পেন্সিলে আঁকা ছোট্ট একটি গ্ৰাম || steem4bangladesh ||@lammiislam

in Steem For Bangladesh10 months ago (edited)

Hello Everyone
I am @lammiislam
From #Bangladesh

ভূমিকা

IMG_20231112_173628.jpg

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন আশা করি সবাই ভালো আছেন আমি আপনাদের দোয়ায় অনেক ভালো আছি যাইহোক মাঝখানে আমার একটা সমস্যার কারণে আমি এই প্লাটফর্মে কোন ভাবে আমার কার্যক্রমগুলো শেয়ার করতে পারিনি পারিবারিক সমস্যার কারণে তাই আমি আবার আপনাদের মাঝে আমি আমার কাজক্রম গুলো শেয়ার করতে যাচ্ছি আশা করি আপনাদের সবার সাপোর্ট এবং সহযোগিতায় আমি এই প্লাটফর্মে আমি খুব দৃঢ়তার সাথে কাজ করে এগিয়ে যেতে পারবো আর সেজন্য আমি আপনাদের দোয়ায় এবং সহযোগিতা আশাবাদী যাই হোক আমি আজকে আপনাদের মাঝে একটি অতি সামান্য পেন্সিল আর্ট শেয়ার করতে যাচ্ছি আশা করি আপনাদের ভালো লাগবে যদিও আমি চেষ্টা করতেছি কোন একটা কিছু শিখতে তাই আমি প্রথমেই আর্ট করে আর সেটা আপনাদের মাঝে শেয়ার করে এই প্লাটফর্মে আমার কার্যক্রম শুরু করলাম চলেন তাহলে শুরু করা যাক।

আমার অঙ্কিত চিত্র টি আঁকতে যা যা লাগবে তা হলো:

  • একটি খাতার পেজ
  • একটি পেনসিল
  • আর একটি স্কেল
  • প্রথম ধাপ

IMG_20231112_171304.jpg

প্রথমে আমি একটা সাদা কাগজ নিলাম । এবং স্কেল দিয়ে পরিমান মতো দাগ টেনে নিয়ে চার কোনা করলাম।জাতে আমার ছবি টি, একটা ফ্রেম এ বন্দি হয়ে থাকে। সেই ভাবে সীমান্ত করে এঁকে নিলাম, স্কেল এবং একটি পেনসিল দিয়ে দাগ টেনে।

  • দ্বিতীয় ধপ

IMG_20231112_171708.jpg

প্রথমে আমি চার কোনার ভেতরে একটি ঘর আঁকাবো। যেহেতু আমি একটি ছট্র গ্ৰামের সুন্দর একটা ছবি আঁকবো।

  • তৃতীয় ধাপ

IMG_20231112_171922.jpg

এরপর ওই ঘরের পাশে আরেক টা ঘর আঁকাবো। এবং দরজা জানালা আঁকিয়ে নিবো ।

  • চতুর্থ ধাপ

IMG_20231112_172339.jpg

আমি আমার আঁকানো ঘরের মধ্যবর্তী,‌ একটি বট গাছ আঁকালাম‌। গাছটি এমন ভাবে আঁকালাম ,যেন ঘরের সাথে লেগে আছে। উঠানের মাঝে গাছ গুলো রয়েছে সে রকম বোঝা যাচ্ছে।তাতে বাড়ির চতুর্দিকে সীমানা বোঝা যাচ্ছে ।

  • পঞ্চম ধাপ

IMG_20231112_173024.jpg

এরপর ঘরের পাশে দেয়াল আঁকিয়ে নিলাম। দেয়াল আঁকানোর পর বাড়ীর আঙ্গিনা ভালোভাবে বোঝা যাচ্ছে।আবার ঘরের সামনে সুন্দর ঘাস আঁকিয়ে নিলাম তাতে বাড়ির পরিবেশ সুন্দর দেখাচ্ছে। এরপর ঘরের সামনে ছট্রো উঠান , উঠানের সাথে একটু ভিটে তুললাম।

  • ষষ্ঠ ধাপ

IMG_20231112_173628.jpg

এরপর গাছের উপরে কিছু পাখি একে দিলাম,যাতে আমার আঁকানো ছবি টি প্রকৃতি সাথে মিলে যায়। আমার আঁকানো ছবি টি আঁকানো প্রায় শেষের দিকে।এখন আমি হালকা করে পেনসিল এর মাথা দিয়ে ঘরের চালের উপর গাড় করবো, ঘরের দরজা গাঢ় করবো ,জানালা গাড় করবো,গাছের সিকড় এ গাড় করবো ,এরপর ঘাসের মধ্যে গাড় করবো, বাড়ির ভিটে তে গাড় করবো, তাতে বাড়ি টি দেখতে, এবং আঙ্গিনা গুলো বুঝতে সুবিধা হবে। আমার আঁকানো পুরো পুরি শেষ।

  • সপ্তম ধাপ

IMG_20231114_193934.jpg

আমার সমস্ত চিত্র অঙ্কন করার পরে আমি কমিউনিটি নাম এবং আমার আইডি নাম লেখলাম তারপর আমি একটা ছবি উঠালাম।

উপসংহার:

আপনাদের অনেক ভালো লাগবে আশা করি আমার আঁকানো ছবি টি । আমার আঁকানো ছবি টি আপনাদের সামনে সেয়ার করাতে পেরে আমি অনেক খুশি হলাম। মনটা অনেক প্রফুল্ল হলো। আপনাদের যদি আমার, ছবি আঁকানো ভালো লাগে, ইনশাল্লাহ আবার কোনো এক ছবি নিয়ে আসবো ।আপনাদের সামনে।যাই হোক আজকের মতো এখানেই শেষ করছি।যদি ভালো লেগে থাকে তাহলে সবাই আমাকে ভোট দিয়ে, কমেন্ট করে উৎসাহিত করবেন।তো সকলে সুস্থ থাকুন ভালো থাকুন।আর আমাকে সাপোর্ট করুন। আল্লাহ হাফেজ।

এই পোস্ট টি পরার জন্য ধন্যবাদ।

Sort:  
 10 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord https://discord.gg/ksmVErs5.



DescriptionInformation
Plagiarism Free
AI contentHuman
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Community beneficiaries
Voting CSI0
Period2023-11-17
ResultClub5050

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60025.27
ETH 2417.33
USDT 1.00
SBD 2.42