Better Life with steem. The Dairy game, 11/04/2024,Eid-ul-Fitr celebration.

in Steem For Bangladesh3 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। আশা করি আল্লাহর রহমতে সবাই ভালোো আছেন। আমিও অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে আমার ঈদুল ফিতরে উদযাপন করা মুহূর্তগুলো তুলে ধরবো ইনশাআল্লাহ।

IMG_20240411_084901.jpg

পবিত্র রমজান মাসের ৩০ টি রোজা রাখার পর আমাদের রমজান মাস শেষ হয়। আজকে ১১ তারিখ আমাদের ঈদুল ফিতর। মুসলমান জাতির সবচেয়ে আনন্দের উৎসব হচ্ছে ঈদ। যাই হোক আজকের দিনটি ছিল বৃহস্পতিবার। আমাদের ঈদের নামাজের জামাত সকাল ৮ টায় অনুষ্ঠিত হবে বলে , আমি সকাল সকালে ঘুম থেকে উঠে পড়লাম। ঘুম থেকে উঠে চারদিকে একটু ঘুরাঘুরি করে সকলের সাথে ঈদের আনন্দটা ভাগাভাগি করে নিয়ে এলাম সকালবেলাতেই। তারপর সকাল সাতটার দিকে আমি গোসল করতে গেলাম ঈদগাহে যাবো বলে। গোসল করে ঘরে এসে এদের জন্য নতুন জামা পড়ে নিলাম। তখন সকাল সাড়ে সাতটা বাজে, যেহেতু ঈদের জামাত আটটায় অনুষ্ঠিত হবে তাই আমি আর দেরি না করে ঈদগাহে যাওয়ার জন্য প্রস্তুত হয়ে নিলাম। ঈদগাহে গিয়ে বসে পরলাম আমার মামাতো ভাই নুরুন্নবীর সাথে।

1712935717766.jpg

ঈদগাহ মাঠে যাওয়ার পর ইমাম সাহেব কিছু বয়ান পেশ করলেন আমাদের সকলের উদ্দেশ্যে। তিনি সকল মুসল্লিদেরকে হালার হারাম সম্পর্কে ধারণা দিলেন। ৮ঃ১০ মিনিটে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়। নামাজ শেষে আমি আবার বাড়িতে চলে আসি। বাড়িতে এসেই দেখা হয় আমার মামা এবং খালার সাথে। তারপর আমার নানি আমাকে ভাত খেতে বলে এবং আমি ভাত খাওয়ার জন্য বসে পড়ি। খাওয়া-দাওয়া শেষ হলে আমি কিছুক্ষণ বসে রেস্ট নেই। এভাবেই প্রায় দুই ঘন্টা সময় শেষ হয়ে যায় এবং তখন বেলা প্রায় ১২ টা বাজে । তারপর কিছুক্ষণ ঘোরাঘুরি করে আমি আমার নিজের বাডি চর পলিশা যাওয়ার জন্য প্রস্তুতি নেই । এবং সাড়ে বারোটার দিকে আমি আমার বাড়িতে গিয়ে পৌঁছায়। সেখানে গিয়ে দেখতে পাই আমার বড় ভাই,কাকা ও বেশ কয়েকজন মিলে ক্রিকেট খেলছে । তাই আমিও আর দেরি না করে নেমে পড়লাম তাদের সাথে খেলতে ।

IMG_20240413_001047.jpg

বেশ কিছুক্ষণ খেলাধুলার পর আমরা সবাই যার যার বাড়িতে চলে গেলাম। তারপর আমি আমার বাড়ির প্রতিবেশী সকলের সঙ্গে দেখা-সাক্ষাৎ করলাম। দেখা-সাক্ষাৎ করার পর আমি এবং আমার চাচাতো ভাই পিয়াস ,সাকিব ,আকবর সবাই মিলে কেরাম খেলতে চাইলাম। প্রায় এক ঘন্টা কেরাম খেলার পর আমি বাসায় চলে আসলাম গোসল করার জন্য। গোসল শেষে আবারো বাইরে বের হলাম তাদের সাথে দেখা করার জন্য, কিন্তু তখন আমার জেঠি মা আমাকে খাওয়া দাওয়া করার জন্য ডাক দিলেন। আর আমিও দেরি না করে চলে গেলাম তাদের ঘরে এবং তাদের সাথেই খাওয়া-দাওয়া করলাম আমি। আমার মা-বাবা ঢাকা থাকে তাই আমি যখন আমার বাড়িতে আসি তখন আমি তাদের সাথেই খাওয়া দাওয়া করি। তো খাওয়া দাওয়া শেষ হলে আমি বাইরে আসি। ঠিক সেই সময়েই আমার মামাতো ভাইয়ের নূরনবী আমাকে ফোন করে। নুরুন্নবী এবং রাসেল আমাকে বাসা নিয়ে যাওয়ার জন্য একটি মোটরসাইকেল নিয়ে আসছে। সে আমাকে ফোন করেছে তাই আমি আর দেরি না করে তাদের উদ্দেশ্যে আগাতে থাকলাম। ১০ মিনিট পর তারা আমার সামনে হাজির হলো এবং আমি তাদের সাথে আমার নানির বাড়ি যাওয়ার জন্য গাড়িতে উঠে পড়লাম। গাড়ি দিয়ে ঘোরাঘুরি করতে করতে আমি আমার নানির বাড়ি আবার চলে আসলাম। এবং রাসেল তাদের মোটরসাইকেল বাসায় রাখতে গেলে এবং আমাদেরকে একটু ওয়েট করতে বলল।

IMG_20240411_161453.jpg

তখন বিকাল চারটা বাজে। তাই আমরা সবাই বাসায় চলে আসলাম। বাসায় এসে নূরনবীর ভাগ্নে মোয়াজের সাথে কিছু সময় পার করলাম। আমি নুর নবী রমিজ এবং মুয়াজ মিলে বাড়ির সামনে গেলাম কিছু সময় ঘোরাঘুরি করার জন্য। আমরা তখন চারপাশে প্রাকৃতিক সৌন্দর্যকে খুবই ভালোভাবে উপভোগ করেছিলাম। সে সময় আমরা কিছু মুহূর্ত মোবাইলে ধারণ করার চেষ্টা করলাম। তার সাথে আমি মুয়াজের‌ও কয়েকটি পিক তুললাম।

IMG_20240411_091733.jpg

এভাবে কিছুক্ষণ ঘোরাঘুরির পর আমরা আবার বাসায় চলে আসলাম। বাসায় এসে আমি আমাকে ভাত খেতে বলল আমি ভাত খেতে বসে পড়লাম। তখন সন্ধ্যা হয়ে গেছে তাই আর কিছু সময় আমি বাইরে ঘোরাঘুরি করলাম কয়েকজনের সাথে। এভাবে আমি আমার ঈদের দিনের কাজগুলো শেষ করি। যাইহোক আমার এই ঈদের দিনটা খুবই ভালোভাবেই কেটেছে। সবশেষে আমি মহান আল্লাহতালার কাছে শুকরিয়া আদায় করি এবং আমার সারাদিনের কাজ শেষ হয়।

আমার পোস্টটি পড়ার জন্য এবং দেখার জন্য সকলকেই ধন্যবাদ

Sort:  
 3 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

আমাদের সাথে আপনার সুন্দর নিবন্ধটি ভাগ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ. আশা করি আপনি সক্রিয় থাকবেন এবং সবার সাথে যোগাযোগ বজায় রাখবেন কমেন্ট করার মাধ্যমে। আপনার যদি কোনো প্রশ্ন থাকে যা আপনি জানতে চান বা কোনো সমস্যার সম্মুখীন হন, সাহায্যের জন্য আমাদের ডিসকর্ড সার্ভারে যোগ দিন। আমরা সবসময় এখানে ব্যবহারকারীদের সেবা প্রদানের জন্য সক্রিয় থাকি। এবং আপনাকে আমাদের সাপ্তাহিক অনলাইন হ্যাঙ্গআউটে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে। আমাদের ডিসকর্ড সার্ভারে যোগ দিতে নীচের লিঙ্কে ক্লিক করুন... https://discord.gg/6by5BAtAAC



DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
AI write Free
Verified User
Support #burnsteem25x
Community beneficiariesx
Voting CSI5
Period2024-04-13
Club Statusnewcomer
 3 months ago 

Hello dear, I wish to you to be in peace and living their best moments of life.
After 30 days of strict fasting, when a lovely festival like Eid comes, it makes everyone happy and anyway Eid is the happiest festival of the Muslim nation
Best of luck , may you achieve wealth , health , success and prosperity in your life Greetings from my side . Have a nice day .

 3 months ago 

Thank you very much.

This post has been upvoted through Steemcurator09


Newcomer Team Curation Guidelines For March 2024
Curated by @adeljose

Note:

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 60289.82
ETH 3304.15
USDT 1.00
SBD 2.42