Contest 📢📢 - Best movie I have seen in 2023

in Steem For Bangladeshlast year

আসসালামু আলাইকুম



png_20230430_091633_0000.png

from canva

অসংখ্য ধন্যবাদ আমার শ্রদ্ধেয় বড় ভাই @mshrif কে। যিনি আমাদের জন্য এমন একটি প্রতিযোগিতার ব্যাবস্থা করে দিয়েছেন। সেই সাথে ধন্যবাদ জানাবো কমিউনিটির সকল দায়িত্বশীল কে, যারা কমিউনিটির পিছনে অগাধ চেষ্টা সাধনা করে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

আজকের প্রতিযোগিতার আয়োজনে @msharif ভাই যে বিষয়টি নিয়ে তুলে ধরেছেন তাহলো; 2023 সালে আমার দেখা সেরা সিনেমা। আমার সামর্থ্য অনুযায়ী সে বিষয়টি নিয়ে লেখার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

MvwLKy3SfvJwXFKCRMDAFrt961JnKbKs2u3aeTo7L.png

আপনাকে মুভিটির নাম, মুভিটি কবে মুক্তি পেয়েছে, পরিচালকের নাম, প্রধান চরিত্রের নাম এবং মুভি সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু লিখে পর্যালোচনাটি সম্পূর্ণ করতে হবে। এবং আপনি নিজেই এই মুভিটি কতটা রেট করবেন তাও শেয়ার করুন।

আমি যে মুভিটির নাম আপনাদের সামনে উপস্থাপন করবো, এটা অনেকদিন আগের মুভি হলেও কিছুদিন আগেই দেখেছিলাম। সেটা কোন তামিল, তেলেগু বা কোন বিদেশি মুভি নয়। এটি হলো আমাদের দেশে মুভি। আমি জানি বাংলাদেশের মুভি দেশের জনগণ কমই দেখে, এমনকি আমিও কমই পছন্দ করি। কিন্তু এই মুভিটার কাহিনী টা আমার কাছে খুবই ভালো লেগেছে।

মুভির নামমাটির ঠিকানা
মুক্তি পেয়েছে১০ জুন ২০১১ সাল।
পরিচালকের নামশাহ আলম কিরন
প্রধান চরিত্রশাকিব খান। সাথে রয়েছে পুর্নিমা, আলমগীর, দিতি ও আরো অনেকেই।
  • মুভিতে প্রধান চরিত্রকে দিয়ে পরিচালক এমন এক অসাধারণ অভিনয় করায়, যারা বর্তমান লাখ লাখ যুবকের বাস্তব জিবনের মতোই। সৃষ্টি কর্তার বিধান ভুলে গিয়ে উৎসর্গ করে এক অন্ধকার ঘোরে, রাত-বিরেতে চলে গানবাজনা, মত গাজা ও অসংখ্য মেয়েদের সাথে ডিজে পার্টি করা।

  • গভীর রাতে মাতাল অবস্থায় বাসায় ফিরে ভাই ভাবির সাথে খারাপ আচার-আচরণ করা। শোনে না ভাই ভাবির কোন কথা। অনিশ্চিত জিবনে ভুলে যায় আখিরাতের পরবর্তী জীবনের কথা। তার কাছে এটাই সুখময় জীবন।

  • চলতে চলতে এক সময় তাকে তার বোন একটা বই পড়তে অনুরোধ করে। যে বইয়ের নাম হলো; মৃত্যুর আগে ও পরে। বইটি হাতে নিয়ে রুমে চলে যায়, কিন্তু সেটা না পড়ে ফিকে ফেলে দিয়ে সেখানেই ঘুমিয়ে পরে। সেই ঘুমন্ত অবস্থায়ই তার জীবন পাল্টে দেয়।

  • পরিচালক এমন একটা স্বপ্নের অভিনয় করায় যা দেখার মতো। মৃত্যুর পর তার আত্মা কিভাবে ঘুরে বেড়ায়, মৃত্যুর কঠিন শাস্তি উপভোগ করে। কেউ তার কথা শোনেনা আর কেউ দেখেও না। এমন একটি স্বপ্ন দেখার পর সে ভালো হয়ে যায়। এবং সৃষ্টি কর্তার দেওয়া বিধান মানতে থাকে।


এই ছিলো মুভির আসল কাহিনী, যা আমি নিজেও কোদেছি এবং ইহকাল ও পরকাল বুঝতে পেরেছি। এই মুভির রেটিং দিতে গেলে আমি বলবো মুভিট কাহিনি টা ১০/১০। অন্যন্য দিক দিয়ে রেটিং খুবই কম হবে।

32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErL3r54su1ZCcHrP4PK8m2h1CGCah3vGUo9uHCgrGWqzq2e4cqGDbWaEXaGCZ8AjnmXs3vbwTTah8tMQLsNtZrBd2jmGqFioqrzS.png


কেন আপনি এই মুভিটি সেরা মনে করেন তা সংক্ষেপে আলোচনা করুন।

Screenshot_2023-04-30-08-57-43-63_f9ee0578fe1cc94de7482bd41accb329.jpgইউটিউব থেকে স্কিনশট

আসলে আমার জীবনে মুভি অনেক কম-ই দেখেছি। তাই এর থেকে ভালো মুভি হয়তো আমার সামনে পরেনি। মুভিটাতে আমার মনে হয়েছে, ইসলামের সাথে বড় একটা অংশ জুড়ে আছে। সেরা মুভি হিসেবে বেছে নেওয়ার বড় কারন হলো এটাই যে ইসলামের সাথে মিল আছে। যার দ্বারা অসংখ্য যুবক-যুবতীর জীবন একটু হলেও পাল্টিছে। এছারাও তাদের কাহিনি ও অভিনয়ে আমার মনে হয়েছে আমার জীবনের সেরা একটি মুভি।

32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErL3r54su1ZCcHrP4PK8m2h1CGCah3vGUo9uHCgrGWqzq2e4cqGDbWaEXaGCZ8AjnmXs3vbwTTah8tMQLsNtZrBd2jmGqFioqrzS.png


এই মুভি থেকে আপনি যা শিখেছেন তা সংক্ষেপে শেয়ার করুন।

IMG_20230430_085909.jpgইউটিউব থেকে স্কিনশট

এই মুভি থেকে আমি যা শিখেছি তা অহরহ বইয়েতে পড়েছিলাম। জেনেছি, বুঝেছি কিন্তু দেখিনি। দেখা সম্ভবও না। বাট মুভিতে এই অভিনয়টা আমার কাছে বইয়ে পড়ার মতোই লেগেছে। তাই জানার বিষয়টা যখন দেখেছি, তখন বিশ্বাসের দৃঢ়তাও বৃদ্ধি করেছি। যে এটাই আসল জীবনকাল । এটাই আমার জন্য এই মুভি থেকে বড়ো শিক্ষা।

32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErL3r54su1ZCcHrP4PK8m2h1CGCah3vGUo9uHCgrGWqzq2e4cqGDbWaEXaGCZ8AjnmXs3vbwTTah8tMQLsNtZrBd2jmGqFioqrzS.png


লিংক বা ঠিকানা দিন যেখানে সবাই খুব সহজে এই মুভিটি পাবেন।

এই মুভিটা দেখার জন্য বা খোজার জন্য এত হয়রানি হতে হবে না। এটা সস্থা একটা মুভি হতে পারে সবার কাছে, তাই ইউটিউবেই আপনারা পেয়ে যাবেন এই মুভিটা। তবুও আমি সেই ইউটিউবের মুভির লিংক টা আমার এই লেখার নিচে দিয়ে দিলাম। সময় থাকলে, একবার দেখে নেওয়ার অনুরোধ রইলো। আর যারা দেখেছেন তাদেরকেও বলি এই মুভির শিক্ষার উপর নজর রাখবেন।

Movie link from YouTube

32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErL3r54su1ZCcHrP4PK8m2h1CGCah3vGUo9uHCgrGWqzq2e4cqGDbWaEXaGCZ8AjnmXs3vbwTTah8tMQLsNtZrBd2jmGqFioqrzS.png

আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ৩ জন বন্ধুকে আমন্ত্রণ জানাচ্ছি। @steem-for-future, @zubaer@sumon247

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

ধন্যবাদ।ইনভাইট করার জন্য

 last year 

Thank you for sharing posts, improve the quality of your posts and stay original.
Review |

DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Voting CSI19.3
Period30/04/23
Transfer to Vesting222.662 STEEM
Cash Out
0
ResultClub100
 last year 

Only the images of your best movie of 2023 has told me what is all about, death is a very bad thing but one day we will all experience it. I wish you good luck in this contest and check my entry 👇

https://steemit.com/hive-170554/@saintkelvin17/best-movie-i-have-seen-in-2023-creed-3

 last year 

Thank you for nicely comment

 last year 

I haven't watched this movie. But after getting to know about this movie through your post, I am thinking to watch this movie one day.

I really liked your presentation. All the details about the movie have been beautifully presented by you.

Wish you all the best for the contest.

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু। এমন একটি সুন্দর মন্তব্য পেশ করার জন্য। ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57940.42
ETH 2359.25
USDT 1.00
SBD 2.36