Better Life with steem. The Dairy game. 06/04/2024. Eid shopping and another busy day.

in Steem For Bangladesh3 months ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভালো ও সুস্থ আছেন। আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। আমার দিনটি কিভাবে গেল তা তাদের সাথে শেয়ার করব।

IMG_20240406_234358.jpg

রমজান মাস হওয়াই আমি সেহরি খেতে সাড়ে তিনটায় ঘুম থেকে উঠি। ঘুম থেকে উঠেই শুরুতে আমি আমার দাঁত ব্রাশ করি। তারপর হাত মুখ ধুই। হাতমুখ ধুয়ে সেহরি খেতে বসে পড়লাম। সেহরি খেয়ে আবারো আমি ঘুমিয়ে পড়লাম। পরের দিন সকাল ৯ টার দিকে ঘুম থেকে উঠি। ঘুম থেকে উঠে আবারো হাত মুখ দিয়ে নিলাম। তারপর কিছুক্ষণ বাড়িতে বসে রইলাম। বাড়িতে বসে বেশ কিছুক্ষণ এদিক ওদিক হাঁটাচলা করলাম। তারপর বেলা বারোটার দিকে গোসল করলাম। গোসল করার পর আমি আমার বন্ধুদের সাথে কিছুক্ষণ বসে থাকলাম। তারপর বেলা চারটার দিকে আমাদের মসজিদে ইফতারের আয়োজন করা হয়েছিল , তাই আমি সেদিকে রওনা দিলাম। সেখানে গিয়ে দেখলাম আর মামা ,ছোট ভাই, এবং বড় ভাই সহ বেশ কয়েকজন সেখানে রান্নাবান্নার কাজ করছে । তারপর কিছুক্ষণ তাদের সাথে কাজ করলাম। কাজ করার পর আমি বাড়িতে চলে আসলাম । তারপর ফ্রেশ হয়ে আমি আবার ইফতারী করার জন্য মসজিদে চলে আসলাম। মসজিদে সকলের সাথে ইফতারি শেষ করলাম । তারপর মাগরিবের নামাজ পড়ে বাসায় আসলাম। বাসায় এসে গোসল করে নিয়ে নিজেকে ফ্রেশ করে নিলাম । আমি গোসল করার পর আমি আমার মামাতো ভাই নূরনবি এবং মামাতো বোন মিতু মিলে জামালপুর মার্কেটে যাওয়ার জন্য রওনা দিলাম। অবশেষে রাত সাতটার দিকে আমরা মার্কেটে পৌছালাম।

IMG_20240406_222510.jpg

মার্কেটে আসার পরে আমরা আমার মামাতো বোনের ছেলে মোয়াজ এর জন্য কেনাকাটা করতে শুরু করলাম । প্রায় দুই ঘন্টা তার জন্য কেনাকাটা করলাম, তারপর আমার এক ছোট মামাতো বোনের জন্য কেনাকাটা করলাম। তারপর আমি আমার আরেক মামাতো ভাই রমিচ জন্য একটি শার্ট এবং একটি প্যান্ট কিনলাম । তারপর তারা আর কিছু সময় কেনাকাটা করল এবং সে সময় আমি আমার মমতো বোনের ছেলে মোয়াজের সাথে কিছু সময় পার করলাম।

IMG_20240406_220920.jpg

কিছুক্ষণ পর আমরা সবাই আবার একত্রিত হলাম। তখন আমি এবং আমার মামাতো ভাই নূরনবি মিলে , মিতু ,রমিচ এবং মোয়াজকে বাসায় পাঠিয়ে দেওয়ার জন্য একটি অটোতে তুলে দিয়ে আসলাম। তারপর আমি এবং
নূরনবি আমার শপিং করার জন্য পুনরায় একটি দোকানে আসলাম। নিচের দেওয়া দোকানটিতে আমি আমার ঈদের শপিং করেছি।

IMG_20240406_231026.jpg

এই দোকানটিতে ঢোকার পর আমি প্রথমেই দোকানের বিক্রেতার সাথে কিছুক্ষণ কুশল বিনিময় করলাম। বেশ কিছুক্ষণ বসে থাকার পর আমি একটি প্যান্ট পছন্দ করলাম।
তারপর আবার বেশ কিছুক্ষণ বসে থাকার পর আরেকটি শার্ট পছন্দ করলাম। তখন শার্ট এবং প্যান্টের দামাদামি করার পর আমি ১৭০০ টাকায় আমার ঈদের শপিং শেষ করলাম ।

IMG_20240406_234313.jpg

তারপর দোকানদারকে সালাম জানিয়ে সেখান থেকে আমরা বের হয়ে আসলাম। আমি আবার আমার জন্য একটি স্লিপার কেনার জন্য আরেকটি জুতার দোকানে ঢুকলাম। ও সেখান থেকে স্লিপার টি কিনে আনলাম। তখন রাত প্রায় ১১ঃ৩০ বাজে। দীর্ঘক্ষণ কেনাকাটা করার পর আমি এবং নুরনবি বাসায় আসার জন্য জামালপুর মার্কেট থেকে পাঁচ রাস্তার উদ্দেশ্যে একটি অটোতে বসে পড়লাম। অটোওয়ালা কে তার ভাড়া দিয়ে দেওয়ার পর পুনরায় আমার বাসায় আসার জন্য আরেকটি অটোতে বসে পড়লাম। প্রায় এক ঘন্টা জার্নি করার পর আমি বাসায় আসলাম। বাসায় এসে ফ্রেশ হয়ে আমি খাওয়া দাওয়া করলাম । খাওয়া দাওয়া করার পর আমি আমার বিছানায় শুয়ে পড়লাম তখন রাত প্রায় ১২:৩০
বাজে। সারাদিনে কর্মকাণ্ডের জন্য মহান আল্লাহতায়ালার কাছে শুকরিয়া আদায় করে আমি ঘুমিয়ে পরলাম । এভাবেই আমি আমার সারাদিনের কাজকর্ম শেষ করেছি।

আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 2 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a beautiful article with us. Hope you stay active and keep engaging with everyone. Join our Discord servers for help. Click the link below to join our discord server. https://discord.gg/6by5BAtAAC



DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
AI write Free
Verified User
Voting CSI[ ? ] ( 0.00 % self, 13 upvotes, 7 accounts, last 7d )
Result Newcomer
 2 months ago 

Yes ,I have joined discord server.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 60771.43
ETH 3271.80
USDT 1.00
SBD 2.44