The Dairy Games Sad day for me. (জীবনের কিছু কালো অধ্যায় ) 13.08.2023

in Steem For Bangladeshlast year (edited)


আসসালামুআলাইকুম ওয়া রাহমাতুল্ল্যাহ

আজ রবিবার.
১৩ আগস্ট, ২০২৩.
@mdyousufali 🔷Form Bangladesh🇧🇩
হ্যালো বন্ধুরা, আশা করছি আপনারা সবাই ভাল আছেন। আজ জীবনের কিছু কালো অধ্যায় নিয়ে আপনাদের সাথে আছি


IMG_20230812_082016.jpg

কলেজ ক্যাম্পাস

শুভ সকাল। প্রভাতে পাখিরগান শুনেছি কিন্তু ঘড়ির এলার্ম শুনতে পারি নি। প্রতিদিনের মতোই ঘুম ভাঙ্গালে আগে ফোন টাই হাতে আছে। জানি না কেন এ অভ্যাস । আজ কলেজ খোলা ছিলো কিন্তু কলেজে ক্লাস বন্ধ ছিলো, কারন স্যারদের হেড অফিসে মিটিং ছিলো। তাই ভাবলাম আজকে নিজের মন মানসিকতা কে একটু প্যারা মুক্ত করো। Steemit এ এসে চেক দিলাম কোন দয়ালু ব্যাক্তি Upvote দিয়েছে কি না। কিন্তুু না। আল্লাহ কোন বান্দা এ কাজ টা করে নি 🤪 মনটা খারাপ হলো। steemit এ ঢুকে প্রতিদিনের ন্যায় ১৫ জন ভাই কে ভোট দিলাম। কয়একটা কমেন্ট করলাম। এব পরে নিজেকে শান্তনা দিয়ে বিছানা থেকে উঠে ফ্রেস হয়ে। হালকা নাস্তা করে। মোটামুটি একটু পড়াশোনা করে নিলাম।

IMG20230809233602.jpg

✍️আমার পড়াশোনা✍️ .

মনটা খারাপ, কারন টাকা পয়শা হাতে নাই। টিউশনি করাইছি এখনো টাকা পয়শা দেয় নি। মনটা খুব খারাপ দুর তেরি। টাকার জন্য টিউশনি করাই, আর মাস শেষ হয়ে গেছে এখনো টাকা দেনা। মেজাজ গরম কিন্তুু করার কিছুই না। এই বয়সে বাবার কাছে টাকা চাওয়া লজ্জাকর অবস্থা । রুমে থাকতে কেমন যেন লাগতেছে। নিজের অস্থির অস্থির লাগতেছে। মনটা ভালো করার জন্য বের হয়ে গেলাম কলেজে। ক্যাম্পাসে সবাই সবার মতো ঘুড়তেছে আমি গিয়ে বসলাম ক্রিশ্নচুড়ার গাছের নিচে। অনেক কিছুই ভাবতেছি।নিজের উপর দোষ চাপিয়ে ভাবতেছি, আল্লাহ তো আমাকে পাঠিয়েছে। তাহলে আমি নিজেকে নিয়ে এত টেনশন করতেছি কেন? আমার সৃষ্টি কর্তা তো আমাকে চালাচ্ছেন তাহলে রাস্তায় এক্সিডেন্ট হলে উনি এর জন্য দায়ি। কারন আমি আমার মতো চলি না। সৃষ্টি কর্তার ইশারা আমাকে চালায়। এর পর সব কিছু ভাবা বাদ দিয়ে ক্যান্টিন এ খেতে গেলাম।

দাম শুনে, আর খাবারের চেহারা দেখে খুব আপসেট লাগলো। তারআপরে ভাবলাম কি লাভ এত কিছু ভেবে পকেটে তো তেমন টাকা নাই যে গ্লাক্সি তে গিয়ে খাব। তারবপরে ও বসলাম সেখানেই।

NAME PER KG BDT STEEM
গরুর মাংস ২ পিচ ২৪০Tk ১২Steem
মুরগী রোস্ট ১ পিচ ১২০ ৬Steem
ছোট মাছ ১ প্রিচ ৮০ ৪ Steem
পাংকাস মাছ ১ পিচ ৮০ ৪ Steem
পল্টির মাংস ৩ পিচ ৮০ ৪Steem

এমন অবস্থা দেখে নিজে নিজে ভাবতেছি, খাব নাকি বের হয়ে যাব 🤦‍♂️

মধ্য বৃত্ত পরিবারের ছেলে মেয়েদের উপন্যাস পড়তে হয় না। কারন তারা নিজেরাই এক একজন এক একটা উপন্যাস। তারা উপন্যাস পড়ে না, তারা উপন্যাস তৈরি করে। তারা জীবন কে সহজে সরল ভাবে চালিয়ে নিতে চায়।

কলেজ থেকে বেড় হয়ে একা একা হাটতে হাটতে গেলাম স্টেশন রোডে। সামনে দেখি এক বন্ধ তাকে সাথে নিয়ে চলতে থাকি। সুখ দুঃখে কথা বলি । নানা বিষয় নিয়ে তার সাথে কথা বলি। সে আমার থেকে অনেক বেশি কষ্টে আছে। তার কষ্টের কথা শুনে, আমি ভুলে গেছি আমার কষ্টের কথা ।

IMG20230811145551.jpg

বন্ধু আমার থেকেও কষ্ট আছে, ওকে দেখে আমি নিজেকে মানিয়ে নিলাম .

জানি না আল্লায় কেন এভাবে মানুষের পরিক্ষা। এটা পরিক্ষা খুবেই কঠিন। মনে হচ্ছে BCS পাশ করবো এবার। পরিণতি কি আছে জানি না। তবে আল্লাহর কাছে দোয়া করি এই সময়টা থেকে যেন তারাতারি বের করে। সবাই আমার এবং আমার বন্ধুর জন্য দোয়া করবেন।

কথাগুলো বলার উদ্দেশ্য এত টুকোই আপনারা বিপদকাল মনকে স্থির রাখবেন। মনকে বুঝাবেন, আজ হয়তো কষ্ট হচ্ছে আগামীকাল সেই কষ্ট আপনার জন্য সুখ হয়ে দাড়াতে পারে। তাই আল্লাহর উপর ভরসা রাখবেন। আল্লাহ সবার জন্য মঙ্গল ময় কিছু রেখেছেন।
কৃতজ্ঞ থাকব steemit plat form এর প্রতি এমন। কিছু অধ্যায় সেয়ার করার সুযোগ করে দেওয়ার জন্য।

➡️ আমার জীবনের কালো অধ্যায় মনোযোগ দিয়ে পড়ার জন্য ধন্যবাদ। .

Sort:  
 last year (edited)

বন্ধু তোমার, টাকার পরিমাণের সাথে steem এর পরিমাণ কিছুটা ভুল রয়েছে । বর্তমানে এক স্টিম সমান ২০ টাকা। এই হিসাব করে steem এর পরিমাণ নির্ধারণ করতে হবে। এবং মার্ক ডাউনে কিছু বিষয় সংশোধন করতে হবে। আশা করি কন্টিনিউ কাজ করতে থাকলে এগুলো সমস্যা সমাধান হয়ে যাবে।তোমার জন্য শুভকামনা রইল।

 last year 

Thanks you dear. for information correct steem rate.

Loading...

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60961.08
ETH 2363.44
USDT 1.00
SBD 2.52