর আমি বাড়ির সামনে একটু ঘাস আঁকিয়ে নিলাম যেহেতু গ্ৰামের দৃশ্য সেজন্য ঘাস বেশি থাকলে সুন্দর লাগে বেশি। তারপর বাড়ির পাশে ছোট একটি পুকুর একে নিলাম ও পাড় তুলে দিলাম। এরপর আমি হাত দিয়েই ছোট করে গোল করে নিব যেহেতু এটা সূর্য আঁকবো, আবার পয়সা দিয়েও গোল করা যাবে এখন আমি সূর্যের উপর মেঘ আঁকিয়ে নিলাম। আমার পেন্সিলের কাজ শেষ। এখন আমি রঙের কাজ শুরু করবো।

পঞ্চম ধাপ

IMG_20231219_144208.jpg

প্রথমে আমি ঘরের চালের উপর কমলা কালার রঙ করবো ও দরজা জানালায় কালো রঙ করবো এবং তাল গাছের অংশে কালো করবো এবং পাতায় বেগুনি রঙ ব্যবহার করবো ‌। তারপর আমি খ্যারের পালায় হলুদ রঙ করবো ও পালার মাথায় কালো করবো। এরপর ঘাসের মধ্যে সবুজ রং ও টিয়া রঙ করবো তাহলে বেশি গাড় দেখা যাবে।

ষষ্ঠ ধাপ

IMG_20231219_144947.jpg

এরপর পুরো উঠানের মধ্যে টিয়া কালার রঙ করবো। এবং পুকুরে আকাশি কালারের রঙ করবো। তারপর সূর্যে মধ্যে হলুদ রং করবো আর মেঘের মধ্যে আকাশি রং করবো।তো বন্ধুরা আমার পুরোপুরি আঁকানো শেষ এবং রঙ করাও শেষ।

উপসংহার

গ্ৰামের দৃশ্য টা আসলে অনেক সুন্দর হয়। আমরা যারা গ্ৰামে বসবাস করি সেখান থেকে আমরা আলো বাতাস প্রকৃতী ছোঁয়া পাই আর বড় কথা হলো যে আমরা ফসল চাষ করে সারা বছর আমাদের খুদাথ্ মিটিয়ে থাকি ।এই গ্ৰামের আলো বাতাস প্রকৃতী ছোঁয়া তুলে ধরার জন্য আমার এই দৃশ্য টি আঁকা।তো বন্ধুরা কেমন হয়েছে আমার দৃশ্য টি আঁকানো। যদি ভালো লাগে তাহলে অবশ্যই কমেন্ট করবেন।আর যদি ভালো নাও লাগে তাও আমাকে জানাবেন এবং আমার ভুল ধরিয়ে দিবেন।তো সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন প্লাটফর্ম থেকে আমার লক্ষ্যে পৌঁছাতে পারি আর আপনাদের জন্য দোয়া রইলো। আজকের মতো এখানেই শেষ করছি নিয়ে আসবো নতুন কোনো পোস্ট সেই পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

আমার সাথে থাকার জন্য ধন্যবাদ।

Sort:  
 7 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a beautiful article with us. Hope you stay active and keep engaging with everyone. If you have any questions you'd like to know or are experiencing any problems, join our Discord servers for help. We are always active here to serve the users. And you are invited to participate in our weekly online hangout. Click the link below to join our discord server. https://discord.gg/6by5BAtAAC



DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
AI write Free
Verified User
Support #burnsteem25x
Community beneficiariesx
Voting CSI3.4
Period2023-12-19
Result Club5050
 7 months ago 

হাতে আঁকানো ছবির গুরুত্ব অপরিসীম। সেটা যদি হয় নিজের আঁকা সে আনন্দের সীমা থাকেনা। আপনার হাতে আঁকা ছবিটি খুবই সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে আৃাদের মাঝে সুন্দর একটা ছবি উপস্থাপন করার জন্য।

আসসালামু আলাইকুম। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত কষ্ট করে এত সুন্দর মন্তব্য করার জন্য।আপনার জন্য শুভকামনা রইল আল্লাহ হাফেজ।

 7 months ago 

@monikaislam
আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর পোস্ট করার জন্য। আপনার ছবি অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে দেখিয়েছেন কিভাবে ছবি আকতে হয়।যে কেও আপনার পোস্ট দেখে ছবি আকতে পারবে। আমি চাই আপনি আরো ভালো ভালো ছবি আমাদেরকে উপহার দিবেন। আসলেই গ্রামের পরিবেশ অনেক সুন্দর অনেক শান্তির। আপনার পোস্ট পরে অনেক ভাল লাগলো। আপনি ভালো থাকবেন সুস্থ থাকবেন।

@jubayer119 ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আসলে ঠিকই বলেছেন ভাইয়া গ্ৰামের আবহাওয়া অনেক সুন্দর হয় । আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমার পোস্ট টি দেখার জন্য এবং প্রত্যেকটা পোস্টে কমেন্ট করার জন্য, আপনার জন্য শুভকামনা রইল আল্লাহ হাফেজ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65248.25
ETH 3471.40
USDT 1.00
SBD 2.51