Better Life with steem. The Dairy game, 19/04/2024.A new experience of bus travel .

in Steem For Bangladesh2 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। আশা করি আল্লাহর রহমতে সবাই খুবই ভালো আছেন। মহান আল্লাহ তাআলার রহমতে আমি অনেক ভালো আছি। আজকের দিনে আমি একটি নতুন অভিজ্ঞতা সম্মুখীন হয়েছি। আপনাদের মাঝে এই অভিজ্ঞতাটি এবং আজকের দিনের কাটানো মুহূর্তগুলো শেয়ার করবেন ইনশাআল্লাহ।

IMG_20240419_151345.jpg

আজকের দিনটা হচ্ছে শুক্রবার। সকাল সাতটার সময় ঘুম থেকে উঠে দাঁত ব্রাশ করে এবং হাত ফ্রেশ হয়ে নেই। ফ্রেশ হয়ে ঘরে আসি তারপর কিছুক্ষণ বসে থেকে বিছানাটা গুছিয়ে নেয়। গোছানোর পর বাইরে আসি এবং কিছুক্ষণ আশেপাশে ঘোরাঘুরি করি। বসে থাকতে থাকতে সকাল ১০টা বেজে যায়। তারপর আমি আমার সকালের খাওয়া-দাওয়া শেষ করি। খাওয়া-দাওয়া শেষ করে বাইরে বসে থাকি। বসে থাকার কিছুক্ষণ পরেই আমার আব্বু আমাকে ফোন করে একটু জরুরী কাগজপত্র নিয়ে ঢাকা আসতে বলে। তাই আমি তার কথার অবাধ্য না হয়ে রাজি হয়ে যায়। আমার মা-বাবা গাজীপুর চৌরাস্তা থাকে। ঢাকা যাওয়ার জন্য আমি আমার ঘর বাড়ি গুছিয়ে নেয়। আজকে শুক্রবার জুম্মার দিন। ১২:৩০ এর দিকে জুম্মার নামাজের আগে দেওয়া হলো। তাই আমি নামাজ পড়ার জন্য গোসল সেরে নিই। অযু করে নামাজ পড়ার জন্য মসজিদের দিকে রওনা দেই। তারপর নামাজ শেষ করে বাসায় চলে আসি। সকাল বেলা ২:০০ বাজে। আমার আবার একটি জরুরী কাজের জন্য মেলান্দহ যেতে হবে। তাই আর দেরি না করে বাসা থেকে বের হয়ে আসলাম।
বাসা থেকে বের হয়ে একটি অটোরিকশা নিয়ে নিলাম এবং আমার গন্তব্যের উদ্দেশ্যে রওনা দিলাম।

IMG_20240419_152749.jpg

মেলান্দহ আসার পর আমি আমার কাজটা তাড়াতাড়ি শেষ করে ফেললাম। আমার হাতে সময় কম ছিল তাই আমি আবার তাড়াতাড়ি বাড়ির উদ্দেশ্য রওনা দিলাম। তিনটার দিকে আমি বাড়িতে এসে পৌঁছালাম। আমি আবার আমার আব্বুর জন্য ওষুধ কিনতে চরপলিশা বাজারে গেলাম। বাজারে গিয়ে পরিচিত একটি দোকান থেকে আমার কেনাকাটা শেষ করলাম। তারপর সাড়ে তিনটার দিকে আবার বাড়ির দিকে আসতে শুরু করলাম।

IMG_20240419_151325.jpg

বাড়িতে আসার পর আমি গোসল করে আবার ফ্রেশ হয়ে নিলাম। সাড়ে চারটা বাজে। তাই আর বেশি দেরি না করে, রেডি হয়ে ঢাকা যাওয়ার জন্য বাড়ি থেকে বের হলাম।‍ বাসা থেকে বের হয়ে পাঁচ মিনিট হাঁটাহাঁটি করে আমাদের মোয়াজ্জেম চত্বরে আসলাম। সেখান থেকে একটি অটো নিয়ে ভাবকীর উদ্দেশ্যে রওনা দিলাম। ভাবকী যাওয়ার পরে আরেকটি অটো নিয়ে জামালপুর পাঁচ রাস্তার দিকে যেতে শুরু করলাম। ত্রিশ মিনিটের মত সময় লাগে আমাদের গন্তব্য পৌছাতে। জামালপুর পাঁচ রাস্তা থেকে আমি অটো টি ত্যাগ করে নতুন আরেকটি অটো নিয়ে জামালপুর বাস স্ট্যান্ড এর দিকে রওনা দিলাম। বাসা থেকে আমার এই বাস স্ট্যান্ড পর্যন্ত আসতে ভাড়া লাগে ৩০ টাকা। যাইহোক তখন বেলা হয়ে গেছে সন্ধ্যা এবং তখন প্রায় ছয়টা বাজে। তো দেখতে পেলাম একটি বাস দাঁড়িয়ে আছে ঢাকা যাওয়ার জন্য। আমি বাস কন্ট্রাকটার কে বাসের ভাড়া জিজ্ঞাসা করে ভাড়া ফুরিয়ে উঠে পড়লাম বাসে।

LMC_20240419_190324_iPhone 14 pro RTTG Premium.jpg

প্রথম প্রথম আমার মনের মধ্যে কিছুটা ভয় কাজ করছিল। আবার নতুন একটি অভিজ্ঞতার জন্য আনন্দও লাগছিল আমার। এর আগে আমি কখনো একা একা বাস জার্নি করিনি। এটাই আমার ফার্স্ট টাইম একা একা করা বাস জার্নি ছিল। আনন্দ এবং ভয় দুটোকেই মনের মধ্যে রেখে দিয়ে একটি সিটে বসে পড়লাম আমি। তারপর আধা ঘন্টার মধ্যে বাস চলা শুরু করল ঢাকার উদ্দেশ্যে। তখন বেলা বাজে সন্ধ্যা সাতটা। আমি আমার সাথে কিছু খাবার নিয়ে নিলাম এবং একটি পানির বোতলও নিয়ে নিলাম। ধীরে ধীরে বাস চলতে শুরু করে এবং আমি কিছুক্ষণ পরেই ঘুমিয়ে যায় বাসের মধ্যে। দুই থেকে তিন ঘণ্টা পরে দেখতে পেলাম বাস একটি পাম্পে এসে দাঁড়ালো।

IMG_20240419_230551.jpg

তখন ২০ মিনিটের জন্য একটি জার্নি ব্রেক দেওয়া হয়েছিল। সেই ২০ মিনিটে বাস থেকে বাইরে বের হয়ে কিছু খাওয়া দাওয়া করলাম এবং বসে থেকে আবার বাসে উঠে পড়লাম। বাসে উঠার মাত্র ৩০ মিনিট পরেই বাস আমাদের গন্তব্যে এসে পৌঁছে যায়। তখন আমি বাস থেকে নেমে পড়ি এবং দেখতে পেলাম আমার আব্বু আমার জন্য ওয়েট করছিল আমাকে নিয়ে যাওয়ার জন্য। তারপর তার সাথে আমি বাসায় চলে আসলাম। বাসায় এসে গোসল করে ফ্রেশ হয়ে নিলাম ‌। তারপর খাওয়া দাওয়া করে শুয়ে পড়লাম আমি। এভাবে আমি আমার আজকের সারাদিনের কর্মকাণ্ড শেষ করি এবং সবশেষে মহান আল্লাহতালার কাছে শুকরিয়া আদায় করি।

সবাইকে আমার পোস্টটি দেখার জন্য এবং পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

Sort:  

How long was the bus journey?

 2 months ago 

My bus journey was about 5 hours.

 2 months ago 

Hello brother! Let me say that life is all about new adventures. We should experience all the happening of the world because it's always interesting and give us a new experience. Bus travel experience - I hope you had a great experience. Thank you for sharing beautiful Diary with us.

 2 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a beautiful article with us. Hope you stay active and keep engaging with everyone. Join our Discord servers for help. Click the link below to join our discord server. https://discord.gg/6by5BAtAAC



DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
AI write Free
Verified User
Voting CSI3.9 ( 0.00 % self, 36 upvotes, 30 accounts, last 7d )
Result Newcomer

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 61430.70
ETH 3318.28
USDT 1.00
SBD 2.49