📢 Contest - Write a letter to whom you want to say Thank you or Sorry.

in Steem For Bangladeshlast year


একটা সময় চিঠির আদান প্রদান অনেক হতো। বর্তমান ডিজিটাল যুগ এসে সেগুলো উধাও হয়ে গেছে। কিন্তু আমার শ্রদ্ধেয় বড়ো ভাই @ripon0630, আমাদের জন্য সেই যুগে ফিরে যেতে সহযোগিতা করেছে। আমাদের মনের কথাগুলো আমাদের প্রিয় মানুষের কাছে পৌঁছানের সহজ উপায় বের করে দিয়েছেন। সেক্ষেত্রে অবশ্যই ধন্যবাদ পাওয়ার যোগ্য আপনি।



আসসালামু আলাইকুম /আদাব

হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সৃষ্টি কর্তার কৃপায় সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ মেহেরবানীতে আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। বন্ধুরা আজ আমি আপনাদের আমার প্রিয় বাবার জন্য একটা চিঠি লিখবো, এবং আপনাদের সাথে শেয়ার করবো। সবাইকে মনোযোগ সহকারে পড়ার অনুরোধ রইলো ।




20230427_174703_0000.png

ইডিট করা হয়েছে canva app দিয়ে

কমপক্ষে 300 শব্দের একটি চিঠি লিখুন যাকে আপনি ধন্যবাদ বা দুঃখিত বলতে চান।

pen-3481061_1280.jpgsrc

প্রিয় বাবা,


আমি জানি না, বাবার দায়িত্ব কী! তবে আমি আপনাকে দেখে অনুভব করতে পেরেছি। এটা সত্যিই কঠিন কাজ। যখন আমি পৃথিবীতে এসেছি ,যখন আমি কথা বলা শিখেছি, আমার প্রথম শিক্ষক আপনি। যতো বার প্রশ্ন করেছি বিরক্ত হননি। আপনি আমাকে আগলে রেখেছেন ছায়ার মতো। আমি জানি না আপনি ছাড়া বেঁচে থাকা কেমন। আমি এই অবস্থায় কখনোই নিজেকে সামলে নিতে পারবো না। আমি বাস্তবতা মেনে নিতে চাই না। এটা কঠিন ভয়ানক। আপনি ছাড়া এই পৃথিবী মরুভূমির মতো।কিনারা হীন সাগরের মতো। পৃথিবী হয়ে যাবে নিষ্প্রাণ ।

আপনি ছাড়া পৃথিবী রঙ বিহীন সাদা,কালো। রঙিন পৃথিবী মুমুর্ষ। সবুজ পাতা গুলো মৃত, রঙিন ফুল গুলো রং হারাবে। মিষ্টি পানি হবে লবনাক্ত। স্বাদ হবে বিষাক্ত। আপনি ছাড়া এই পৃথিবীতে আমার সব থেকেও আমি হবো বড্ড একা, নিঃসঙ্গ। আপনার ছায়া, আপনার নিঃশ্বাস আমাকে বেচে থাকার অনুপ্রেরণা দেয়। যখন আমি মরতে চাই আপনার কথা ভেবেই বেঁচে ফিরি বার বার। যখন আমার নিঃশ্বাস বন্ধ হয়ে যায়, মৃত্যুদূত যখন এসে যায় চোখের সামনে। তখন সেও ফিরে যায় আপনার আহাজারিতে। আপনি আমাকে আগলে রেখেছো সেই ছোট্ট থেকে।

আপনি আমাকে শিখিয়েছেন সততা। বুঝিয়েছেন ভালো মানুষ হয়ে উঠার প্রয়োজনীয়তা। আমি কাগজের মতোই ছিলাম শূন্য। কিন্তু আপনি তাতে রঙ তুলির ছোঁয়ায় এনে দিয়েছেন রঙ।আপনি ছাড়া আমি এক অভিন্ন মানুষ। যার কোনো থাকবে না হাসি আনন্দ। আমি আপনার জন্য কিছুই করতে পারিনি। জানি না কতটা পারবো। তবে সত্যিই আমি আপনাকে ভালোবাসি, হয়তো এ কথা কখনো বলা হয়নি। তবে সত্যিই বলতে চাই।আমি অনেক অন্যায় করেছি। আপনি আমাকে ছুঁড়ে ফেলে দেননি। আমি সত্যিই দুঃখিত।

এবং আপনাকে ধন্যবাদ, আমার পাশে থাকার জন্য , আমাকে আগলে রাখার জন্য। আমার পৃথিবী সুন্দর করে সাজিয়ে দেয়ার জন্য। আমি আপনাকে বলতে চাই, হয়তো আমি আপনার মতো এতটা পরম যত্নে আপনাকে আগলে রাখতে পারবো না, যতটা আপনি আমাকে রেখেছেন।‌তবে কথা দিচ্ছি আমার জীবন দিয়ে হলেও আপনাকে কষ্ট পেতে দেবো না। আগলে রাখবো আমৃত্যু। আপনার ঋণ আমি শোধ করতে চাই না। কারন এটা পুরো পৃথিবী দিয়েও শোধ করা সম্ভব নয়। আবারো আপনাকে ধন্যবাদ, আমাকে আগলে রাখার জন্য।

ইতি,
তোমার রাজপুত্র
@memamun

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkQ7tBpBpX6eXUV3ozscgGQrf481tXBaktZfegJaaSmKYAzFfC5Gm42Gcf7Sr3uCTPn97UQU8UXU5oupLLU3hNcr8aLGpCksMcA.png

✅ আপনি যাকে চিঠি লিখছেন তার সাথে আপনার সম্পর্ক কি?

baby-2616673_1280.jpgsrc

আমি যাকে সম্মোধন করে চিঠিটা লিখেছি, তিনি আর কেও নন, তিনি হলেন আমার একমাত্র প্রিয় বাবা। যার সান্নিধ্যে আমি আমার জীবনের প্রতিটি মুহুর্ত কাটিয়েছি। এবং শিখেছি আদর্শের মতো বড়ো একটা সুশিক্ষা।

✅ আপনি চিঠিতে যা লিখেছেন তা কি সরাসরি ব্যক্তিকে বলতে ইচ্ছুক?

woman-4347235_1280.jpgsrc

আমার জানা নেই, তাকে কখনই বলা হবে কী না কথা গুলো। অথবা কখনো তিনি জানতে পারবেন কী না। সত্যিই আমি তাকে ভালোবাসি। তাকে ছাড়া পৃথিবী রঙ বিহীন সাদা,কালো। তবে তাকে সামনাসামনি বলতে চাই। সেটা হতে পারে সম্মুখে নন হৃদয় দিয়ে।

✅ আপনি কি মনে করেন এটি আপনার সম্পর্কের উপর ইতিবাচক প্রভাব ফেলবে?

man-1156543_1280.jpgsrc

হুম এটা আমার সম্পর্কে ইতিবাচক প্রভাব ফেলবে। কিন্তু তবুও কিছু কথা হৃদয়েই থেকে যায়। কখনোই বলা সম্ভব হয় না। এই চিঠিটাও তেমনই কখনোই বাব কে বলা হবে না। কিন্তু তবুও চিঠি হয়ে মনেই থেকে যাক। না বলা কোটি কথার সমাহার।হৃদয়েই বেঁচে থাক আমৃত্যু।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkQ7tBpBpX6eXUV3ozscgGQrf481tXBaktZfegJaaSmKYAzFfC5Gm42Gcf7Sr3uCTPn97UQU8UXU5oupLLU3hNcr8aLGpCksMcA.png

আমি এই কনটেস্টে তিনজন বন্ধুকে আমন্ত্রণ জানাচ্ছি।
@robin42, @selina1@monirm

সবাইকে ধন্যবাদ পোস্ট টি মনোযোগ সহকারে পর্যবেক্ষণ করার জন্য

Sort:  
 last year 
হ্যালো ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে আপনার বাবাকে চিঠি লিখেছেন তবে আপনার মতন সন্তান যার আছে তিনি অনেক ভাগ্যবান বাবা আপনি আপনার চিঠির মাধ্যমে আমাদের সবাইকে বাবার সম্পর্কে ধারণা ধরিয়ে দিয়েছেন তবে আপনার মতন এতটা কেউ চিন্তা করে না বাবার প্রতি এতটা ভালোবাসা এত আবেগপ্রবণতা দিয়ে আপনি আপনার চিঠিটা লিখেছেন আশা করি অবশ্যই আপনার বাবাকে এই চিঠির ভাষাগুলো যেভাবে হোক বুঝিয়ে দেবেন এবং সেটা তার মৃত্যুর আগ পর্যন্ত তার পাশে ছায়া হয়ে থাকবেন যেমনটা আপনার পাশে ছিল আপনার বাবা তবে আমাকে এই প্রতিযোগিতায় আমন্ত্রণ করার জন্য অনেক ধন্যবাদ আমি চেষ্টা করব এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাই হোক এই প্রতিযোগিতায় আপনার সাফল্য কামনা করছি ভালো থাকবেন সুস্থ থাকবেন আর বাবার মৃত্যুর আগ পর্যন্ত পাশে থাকবেন
 last year 

অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে, আমার পোস্ট টি মনোযোগ সহকারে পর্যবেক্ষণ করে, সে অনুযায়ী সুন্দর একটি মন্তব্য করার জন্য। আমি আপনার মন্তব্যে অনেক আনন্দিত। আবারও ধন্যবাদ। ভালো থাকবেন।

Loading...

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57529.75
ETH 2571.57
USDT 1.00
SBD 2.44