: "Better Life with Steem" ||"THE DIARY GAME"|| "13 August 2023" || আমার তোলা রেইন লিলি ও নয়নতারা ফুলগুলোর ফটোগ্রাফি

in Steem For Bangladesh9 months ago

আসসালামু আলাইকুম
১৩ই আগস্ট ২০২৩
রোজ শনিবার

আশা করি ভালো আছেন। প্রতিদিনই চেষ্টা করি আপনাদের কাছে কিছু না কিছু শেয়ার করতে কখনো শেয়ার করি আমার সারা দিন কাটানো বেলা কখনো আমার বাচ্চাদের নিয়ে খেলাধুলা কখনো বা রেসিপি কখনো বা আমার স্টুডেন্ট লাইফ এই নিয়ে কেটে যায় আমার সারা বেলা। তাই আপনাদের সামনে আমি আজ অন্যরকম কিছু তুলে ধরতে চাই যা আপনাদের মনকে ফ্রেশ করে তুলবে।

আজ আপনাদের সামনে তুলে ধরব ছোট্ট দুটো ফুলের সৌন্দর্য কে। চারপাশে ছড়াছড়ি তার মাঝে প্রতিদিন বৃষ্টি হওয়াতে ফুলের সময় রহ যেন আরো বৃদ্ধি পেয়েছে এই বৃষ্টি বিলাসে। ফুল মানুষকে মন মুগ্ধকর করে তোলে ফুলকে ভালবাসে না এমন মানুষ পৃথিবীতে নাই বললেই চলে। ফুল এমন একটা সুন্দর্য যা মানুষকে মানসিক শান্তি দেয় ফুল মনকে ভালো রাখতে সাহায্য করে একেক রকম ফুলের একেক রকমের সৌন্দর্য যেমন গোলাপ ফুল সবারই অনেক পছন্দের ফুল গোলাপ অনেক ধরনের হয়ে থাকে যেমন লাল গোলাপ হালকা গোলাপী গোলাপ কালো গোলাপ সাদা গোলাপ হলুদ গোলাপ ইত্যাদি। গোলাপ হলো ভালবাসার প্রতীক ।লাল গোলাপ ভালোবাসা প্রকাশে সাহায্য করে। আবার কালো গোলাপ শোক দিবসে আমরা দিয়ে থাকি এই গোলাপের মাঝেই সুন্দরজ লুকিয়ে থাকে। এই পৃথিবীতে অনেক ধরনের ফুল আছে তার মধ্যে কিছুটা আমরা জানি আর কিছুটা জানি না এই জানাও জানার মাঝে লুকিয়ে আছে নানা ধরনের সৌরভ সুগন্ধ এবং ভালোবাসা। আমি কিছু ফটোগ্রাফি করেছি আশা করি আপনাদের ভাল লাগবে আমি যে ফুলগুলোর ফটোগ্রাফি করেছি ফুলগুলোর নাম হচ্ছে
একটি নাম রেইন লিলি আর আরেকটি যেটা আমি আমার মেয়ের হাতে দিয়ে ছবি তুলেছি ওই ফুলটির নাম হল নয়ন তারা।

IMG_20230814_014026.jpg

IMG_20230814_013714.jpg

আসলে আমি আমার যতটুকু সম্ভব এই ফুলগুলোকে সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করেছি এবং ফুল মানুষকে আনন্দ দেয় এই আনন্দটুকু আপনাদের মাঝে ছড়িয়ে দিতে চাই ফুলের মাধ্যমে। তাই কিছু ফুলের ছবি আমি ক্যামেরাবদ্ধ করে ফেলি এবং আপনাদের সামনে তুলে ধরি।

IMG_20230814_013903.jpg

IMG_20230814_013622.jpg

চিরতে না সবুজে একটুখানি বৃষ্টির ছোঁয়া পেতেই যেন ফুটে উঠে এক নয়না ভি রাম ফুল। ফুলের সৌন্দর্যকে ফুটিয়ে তোলার মধ্যে আমার স্বস্তি।

কয়েকদিন যাবত ঝিরিঝিরি বৃষ্টি এই বৃষ্টির মধ্যেই বিকেলে আমরা হাটাহাটি করি তো দূর যাওয়ার পর দেখি ফুলগুলো এমন ভাবে ছড়িয়ে আছে তার সৌন্দর্য বৃদ্ধি করে যা ক্যামেরা বদ্ধ না করলে মনে হবে আমি অনেক বড় পাপ করে ফেলেছি কারণ ফুলগুলো এত সুন্দর দেখাচ্ছে যে আমি ফুলগুলোর ছবি তোলার লোভ সামলাতে পারলাম না। বৃষ্টি হওয়ার কারণে ফুলগুলো আরো সতেজ হয়ে উঠেছে আর এগুলো বর্ষার ফুল বলে এই ফুলগুলো আরো সুন্দর্য বৃদ্ধি পায়।
কারণ বসা মাসে অনেক বৃষ্টি হয় আর বৃষ্টির কারণে সুন্দর্য আরো ছড়িয়ে থাকে।

IMG_20230814_014129.jpg

IMG_20230814_013805.jpg

আজ এই পর্যন্তই আমার একটি ছোট্ট শখ আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি আশা করি আপনাদের ভাল লাগবে।এভাবেই সব সময় আমার পাশে থাকবেন এবং আমাকে বেশি বেশি ভোট দিবেন।

আল্লাহ হাফেজ

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 9 months ago 

Thank you

 9 months ago 

Wow, the flowers are so beautiful sister. The flowers have been photographed very beautifully. I am totally fascinated by the pictures of flowers. Much love to you. You post more beautiful posts like this, stay well.

 9 months ago 

Thank you appi

This post has been upvoted through Steemcurator09.

Team Newcomer- Curation Guidelines For August 2023
Curated by - @yousafharoonkhan

 9 months ago 

thank you

Loading...

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66936.87
ETH 3079.40
USDT 1.00
SBD 3.66