Betterlife - The Diary Game (17.05.2024) : Today I traveled by bike after a long time

in Steem For Bangladesh3 months ago

IMG_20240517_174920.jpgThumbnail Image
সকালের মুহূর্তে :-

আসসালামু আলাইকুম বন্ধুরা, সকলের সুস্বাস্থ্য কামনা করছি। আশা করি আপনারা সকলে ভাল আছেন। আল্লাহর রহমতে আমিও ভাল রয়েছি। তো এখন আমি আপনাদের মাঝে আমার সারাদিনের ডাইরি ব্লগ শেয়ার করতে চলেছি। আজকের পোস্টটা আমি বাংলায় লেখবো। আমি প্রথমে সকালে ঘুম থেকে জেগে উঠে ফজরের নামাজ পড়লাম। নামাজ পড়ে কিছুক্ষণ হাঁটাহাঁটি করলাম এতে শরীর স্বাস্থ্যের জন্য ভালো হয় এবং ব্যায়াম হয়। তো এরপর আমি ফ্রেশ হয়ে সকালের নাস্তা করলাম। সকালের নাস্তায় আমি আজকে বিস্কিট খেয়েছিলাম আর কিছু খেয়েছিলাম না।


IMG_20240517_162707.jpgMilk plus biscuit is priced at BDT 10 or 1 TRX.


এরপর আমি স্টিমিটে সময় পার করতেছিলাম। আমি কিছু পোস্ট রিভিউ করলাম। এরপর আমি আমার ছোট ভাইদের সাথে এবং বড় ভাইয়ের সাথে কিছুক্ষণ খেলাধুলা করলাম। এরপর দুপুর হয়ে গেল তো দুপুরে গোসলের সময় হল। তো আমি ওয়াশরুমে গিয়ে গোসল করে ফ্রেশ হলাম মসজিদে যাওয়ার জন্য, কারণ আজকে শুক্রবার জুমার দিন। তাই আমি মসজিদে চলে গেলাম সকলের সাথে।

দুপুরের মুহূর্তে :-

এরপর মসজিদে গিয়ে জুমার নামাজ পড়ে আমি বাসায় ফিরে আসলাম। বাসায় এসে কিছুক্ষণ বসে ছিলাম। তো এরপর আমি দুপুরের খাবার খেয়েছিলাম। খাওয়ার পর কিছুক্ষণ বিশ্রাম নিলাম। এরপর বিকেলে আমার কাজিনদের সাথে বাইক ভ্রমণ করার প্ল্যান করলাম। আমরা আমাদের পাশের এলাকায় যাওয়ার প্ল্যান করে বের হলাম। আমি বাইকের পেছনে বসে ছবি তুললাম ও ভিডিও করলাম।


GIF_20240517_210538_037.gif

IMG_20240517_174920.jpg

GIF_20240517_210707_691.gif

বাইক ভ্রমণ করার কিছু মুহূর্ত ভিডিও করলাম

আমি আমার বাসা থেকে যখন বের হয়েছিলাম তখন প্রচন্ড রোদ ছিল। তো কিছুক্ষণ পর মসজিদে নামাজ পড়ে বের হয়েছিলাম এজন্য কিছুটা রোদ কম ছিল। তো আমি আমার বাসার পাশের রাস্তা দিয়ে যাচ্ছিলাম। সে রাস্তাটা ছিল খুবই সুন্দর এবং দুই পাশে গজারি বাগান ছিল। এজন্য রাস্তাটা খুবই সুন্দর লাগছিল। তো দুই পাশে গজারি বাগানের মাঝখানের রাস্তা দিয়ে আমি যাচ্ছিলাম। তো আমার কাজিন সে বাইক ড্রাইভিং করছিল এবং আমি পিছনে ছবি তুলছিলাম।

আমি আমার ইউনিয়ন ছেড়ে আমার পাশের ইউনিয়নে চলে গেলাম। তো আমার পেছনে আমার মামা এবং কাজিন ছিল। তো আমরা দুইটা বাইক নিয়ে গিয়েছিলাম। তো আমরা যখন সেই এলাকায় গিয়ে পৌঁছালাম সে এলাকাটা ছিল খুবই সুন্দর এবং মনোমুগ্ধকর। তো গজারি বাগানের ভেতরে অনেক দিন আগে শুটিং হয়েছিল আমরা সেই শুটিং স্পটের ভিতর দিয়ে যাচ্ছিলাম। তো আমি যাওয়ার সময় কয়েকটা ফটোগ্রাফি করেছিলাম। এই জায়গার নাম মুজিতপুর গজারি বন।

GIF_20240517_211155_611.gif

RIYAN_20240517_180250_⛅Sky Edit by Expert Mistry.jpgRIYAN_20240517_180413_⛅Sky Edit by Expert Mistry.jpg

GIF_20240517_211118_237.gif

এইটা একটা শুটিং স্পট যার নাম গজারি বন
বিকেলের মুহূর্তে :-

আজকে অনেকদিন পর আমাদের ইচ্ছে হয়েছিল যে বাইক ভ্রমণ করব। অনেকদিন যাবত বাইক ভ্রমণ করা হয় না তাই আমরা প্ল্যান করেছিলাম যে আজকে বাইক ভ্রমণ করবো। তো আমরা অনেক দূরে আমাদের পাশের ইউনিয়ন চলে গেলাম। সেই জায়গার নাম হচ্ছে তেলিনা। এই ইউনিয়নে আমি আগেও এসেছিলাম তবে তখন বন্যা ছিল। বন্যার সময় এই জায়গায় অনেক পানি হয় এবং এখানে অনেক পর্যটক আসে প্রদর্শন করার জন্য।

তো এখন বন্যার সময় ছিল না তাই আমরা সেখানে কিছু মানুষ দেখেছিলাম এবং রাস্তাটি চমৎকার ছিলো। আমরা যে জায়গাটিতে গিয়েছিলাম সেই জায়গায় ছিল বিশাল বড় একটি ব্রিজ। এই ব্রিজের উপরেও মাঝে মাঝে শুটিং হয়। তো এই ব্রিজের এ পাশ থেকে ওই পাশে চলে গেলাম। এরপর আমরা বাইকটি থামালাম। বাইক থামিয়ে আমরা সেখানে কিছু ফটোগ্রাফি করেছিলাম এবং আমার কাজিন আমার কয়েকটা ছবি তুলে দিয়েছিল। সেখানে দেখলাম পাশেই একজন লোক ঝাল মুড়ি বিক্রি করছে। তাই আমরা ঝালমুড়িও খেয়েছিলাম।

GIF_20240517_211410_836.gif

RIYAN_20240517_181807_⛅Sky Edit by Expert Mistry.jpgRIYAN_20240517_181749_⛅Sky Edit by Expert Mistry.jpg

IMG_20240517_182153.jpg

The price of Jhal Muri is 50 BDT or 1.66 Steem

আমরা সেখানে সকলে মিলে ঝাল মুড়ি খাচ্ছিলাম। তো বিকেলটা খুবই সুন্দর ছিল। তখন রোদ ছিল না এবং সূর্যাস্ত হচ্ছিল। তো সূর্যাস্তের ফটোগ্রাফি করতে আমার প্রচন্ড ভালো লাগে। আমি অবাক হলাম যে মুহূর্তের মধ্যে সূর্যাস্ত হয়ে গেলো।

আমরা সেখানে সকলে মিলে কথাবার্তা বলছিলাম এবং বিভিন্ন জায়গায় ঘুরার বিষয় আলোচনা করছিলাম। তো এই মুহূর্তে দেখলাম যে আচমকাই সূর্যাস্ত হয়ে গেল। তো আমরা চাচ্ছিলাম যে সকলে মিলে সূর্যের সাথে ছবি তুলবো। কিন্তু কিছু বুঝে ওঠার আগেই সূর্যাস্ত হয়ে গেল। এটা দেখে আমি খুবই অবাক হলাম যে এত তাড়াতাড়ি কিভাবে সূর্যাস্ত হয়।

RIYAN_20240517_181144_⛅Sky Edit by Expert Mistry.jpg

IMG_20240517_181324.jpg

RIYAN_20240517_180726_⛅Sky Edit by Expert Mistry.jpg

সবার সাথে বিকেলে সূর্যাস্ত দেখলাম

তো সেখানে বেশ কিছুক্ষণ সময় কাটালাম। আমার সাথে আমার কাজিন এবং আমার মামা ছিল। তো তাদের সাথে অনেক সময় কাটালাম। আজকের বিকেলটা খুবই সুন্দরভাবে উপভোগ করলাম। অনেকদিন পর বাইক ভ্রমণ করে মনটা ভালো লাগছিল। তো যাই হোক এবার আমরা চলে গেলাম সেখান থেকে আরেকটা জায়গায়। সেই জায়গার নাম হচ্ছে খাটিয়ার হাট। এটি কয়েকদিন আগে বিখ্যাত হয়েছে। কারণ সেখানে স্পেশাল মিষ্টান্ন পাওয়া যায়। তো আমার কাজিন বললো মিষ্টি খাওয়াবে তাই আমরা চলে গেলাম খাটিয়ার হাটের উদ্দেশ্যে।

সন্ধ্যার মুহূর্তে :-

তো রাস্তায় মাগরিবের নামাজ পড়লাম এবং নামাজ পড়ে আমরা সেখান থেকে আবার বাইক ভ্রমন করতে করতে যাচ্ছিলাম খাটিয়ারহাটে। তো রাস্তায় যাওয়ার সময় কিছু ছবি তুলেছিলাম এবং সেখানে গিয়ে আমরা স্পঞ্জ বা নরম মিষ্টি খেয়েছিলাম। মিষ্টির সাথে ৪ টা পরোটা অর্ডার করেছিলাম। এই মিষ্টিগুলো খুবই নরম এবং হালকা হয়ে থাকে। বলা হয় যে কয়েকদিন আগে এই মিষ্টি গুলো খুবই উন্নতমানের ছিল কিন্তু এখন এই মিষ্টিগুলোর সাইজ কিছুটা ছোট হয়ে গেছে। তো আমরা সকলে মিলে মিষ্টি খাচ্ছিলাম এটা খুবই মজাদার এবং সুস্বাদু মিষ্টি ছিল।

GIF_20240517_210756_802.gif

IMG_20240517_190350.jpgIMG_20240517_190857.jpg
IMG_20240517_190718.jpgIMG_20240517_190709.jpg
Sweet per kg340 BDT11 Steem
Porata4 Peace = 40 BDT1.33 Steem

IMG_20240517_190813.jpg

খাটিয়ার হাটের স্পেশাল মিষ্টি ও পরোটা খেয়েছিলাম
রাতের মুহূর্তে :-

তো সেখানে বেশ কিছুক্ষণ সময় খাওয়া দাওয়া হল। এরপর আমাদের বাসায় ফিরতে হবে কারণ তখন অনেক সময় হয়ে গিয়েছে। তাই আমরা সেখান থেকে বাসায় উদ্দেশ্য রউনা দিলাম। আমরা যেখান দিয়ে আসছিলাম সেখান দিয়ে ফিরিনি। আমরা বিপরীত রাস্তা দিয়ে ফিরছিলাম কারণ সেখান দিয়ে শর্টকাট ছিল। তো সেখান দিয়ে আসার সময়ও একটা গজারি বাগান ছিল। তো সেখান দিয়ে আসার সময় একটা ভিডিও করেছিলাম।

GIF_20240517_211240_310.gif

এরপর বাসায় আসতে আসতে রাত হয়ে গেল। বাসায় আসার সময় আমাদের মসজিদে থেমে ছিলাম। সেখানে সকলে মিলে এশারের নামাজ পড়লাম। নামাজ পড়ে সেখান থেকে বাসায় আসলাম। বাসায় এসে ফ্রেশ হয়ে আমি শুয়ে ছিলাম এবং স্টিমিটের পোস্টগুলো দেখছিলাম। তো এরপর আমি রাতের খাবার খেয়েছিলাম। রাতের খাবার খাওয়া শেষ করে কিছুক্ষণ শুয়ে ছিলাম এবং স্টিমিটে ব্যস্ত হয়ে পড়েছিলাম। তো এরপর আমার ঘুম পাচ্ছিল তাই আমি ঘুমিয়ে পড়েছিলাম। তো আজকের দিনটা খুবই সুন্দর ছিল, ধন্যবাদ সৃষ্টিকর্তাকে এতো সুন্দর দিনটা কাটানোর জন্য।


DeviceXiaomi Poco M2 Pro
Photographer@max-pro

Support @pennsif and @pennsif.witness for the growth of this creative platform. Vote for @pennsif.witness here

Sort:  
Loading...
 3 months ago 

Upvoted. Thank You for sending some of your rewards to @null. It will make Steem stronger.

TEAM BURN

Your post has been successfully curated by @kouba01 at 35%.

Thanks for setting your post to 25% for @null.
We invite you to continue publishing quality content. In this way you could have the option of being selected in the weekly Top of our curation team.

Team Burn (22).png

Burning STEEM by sending it to the @null account helps reduce the supply of STEEM and so increase its price.

আমি আপনার ডাইরি গেমটা পরলাম আমার কাছে খুব ভালো লাগলো। আপনার ডাইরি গেম টা পরে বুঝলাম আপনার দিনটা সত্তি অনেক ভালো কেটেছে।

আমারো ঘুরতে অনেক ভালো লাগে আর যদি বাইক হয় তাহলে তো আর কোন কথায় নেই। তবে আমার কাছে বেশি ভালো লেগেছে আপনারা যতোই ঘুরাঘুরি করেন না কেন। সবাই ঠিক মতো 5ওয়াক্ত নামাজ পড়েছেন সেই বেপার টা আমার কাছে অনেক ভালো লেগেছে।
আপনাকে অনেক ধন্যবাদ কারণ আপনি আপনার ডাইরি গেম আমাদের মাঝে ভালো করে উপস্থাপন করেছেন।❤️‍🩹🤍

 3 months ago 
Assalamu Alaikum brother. I hope you are well. Thank you so much for sharing such a beautiful moment with us. At noon you went to the mosque to pray. Actually it is good to know that you are Muslim like us. Surely you have asked Allah Almighty for something or the other. I am glad to know that you went for a bike ride this afternoon. Like you, sometimes I sleep with my friends on a bike.

Best wishes for you dear brother.

 3 months ago 

Thank You Very Much For Your Valuable Feedback ❤️

 3 months ago 

🙂

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59111.01
ETH 2441.11
USDT 1.00
SBD 2.45