Better Life with steem. The Dairy game, 07/04/2024. A typical day and some moments of wanderlust .

in Steem For Bangladesh4 months ago

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। আশা করি সবাই ভালো আছেন। আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি। আজকের দিনটি ছিল খুবই মন মুগ্ধকর। আমার কাটানো দিনটি আপনাদের সাথে শেয়ার করব ইনশাআল্লাহ।

IMG_20240407_132832.jpg

প্রতিদিনের মতো আজকেও আমি ভোর তিনটায় সেহরি খাওয়ার জন্য উঠে পড়লাম। ঘুম থেকে উঠেই হাতমুখ ধুয়ে এবং দাঁত ব্রাশ করে ফ্রেশ হয়ে নিলাম। ফ্রেশ হয়ে সেহরি খেতে বসে পড়লাম। সেহরি খাওয়ার পর ফজরের নামাজ পড়ার জন্য মসজিদের দিকে রওনা দিলাম। তারপর ফজরের নামাজ পড়ে বাসায় এসে ঘুমিয়ে পরলাম। তিন ঘন্টা ঘুমানোর পর সকাল নয়টার সময় ঘুম থেকে উঠলাম। ঘুম থেকে উঠে পুনরায় আমি হাত মুখ দিয়ে এবং দাঁত ব্রাশ করে ফ্রেশ হয়ে নিলাম ।

IMG_20240407_111402.jpg

ফ্রেশ হওয়ার পরেই আমাদের ঘরের সামনে দেখতে পেলাম একটি ইটের গাড়ি। আমার মামা রাজ্জাক মন্ডলের নতুন বিল্ডিং ঘর নির্মাণ করার জন্য ইট নিয়ে আসা হয়েছিল। তখন কিছু সময় আমি তাদের কাজ করা দেখছিলাম। প্রায় এক ঘণ্টার মতো তাদের কাজ করা দেখলাম। তারপর কিছু সময় আমার মামা এবং বড় ভাইদের সাথে বসে আড্ডা দিলাম। আড্ডা দেওয়ার সময় আমার মামা আনিছ ডাক দিলেন । তার ডাকে সাড়া দিয়ে তার কাছে আসলাম। তিনি আমাদের আম গাছে নেট বেঁধে দেয়ার জন্য ডেকেছিলেন আমাকে। উনার কথা মতোই আম গাছে নেট বাধার জন্য একটি নেট নিয়ে আসলাম এবং সাথে কিছু রশি নিয়ে আসলাম। প্রায় ঘন্টার মত কাজ করে আমাদের আম গাছের নেট বাধার কাজ সম্পূর্ণ হয়েছে ।

IMG_20240407_133653.jpg

কাজ করার পর আমি নিজেকে খুবই ক্লান্ত অনুভব করি। তাই গোসল করার জন্য আমি বাড়ির সামনে মোটরের দিকে রওনা দিই । তখন বেলা প্রায় ১ টা বাজে । আমার সাথে আমার মামা মেহেদি ,নিশাদ , শরত এবং মামাতো ভাই রমিচ আসে। আমরা সবাই খুবই আনন্দের সাথে গোসল করার উদ্দেশ্যে মোটরের দিকে চলতে থাকি। চলার পথে আমরা নিচের দেওয়া ঘোড়ার গাড়িটি দেখতে পাই ।

IMG_20240407_133902.jpg

গ্রাম্য এলাকায় প্রতিদিন এমন দৃশ্য দেখা দেয়। তারপর বেশ কিছুক্ষণ হাঁটাহাঁটির পর আমরা আমাদের গন্তব্যে পৌঁছে যাই। সেখানে যাওয়ার পথে আমরা অনেক অপরূপ দৃশ্য উপভোগ করি। সেই দৃশ্যগুলোর মধ্যে রয়েছে মেঠো পথের পাশে ধান ক্ষেত এবং রাস্তার দুই পাশের গাছপালা। আমরা নিচের দেওয়া মটর টিতেই গোসল করেছি।

IMG_20240407_134548.jpg

গ্রামে বন্ধুবান্ধবদের সাথে গোসল করার মজাই আলাদা। সকলে মিলে আমরা আধা ঘন্টার মত গোসল করি। গোসল করার পর আবার বাড়ির দিকে চলে আসি। বাড়িতে আসার পর কিছুক্ষণ বসে থেকে আমি ঘুমিয়ে পড়লাম। তারপর বিকাল ৫টার দিকে ইফতার করার জন্য মসজিদে চলে আসলাম। মসজিদে এসে ইফতারি প্রস্তুত করার জন্য আমি এবং আমার কয়েকজন বন্ধুদেরকে নিয়ে ইফতারি তৈরি কাজ শুরু করে দিলাম। অবশেষে ৬ টার দিকে আমাদের ইফতারের কাজ শেষ হলো। আজকে ৬:১৮ মিনিটে আমাদের জামালপুর জেলায় ইফতার হওয়ায় উক্ত সময়ে আমরা সকালে ইফতার করলাম। তারপর মাগরিবের নামাজ পড়ে বাসায় ফিরে আসলাম। বাসায় আসার পর আমি আর নুরনবি আমাদের এলাকায় একটু ঘোরাঘুরি করলাম।

IMG_20240407_215246.jpg

ঘোরাঘুরি শেষে আমি পুনরায় বাড়িতে ফিরে আসি। তখন এশার নামাজের আযান দেয়। এবং আমি নামাজ পড়তে মসজিদে যাই এবং ৯ঃ১০ এ নামাজ শেষ হয়। নামাজ শেষে আমি বাড়িতে চলে আসি। তারপর প্রায় দশটার দিকে আমার রাতের খাওয়া দেওয়া শেষ হয়। খাওয়া-দাওয়া শেষে আমি আল্লাহর কাছে শুকরিয়া আদায় করি। এভাবেই আমার আজকের সারাদিনের কাজ শেষ হয় ।

আমার পোস্টটি দেখার জন্য এবং পড়ার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 3 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a beautiful article with us. Hope you stay active and keep engaging with everyone. Join our Discord servers for help. Click the link below to join our discord server. https://discord.gg/6by5BAtAAC



DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
AI write Free
Verified User
Voting CSI[ ? ] ( 0.00 % self, 13 upvotes, 7 accounts, last 7d )
Result Newcomer

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67644.39
ETH 3483.63
USDT 1.00
SBD 2.65