"Profession I would be in now if my childhood dream came true - Name of childhood dream profession"

in Steem For Bangladeshlast year

আসসালামু আলাইকুম

আমি @memamun, #bangladesh থেকে বলছি
png_20230522_065611_0000.png
created by canva app

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি ভালো আছেন, আমিও আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ ভালো আছি। আল্লাহর দেয়া সুস্থ জীবন উপভোগ করছি। যার হাজার শুকরিয়া আদায় করলেও নিয়ামতের শুকরিয়া আদায় পূর্ণ হবে না। তাই আল্লাহর নিকট চির কৃতজ্ঞ।

আজ আসছি আমাদের প্রিয় @steem4bangladesh কমিউনিটিতে লেখার জন্য। আমাদের প্রিয় শ্রদ্ধেয় বড় ভাই @msharif, তিনি একটা প্রতিযোগিতার আয়োজন করেছেন। যার বিষয়বস্তু সম্পর্কে সকলেই অবগত এবং আমার টাইটেলে তা উল্লেখ রয়েছে। আমি সেই বিষয়কে নিয়ে লেখার প্রয়াস চালাবো ইনশাআল্লাহ। চলুন তাহলে শুরু করি।

f85of4KXmvsQJy974FRvm9w7ttkZ9K7PZ8JeKKtLWsiCVvqYPtA73izQ6L8kXFvEEg1Tn3bYqkJwkj8L4u7WcpfMuuZjLi49frJpehafSQAxYzrYfccgL2DUbk78s3pfEitKETc3X5DtLHqb8ZwGvDpC6XP6YbpN7yqyKsXHmsXKP164eMk6FRS7nTstyWWWMaXfgsxzxv.png


ছোটবেলায় কোন পেশায় যোগ দেওয়ার স্বপ্ন দেখেছিলেন এবং কেন?

শৈশবের স্বপ্নগুলো স্বপ্ন-ই রয়ে যায়। প্রতিটি মানুষেই শৈশবে বুকে স্বপ্ন নিয়ে বেড়ে ওঠে। আমিও তার ব্যতিক্রমী বান্দা নই। আমিও সেই স্বপ্নকে পুষে রেখে আজ এই পর্যন্ত এসেছি। আর সেই স্বপ্ন হলো ; আমি একজন হক্কানি আলেমে দ্বীন হবো। যার পেশা থাকবে দ্বীনের খেদমত এবং উদ্দেশ্য আল্লাহর সন্তুষ্টি।

quran-4951035_1280.jpgsrc

এই স্বপ্নটি কেন? হ্যাঁ, তার কারন আছে। আমার শ্রদ্ধেয় পিতা, যিনি একজন দ্বীনের খেদমতে নিয়োজিত ছিলেন। তারও স্বপ্ন ছিলো একজন হক্কানি আলেম হওয়ার। কিন্তু পরিবার থেকে যথেষ্ট সাপোর্ট না থাকায়, আর্থিক সমস্যার কারনে পুরন করতে পারেননি।

তবুও তিনি যতটুকু ইলম অর্জন করেছেন, সেটাকে দ্বীনের খেদমতে কাজে লাগিয়ে জীবিকা নির্বাহ করতেন, মাদ্রাসায় ছোটখাটো কেদমত করে হালাল টাকা উপার্জন করে পরিবার চালাতেন। তার এই স্বপ্ন পুরন না হওয়া ও দ্বীনের খেদমতের আঞ্জাম দেখে আমি এই স্বপ্নটা পুরন করার ইচ্ছে পোষন করি।

ঠিক এই কারনেই আমার এই স্বপ্নটা শৈশবকালে করেছি। আমি চাইতাম পিতা যেটা পুরন করতে পারেননি, আমি সেটা পুরন করবো, পিতার স্বপ্নটা না হয় আমি-ই পুরন করি। সেই সাথে ইলমে-দ্বীন শিক্ষা করা ফরজ, সেটাও আদায় হয়ে যাবে।



সেই স্বপ্ন পূরণ না হওয়ার পেছনের কারণগুলো কী? আর স্বপ্ন পূরণ হলে এখন আপনি কি আপনার স্বপ্নের পেশায় জড়িত?

হ্যাঁ, স্বপ্নটি পুরন হয়েছে কিন্তু পরিপূর্ণ নয়। মানে ইলমে-দ্বীন শিক্ষা অর্জন করেছি তবে পরিপূর্ণ করতে পারিনি। এটা ঠিক যে পড়াশোনার কোন শেষ নেই, তবে যতটুকু পুরন করেছি তা দিয়ে পরিপূর্ণ ইসলামী জ্ঞান পাঠদান দিতে অক্ষম।

woman-3169680_1280.jpgsrc
আর পরিপূর্ণ স্বপ্ন পূরন না হওয়ার পিছনে কারন হলো ; "অর্থ"। বাবা যতটুকু অর্থ দিয়ে সাপোর্ট দিয়েছেন তাতে কষ্ট করে স্বপ্ন পুরন করা যেতো। কিন্তু আমার চাহিদা একটু বেশি ছিলো, যা অপচয় বলা যায়। এক কথায় টাকার একটু লোভ ও সাচ্ছন্দ্য ভাবে চলাফেরার কারনে।

এখন আসি আমার পরিপূর্ণ স্বপ্ন পূরন না হওয়াতে যে পেশায় নিয়োজিত আছি। আলহামদুলিল্লাহ আল্লাহর শুকুর গুজার যে আমি বিশ্ব গ্রন্থ আল কুরআনের খেদমতে / পেশায় নিয়োজিত আছি। কারন আমি কুরআনের হাফেজ সম্পুর্ন করেছি, এবং কিছু ইসলামী শিক্ষা অর্জন করেছি। তাতেই আমাকে আল্লাহ তায়ালা এই নিয়ামত টা দান করেছেন।



আপনার বর্তমান পেশা এবং আপনার শৈশবের স্বপ্নের পেশার মধ্যে পার্থক্য তুলে ধরুন সংক্ষেপে আলোচনা করুন কোনটি আপনার কাছে সবচেয়ে ভালো মনে হয়।

শৈশব স্বপ্নের পেশায় ছিলো পরিপূর্ণ একজন হক্কানি আলেমে দ্বীন হওয়া। আর বর্তমান সময়ে এসে আমার পেশা হয়ে দাড়িয়েছে, একজন হাফেজে কুরআনদের ওস্তাদ/শিক্ষক। এটাকে হক্কানি আলেম বলা হয় না, এটাকে বলা হয় কুরআনের খেদমত। এতোটুকুই পার্থক্য যে আমার স্বপ্নটা ছিলো পরিপূর্ণ আর হলো অপরিপূর্ণ।

IMG20230124184207-01.jpeg
ছবিতে দেখতে পারছেন এটা হলো আমার ক্লাস। এখানে আমি ছাত্রদেরকে কুরআন শিক্ষা দিয়ে থাকি। গড়ে তুলি কুরআনের পুর্নাঙ্গ হাফেজ হিসেবে।

কিন্ত আল্লাহর কাছে শুকরিয়া জানাই যে আমাকে কুরআনের খেদমতে কবুল করেছেন বলে। তবে এখনো সময় ফুরিয়ে যায়নি, ইচ্ছে থাকলে উপায় হয়, যদি আবার চেষ্টা করি ইসলামের পরিপূর্ণ জ্ঞান অর্জন করতে সক্ষম হবো ইনশাআল্লাহ। যেহেতু পুরা কুরআনকে বুকে ধারন করতে পেরেছি, সেহেতু ইলমে-দ্বীনকেও বুকে ধারন করার ক্ষমতা আল্লাহ হয়তো আমাকে দিয়েছেন। আল্লাহ আমাকে কবুল করুন। আমিন।

ধন্যবাদ আপনাকে সময় দিয়ে পোস্টটি পড়ার জন্য।

f85of4KXmvsQJy974FRvm9w7ttkZ9K7PZ8JeKKtLWsiCVvqYPtA73izQ6L8kXFvEEg1Tn3bYqkJwkj8L4u7WcpfMuuZjLi49frJpehafSQAxYzrYfccgL2DUbk78s3pfEitKETc3X5DtLHqb8ZwGvDpC6XP6YbpN7yqyKsXHmsXKP164eMk6FRS7nTstyWWWMaXfgsxzxv.png


এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য @aparajitoalamin, @hasina78 এবং @jannatmou কে আমন্ত্রণ জানাচ্ছি।


Picsart_23-05-04_16-35-15-506.png

Sort:  
 last year 

Try to use this 2 tag #steemit $Steem

 last year 

Mistake happened to $ near #, I will try from the future inshallah, thank you 😊

 last year 

ভাই আল্লাহ্‌ আপনার নেক নিয়াত অবশ্যই পূরণ করবেন। আপনার কাছে থেকে অনেক বাচ্চা কোরআন শিক্ষা করছে, এরচেয়ে বড় আর কি হতে পারে। শুভকামনা রইলো।

@hasina78

 last year 

ধন্যবাদ আপু, সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

Assalamualaikum @memamun

I always wish you the best.।It is very important and at the same time necessary for every Muslim to learn the Holy Book of Almighty Rabbul Al-Alamin. So as a Muslim you must know how to recite the Quran correctly. But unfortunately, we are currently moving away from learning the Qur'an.One of the reasons for this is that we do not try to learn the Quran properly. Many times we find learning the Quran very difficult due to simply not having the method to learn the Quran which makes us reluctant to learn the Quran. Let's learn the easy way to learn the Quran today.

i wish you best
Best regard @jannatmou

 last year 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।
মুসলিম হিসেবে যদি আমরা কুরআন-ই শিখতে না পারি তাহলে আমাদের মতো হতভাগা আর কেও নয়। তবে এটা শিখতেই হবে, তাছারা কোন নিস্তার নাই।

পদ্ধতি রয়েছে অনেক কিন্তু মানুষের সেই সময়টুকু নাই, সময় হবে তখন, যখন নিজের সময় শেষ হয়ে যাবে তখন আফসোস ছারা আর কিছুই থাকবে না। আল্লাহ আমাদের সবাইকে সঠিক বুঝ দান করুক আমিন।

 last year 

অসাধারণ

It is important that we stick to our customs and we respect them.

 last year 

hmm right...

 last year 

Great job, brother. May Allah bless you.

 last year 

Thank you

 last year 

আপনি ছোটবেলা থেকে একজন হক্কানী আলেম হতে চেয়েছেন এবং বড় হয়ে সেটি হতে পেরেছেন এটা অনেক বড় একটা ব্যাপার বলে আমি মনে করি। আশা করছি আপনার জীবনের আরো যে ইচ্ছে গুলো আছে এবং যেগুলো অর্জন করা এখনো বাকি আছে সেগুলো আপনি খুব তাড়াতাড়ি করে ফেলতে পারবেন আল্লাহ তায়ালার ইচ্ছায়। কনটেস্টে আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রিয় ভাই, আপনার মন্তব্যটি আমার কাছে অনেক মূল্যবান, আপনার জন্য আল্লাহ তায়ালা জাযা দান করুক আমিন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 65181.06
ETH 3405.23
USDT 1.00
SBD 2.48