Better Life with steem. The Dairy game, 18/04/2024. A few moments of wandering for peace of mind .

in Steem For Bangladesh2 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম।

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। আশা করি সবাই খুবই ভালো আছেন। আল্লাহর রহমতে আমি অনেক ভালো আছি।আজকে আমি আপনাদের মাঝে আমার কাটানো দিনটি শেয়ার করবেন ইনশাল্লাহ।

LMC_20240418_130037_iPhone 14 pro RTTG Premium.jpg

আজকের সারা দিনটি আমার ঘোরাঘুরির মাধ্যমে শেষ হয়েছে। আজকে সকালে ঘুম ভাঙ্গে আমার মামাতো ভাই নুরনবীর ফোন কলে। আমি প্রতিদিনের মতোই ঘুমাচ্ছিলাম, সকাল সাড়ে সাতটার দিকে আমার মামাতো ভাই নুরনবী আমাকে ফোন করে জামালপুর একটি পার্কে ঘুরতে যাওয়ার জন্য। আমার এসএসসি পরীক্ষা শেষ, এখন অফ টাইম তাই আমি তাকে না করিনি। কেননা আমার হাতে পর্যাপ্ত সময় আছে তাছাড়া মানসিক প্রশান্তির জন্য একটু ঘোরাঘুরিরও প্রয়োজন। আজকে আমি ঘুমিয়ে ছিলাম আমার নিজের বাড়ি চরপলিশায়। প্রায় ১৫ দিন যাবত আমি আমার নানার বাড়ি থাকতেছিলাম। কিন্তু হঠাৎ আমার মন আমার নিজের বাড়িতে কিছুদিন থাকতে চাই। তাই আমি ১৭ তারিখ সকালে আমাদের বাড়িতে চলে আসি, এবং সে রাত আমাদের বাড়িতেই কাটিয়ে দেই। কিন্তু আমার মামাতো ভাই নূর নবী ঘুরতে যাবে তাই আমাকে আবার আমার নানির বাড়ি আসতে বলে। যেহেতু আমি তোকে না বলিনি তাই আমি আবার সকাল বেলা ঘুম থেকে উঠে তাড়াতাড়ি ফ্রেশ হয়ে আমার নানুর বাড়ির উদ্দেশ্যে রওনা দেয়। সকাল সাড়ে সাতটার দিকে ঘুম থেকে উঠে ফ্রেশ হতে হতে প্রায় সাড়ে আটটা বেজে যায়। সকাল সাড়ে আটটার দিকে আমি আমার ঘর গুছিয়ে বেরিয়ে পরি নানির বাড়ির উদ্দেশ্যে। অবশেষে প্রায় দশটার দিকে আমি সেখানে গিয়ে পৌঁছায়।

LMC_20240418_133317_iPhone 14 pro RTTG Premium.jpg

আমার নানির বাড়ি গিয়ে কিছুক্ষণ বসে থাকার পর, নুর নবীর সাথে দেখা হয়। সে আমাকে ঘুরতে যাওয়ার জন্য প্রস্তুত হতে হলে। তাই আমি গোসল করে প্রস্তুত হয়ে নেই তার সাথে ঘোরাঘুরি করার জন্য। প্রায় সাড়ে দশটার দিকে আমরা বাসা থেকে বের হই। বাসা থেকে বের হয়ে মেন রোডে এসে একটি অটো রিক্সা নিয়ে এবং আমাদের গন্তব্য জামালপুরের দিকে রওনা হয়। প্রায় সাড়ে এগারোটার দিকে আমরা আমাদের গন্তব্যে গিয়ে পৌছাই এবং সেখানে পৌঁছানোর পর আমরা কিছুক্ষণ বসে থেকে রেস্ট নেয়।আমরা গিয়েছিলাম জামালপুর আলিয়া গার্ডেনে, তাই আমাদের ভিতরে ঢোকার জন্য টিকিট কাটতে হবে। তাই আমরা ৩০০ টাকা দিয়ে তিনটি টিকিট কেটে ভিতরে ঢুকে পড়লাম। ভিতরে ঢুকেই দেখতে পেলাম প্রাকৃতির এক অপরূপ সৌন্দর্য। সেই সৌন্দর্যের মায়ায় পড়বে অনেকেই। সেই পার্কটি বিশাল জায়গা নিয়ে করে তুলেছে তার আয়ত্ত। জামালপুরের বিখ্যাত এই আলিয়া গার্ডেনে পাওয়া যায় সব ধরনের গাছ। তার মধ্যে রয়েছে ফলের গাছ ফুলের গাছ এবং বিভিন্ন প্রজাতির দেশী-বিদেশি গাছ। সেখানে যাওয়ার পর আমরা দেখতে পেলাম একটি বিশাল আকৃতির পুকুর। পুকুরের চারপাশে গড়ে উঠেছে আমগাছ লেবু গাছ সহ বিভিন্ন ফুলের গাছের সৌন্দর্য। সেই সৌন্দর্যের মায়ায় পড়বে সবাই। তো কিছুক্ষণ ঘোরাঘুরির পর আমরা বেশ কয়েকটি ছবি তুললাম। অবশেষে প্রায় তিন ঘণ্টা ঘোরাঘুরির পর আমরা বাড়িতে যাওয়ার সিদ্ধান্ত নিলাম। সে পার্ক থেকে বের হওয়ার পূর্বে, আমরা পার্কের ভেতরেই অবস্থিত একটি ক্যান্টিন থেকে কিছু খাবার খেয়ে নিলাম। তারপর দুপুর একটার দিকে আমরা বাইরে বের হয়ে আসলাম বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে। কিছুক্ষণ ঘোরাঘুরি করে আমরা একটি অটোরিকশা নিয়ে নিলাম এবং অটোওয়ালা মামাকে তার ভাড়া জিজ্ঞাসা করে আমরা তার অটোতে উঠে পড়লাম।

LMC_20240418_123155_Prime Colour.PORTRAIT.jpg

অটোতে ওঠার পর, অটোওয়ালা মামা আমাদেরকে ধীরে ধীরে আমাদের বাড়ির দিকে নিয়ে আসতে শুরু করলেন। এ সময় আমরা আমাদের চারপাশের প্রকৃতিকে উপভোগ করছিলাম অটোতে বসে থেকেই। বিকাল চারটার দিকে অটোওয়ালা মামা আমাদের বাড়িতে পৌঁছে দিয়ে গেলেন। তারপর তার ভাড়া মিটিয়ে দিয়ে আমরা বাড়িতে চলে আসি। বাড়িতে চলে এসে পাঁচ মিনিট এর মতো রেস্ট নিয়ে গোসল করতে যায় আমি। গোসল করতে করতে তখন সন্ধ্যা সাতটা বেজে যায়। তাই গোসল করার পর বাইরে এসে কিছুক্ষণ বসে থাকি আমার বন্ধুদের সাথে। তারপর আমি আর নুর নবী আবার আমাদের একটি দরকারে আমাদের বাড়ি থেকে একটু দূরে একটু দোকানে যাওয়ার জন্য প্রস্তুত হয়। তারপর দোকান থেকে বাসায় এসে পড়ি আমি। আমার মামি আমাকে খাবার খেতে বলে। আমি দেরি না করে খাওয়া-দাওয়া শেষ করে ফেলি।

LMC_20240418_133616_iPhone 14 pro RTTG Premium.PORTRAIT.jpg

তারপর আমি আমার বাড়িতে চলে আসার জন্য প্রস্তুত হতে থাকি। প্রায় সাড়ে আটটার দিকে সেখান থেকে রওনা দেয় আমার বাড়ির উদ্দেশ্যে। আমি নয়টার সময় বাড়িতে উপস্থিত হই। বাড়িতে এসেছে কি আমার বড় ভাই এবং ছোট ভাইয়েরা মিলে কেরাম খেলছে। তাই তাদের সাথে কিছু সময় আড্ডা দিয়ে আমি ঘরে চলে আসি এবং সেদিনের মতো ঘুমিয়ে পড়ি। এভাবে আমি আমার আজকের সারাদিন শেষ করেছি। সবশেষে মহান আল্লাহ তায়ালার কাছে শুকরিয়া আদায় করে শুয়ে পড়েছি আমি।

সবাইকে আমার পোস্টটি দেখার জন্য এবং পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 2 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord https://discord.gg/ksmVErs5.

  • I invite you to power up some of your liquid steem and join at least Club5050. It will make your growth prosperous.

DescriptionInformation
Plagiarism Free
AI contentHuman
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Community beneficiaries
Voting CSI11.8 ( 0.00 % self, 148 upvotes, 47 accounts, last 7d )
Period2024-04-19
Result No Club

Morning walk is always better for health and it gives you mental relax and inner strength and it is far better than any medication and it is proven . Don't wander, you are young boy and you have bright future in your hand. You are lucky that you have grand mother. So nice ..

Thanks

 2 months ago 

আপনার সারাদিনের কাজের ধরন খুবই ভালো লাগলো। আপনি অনেক ঘুরা ঘুরি করেছেন। আপনার মামাতো ভাইয়ের সাথে সময় কাটিয়েছেন। আপনার ও আপনার পরিবারের সদস্যদের প্রতি শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 60771.43
ETH 3271.80
USDT 1.00
SBD 2.44