The Diary Game || আজকে পারিবারিক কাজে ব্যস্ত ছিলাম ১৬/০৩/২০২৪

in Steem For Bangladesh4 months ago

বিসমিল্লাহির রহমানির রহিম

হেলো, আসসালামু আলাইকুম।

আমি কোহিনূর আক্তার । কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন। আমার লাল গোলাপে শুভেচ্ছা নিবেন। এবং সকলে ভালো থাকেন সেই কামনা রইল।

আজকে আমি আপনাদের মাঝে আমার আজকের দিনের কার্যক্রম ( ডাইরি ) নিয়ে উপস্থিত হয়েছি। আমার সারা দিনের পরিকল্পনা আমি পূর্বের রাতেই নির্বাচন করে রাখি। প্রতিদিনের পরিকল্পনা অনুসারে সকালে আমি নামাজ শেষ করি।

তারপর দিনের কার্যক্রম শুরু করি। যেহেতু রমজান তাই একটু আগের থেকে আলাদা পরিকল্পনা । এখন ভোর ৪:টায় ঘুম থেকে উঠে সেহরি খাই, তারপর ফজরের সালাত আদায় করে ঘুমিয়ে পরি। সকাল ৮:০০টা ঘুম থেকে উঠে,আবার ফ্রেস হয়ে প্রতিদিনের ন্যায় বিদ্যালয় যাই।

নিজের প্রতি দায়িত্বে থাকা পরিবারের কাজকর্মগুলো সঠিক হবে সম্পূর্ণ করে ৯:০০ঘটিকার পূর্বেই বিদ্যালয়ে উপস্থিত হই।

আজকে সকাল টি অন্যান দিনের তুলনায় অনেক ভালো কেটেছে। গতকালের ন্যায় আজকে ও আমার বিদ্যালয় বন্ধ। কারণ বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুই দিন কার্যকর করা হয়েছে।

সংস্থাপন মন্ত্রণালয়ের ১৯ সেপ্টেম্বর ২০০৫ সালের গেজেটের মাধ্যমে সম(বিধি-৪)-ছুটি-১১/২০০০-১৪৯ নং বিজ্ঞপ্তি মোতাবেক সরকার সকল সরকারী, আধা-সরকারী, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত সংস্থার জন্য ২ (দুই) দিন সাপ্তাহিক ছুটিসহ অফিস সময়সূচী নিম্নরূপভাবে পুন:নির্ধারণ করেছেন:

20240316_090923.jpg

20240316_083917.jpg

20240316_083824.jpg

20240316_083523.jpg

আজকে সকালে আমার বাগানে সুন্দর সুন্দর ফুল ফুটেছে, এবং আমাদের দুই বিঘা সমপরিমাণ জমিতে সূর্যমুখীর চাষ করছে। সেই গাছগুলো সকালে পরিদর্শন করতে গিয়েছিলাম, সূর্যমুখীর ফুল সর্বে মাত্র ফুটতে শুরু করেছে, দেখে মনটা আনন্দে ভরে গেল।

20240316_180511.jpg

প্রতিদিনের ন্যায় আজকে ও পারিবারিক কাজে ব্যস্ত ছিলাম। নিজের হাতে রান্না করেছি। গরম মসলাগুঁড়া করেছি। ইফতার তৈরি করি। কচুর লতি আর ইলিশ মাছ রান্না করছি। চাঁদপুর সেই বিখ্যাত ইলিশের দেশের সবাই এক নামে চিনে। সবার সামনে ইফতার পরিবেশন করি।

সন্ধ্যায় মাগরিবের সালাত আদায় করি । তারপর আমার মা মনিকে পড়াতে বসাই। তার ফাঁকে ফাঁকে রাতের খাবারের ব্যবস্থা করি। ইশার সালাত আদায় করি,এবং রাতের খাবার খাই। মাঝেমধ্যে টিভি দেখতে ইচ্ছে করে। যদি টিভি না দেখি তাহলে। মোবাইল ফোনে কিছুক্ষণ সময় কাটাই। সারাদিনের ক্লান্তির শেষে বিছানায় গেলে বেশিরভাগ সময় আমি ঘুম আসার চেষ্টা করি। যদি ঘুম না
আসে সে ক্ষেত্রে একটু মোবাইল ফোন হাতে নিই। তবে বেশিরভাগ ক্ষেত্রে সময়মতো আমি রাত ১০টায় আমি ঘুমাতে যাই।

এভাবে আমার দিনের কার্যক্রম সম্পন্ন হয়। আজকে এ পর্যন্ত -ই আবার দেখা হবে নতুন কোন এক দিনের ব্যাখায়। 💌💌

আমার এচিভমেন্ট ১ পোস্ট লিংক link ভেরিফার করার অবেদন করছি।

ধন্যবাদ সবাইকে 🇧🇩

Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59737.47
ETH 3186.24
USDT 1.00
SBD 2.43