Better Life with steem. The Dairy game, 04/06/2024.The best moments of managing a typical day.

in Steem For Bangladesh9 days ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। আশা করি আল্লাহর রহমতে সবাই খুবই ভালো আছেন। আলহামদুলিল্লাহ, আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি। আজকে আমি আমার কাটানো দিনটি আপনাদের মাঝে শেয়ার করব ইনশাআল্লাহ।

1720095035591.jpg

প্রতিদিনের মতো আজকেও সকাল সকাল আমি ঘুম থেকে উঠে পড়ি। ঘুম থেকে উঠেই বাইরে বের হয়ে হাতমুখ ধুয়ে ফ্রেশ হয়ে নেই। ফ্রেশ হওয়ার পর আমি বাইরে কিছুক্ষণ বসে থাকি। তারপর আমার নানী আমাকে খাওয়া দাওয়া করার জন্য ডাক দিলেন। তাই সকাল ৯ টা ৩০ এর দিকে আমি সকালের খাওয়া-দাওয়া শেষ করি। তারপর কিছুক্ষণ বিছানায় শুয়ে থেকে রেস্ট নিচ্ছিলাম। তখন আমার নানী আমাকে দোকান থেকে একটি সুতার গুটি নিয়ে আসার জন্য দোকানে যেতে বললেন। তাই আমি তার কথার অবাধ্য না হয়ে দোকানের দিকে রওনা দিলাম।
Han2320240704_100532_JIHAD.jpg
আমাদের গ্রামের পরিবেশ গুলো সব জায়গাতেই সুন্দর। গ্রামের রাস্তাঘাট, গাছপালা, এবং ঘরবাড়িগুলোও অনেক সুন্দর হয়ে থাকে। তাই আমি চারপাশের সৌন্দর্যকে উপভোগ করতে করতে দোকানের দিকে যেতে শুরু করলাম। দোকানে যাওয়ার পর আমাকে কিছুক্ষণ অপেক্ষা করতে হয়েছিল। কেননা দোকানে কিছুটা ভিড় ছিল। ১০ মিনিটের মতো অপেক্ষা করার পরে আমি আমার কাজটি শেষ করে ফেলি। তারপর আমি পুনরায় বাড়িতে আসতে শুরু করি।
Han2320240704_101154_JIHAD.PORTRAIT.jpg

বাড়িতে এসে বাড়িতে আসার পর আমি কিছুক্ষণ বসে থাকলাম। তখন দুপুর প্রায় ১২:৩০ বাজে। তখন আমার মামাতো ভাই নূরনবী আমাকে তার সাথে একটি কাজে যাওয়ার জন্য তৈরি হতে বললো। তাই আমি গোসল সেরে নিলাম। গোসল করার পর খাওয়া-দাওয়াও শেষ করে নিলাম। তারপর দুই ভাই মিলে তৈরি হলাম জামালপুর যাওয়ার জন্য। আমরা জামালপুর গিয়ে একজনের জন্য অপেক্ষা করছিলাম। কিন্তু তার আসতে একটু দেরি হচ্ছিল। তাই আমি রেললাইনের উপর কিছুক্ষণ হাটাহাটি করে সময় পর করলাম।

Han2320240704_143459_JIHAD.jpg

কিছুক্ষণ হাঁটাহাঁটি করার পরেই, আমি আবার চলে আসি। তারপর, আমি একটি জার্সি গেঞ্জি কেনার জন্য একটি খেলাঘরে যাই। খেলাঘর থেকে কিছুক্ষণ কাপড় দেখার পর একটি জার্সি কাপড় পছন্দ হয়‌ এবং সেখান থেকে কাপড়টি কিনে নিয়ে আসি। জার্সিটির সাথে একটি জার্সি প্যান্ট কিনে আনি। আমার এই কাপড় দুটি কিনতে খরচ হয় ৪০০ টাকা। সেখান থেকে কাপড় কেনার পরে অটোতে উঠে পড়ি বাড়িতে আসার জন্য।

1720094852358.jpg

তখন আমরা উপস্থিত ছিলাম জামালপুর মার্কেটে। মার্কেট থেকে একটি অটো নিয়ে বাড়ির দিকে আসতে শুরু করি। সেখান থেকে অটো ভাড়া ছিল 15 টাকা।
1720094754223.jpg

২৫ থেকে ৩০ মিনিট পর আমরা আমাদের গন্তব্য এসে পৌঁছায় এবং বাড়িতে চলে আসি। বাড়িতে আসার সময় বৃষ্টি চলে আসে। বর্তমান মৌসুমটা বৃষ্টির মৌসুম। তাই কখন বৃষ্টির আসে এবং কখন শেষ হয় তা বোঝা যায় না। যাইহোক বৃষ্টি আসার পর দেখতে পেলাম আমাদের এলাকার কিছু ছেলেরা ফুটবল খেলছে। তাই আমি তাদের সাথে ফুটবল খেলার জন্য তৈরি হয়ে নিলাম। বৃষ্টিতে ফুটবল খেলার মজাটাই অনেক আলাদা। তাদের সাথে ১ থেকে দেড় ঘন্টার মতো ফুটবল খেললাম এবং অনেক মজা করলাম। তারপর আমি বাড়িতে চলে আসি এবং গোসল করে ফ্রেশ হয়ে নেই।
এভাবেই আমি আমার আজকের সারাদিনের কর্মকান্ড শেষ করেছি এবং সবশেষে মহান আল্লাহ তায়ালার কাছে শুকরিয়া আদায় করেছি।

আশা করি আমার পোস্টটি পড়ে এবং দেখে আপনাদের অনেক ভালো লেগেছে। তাই আমার পোস্টটি পড়ার জন্য দেখার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 8 days ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord https://discord.gg/ksmVErs5.



DescriptionInformation
Plagiarism Free
AI contentHuman
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Community beneficiaries
Voting CSI00
Period2024-07-05
ResultNo Club

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44