The Diary Game | A Tired day | 29 September

in Steem For Bangladesh2 years ago
My Diary Game
20220929_201501_0000.png
Cover photo design by Canva

আসসালামু আলাইকুম,
কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সকলে ভাল এবং সুস্থ আছেন। প্রতিদিনের মতো নতুন আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম।

আজকের ব্লগে আমি আজকের দিনে যা যা করলাম সেই বিষয়গুলো আপনাদের সাথে শেয়ার করব। আজকে সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার। অফিসের একটা কাজে উখিয়ার একটা ক্যাম্পে যাওয়ার পূর্ব পরিকল্পিত সিডিউল ছিল। যেহেতু ক্যাম্পে যাব তাই সকালে একটু দ্রুত রওনা দিতে হবে। সেই পরিকল্পনা অনুযায়ী সকাল সাতটার সময় ঘুম থেকে উঠলাম। বাকিরা তখনও ঘুমে। দ্রুত দাঁত ব্রাশ করে হাত মুখ ধুয়ে রেডি হয়ে গেলাম। কারণ ৭ঃ৩০ মিনিটে আমার আরো দুজন কলিগ গুলদীঘির পাড় আমার জন্য অপেক্ষা করবে।। তাই আমাকে ৭ঃ৩০মিনিটের ভিতর গোল দিঘির পাড় গিয়ে উপস্থিত হতে হবে। আমি রেডি হতে হতে সাতটা বিশের মত হয়ে গেল। বউ-বাচ্চা তখনও ঘুমে। আমি বের হয়ে যাচ্ছি দরজা বন্ধ করা লাগবে তাই বউকে ডাক দিলাম দরজা বন্ধ করতে। সে উঠলো তো বলল নাস্তা না গিয়ে চলে যাচ্ছো। তখন নাস্তা খাওয়ার মত সময় হাতে ছিল না। কারণ সে তখন থেকে ঘুম থেকে উঠছে মাত্র নাস্তা বানাবে আমি খাব তার মানে আরো আধা ঘন্টার বিষয়।

আমি বাসা থেকে বের হয়ে ড্রাইভারকে ফোন দিলাম গাড়ি কোথায় আছে জানতে। আগের দিন রাতে তার সাথে কথা হয়েছিল সে রেন্ডিয়েন ফিস ওয়ার্ল্ডের সামনে গাড়ি নিয়ে অপেক্ষা করার কথা। আমি যখন ফোন দিলাম সে জানালো ওনি আমার জন্য অপেক্ষা করছে। আমি দ্রুত হেটে গেলাম এরই মধ্যে আমার যে দুই কলিগ দাঁড়িয়ে আছে তার মধ্যে একজন কল দিয়ে জানতে চাইলো বা আমাকে জানালো গাড়িতে এখনো আসে নাই। আমি জানলাম গাড়িতে আমি আছি। গাড়ি নিয়ে আমি আসতেছি। আমি ৭ঃ৩৫ মিনিটে সময় গোলদিঘির পারে গিয়ে পৌছালাম। গাড়িতে আমাদের আরেক কলিগ ওটার কথা ছিল রুমালিয়ার ছড়া থেকে। যেতে যেতে তাকে ফোন দিলাম সে জানালো সে এখন আমাদের সাথে যাবে না, পরে একা যাবে। আমি বাকি দুইজনকে নিয়ে উখিয়ার দিকে রওনা দিলাম।

IMG_20220929_075712.jpg
উখিয়া যাওয়ার পথে

আটটা চল্লিশের সময় আমরা উখিয়া স্টেশনে গিয়ে পৌঁছি। যেহেতু আমি কিছু খেয়ে যায়নি আমি নেমে আমি আমার আর এক কলিগক্র হোটেলে গেলাম খেতে। আমাদের সাথে এক ফিমেল কলিগ ছিল তো উনি গেল না। উনি অফিসে উঠে গেল আমরা দুজন খেতে গেলাম।

IMG_20220929_194742.jpg
সকালের নাস্তা

আমি ডিম খিচুড়ি অর্ডার করলাম আমার কলিগ যে ছিল সে বলল সে শুধু চা খাবে, সে বাসা থেকে নাস্তা করে এসেছে। তারপরও আমি বললাম শুধু একা চা খাবেন? একটা পরোটা খান, তখন চা'র সাথে একটা পরোটা খেল। নাস্তা শেষ করে আমরা আবার অফিসে ফিরে আসলাম। সেখানে এক ঘন্টার মত ছিলাম। এক ঘন্টা পরে আমরা ক্যাম্প ১১ দিকে গেলাম। সেখানে প্রায় দু ঘণ্টার মত ছিলাম। সেখানে কাজ শেষ করে আবার আমরা উখিয়া অফিসে ফিরে আসলাম।

IMG_20220929_114134.jpg
IMG_20220929_114113.jpg
ক্যাম্প ১১

উখিয়া অফিসে আসার পর আমরা দুপুরের খাবার ওখানে শেষ করলাম। আমাদের জন্য খাবারের আয়োজন করা হয়েছিল। আসলে রিজিক যার যেখানে থাকে আর কি। আমরা সকালে যখন আসছিলাম তখন বলাবলি করেছিলাম যে দুপুরের খাবার আমরা কোথায় খাব। আমরা ক্যাম্পে থাকা অবস্থায় উখিয়া অফিস থেকে কল করে জানানো হলো আমাদের জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে। দুপুরে যাতে আমরা খাবার উখিয়া অফিসে খায়। খাবার শেষ করে আমরা ২:৩০ মিনিটের দিকে আবার কক্সবাজারের উদ্দেশ্যে রওনা করি।

IMG_20220929_143627.jpg
ফেরার পথে

চারটার সময় আমি কক্সবাজার অফিসে প্রবেশ করি। যেহেতু মাসের শেষ এবং সপ্তাহের শেষ দিন বেশ কিছু রিপোর্ট ডোনার কাছে দেওয়া লাগে। তাই অফিস টাইম শেষ হয়ে গেলেও আরো দু ঘণ্টার মত অফিসে ছিলাম রিপোর্টগুলো তৈরি করার কাজে। রিপোর্ট তৈরি করে ডোনারের কাছে পাঠাতে পাঠাতে প্রায় সাড়ে ছয় টার মত লেগে যায়।

সাড়ে ছয়টার সময় অফিস থেকে বাহির হলাম। আসার পথে বউকে ফোন দিলাম যে বাসায় কিছু লাগবে কিনা। সে জানালো ডিম আনা লাগবে। মাঝখান দিয়ে আমার ছেলে তার মায়ের কাছ থেকে ফোন নিয়ে আমার সাথে কথা বলা শুরু করলো। সে তার চাহিদাগুলো তার বাবার কাছে বলছিল, তার কেক লাগবে, কলা লাগবে, কেক নিলাম। তার জন্য কলা যার কাছ থেকে নিয়ে তাকে দেখি নাই, যার কারণে কলাটা নেওয়া হয়নি। আর ডিম নিলাম একটা চানাচুরের প্যাকেট নিলাম আর আসার সময় দেখলাম পেঁয়াজু বিক্রি করতেছে। সেখান থেকে কিছু পেঁয়াজু নিলাম। বাসায় ফিরে ছেলে যখন হাতে পেঁয়াজু গুলো দেখলো সে ভীষণ রকমের খুশি হলো আর হয়তোবা এটা খাওয়ার ইচ্ছা ছিল বা বলতে পারে নাই। তার মা বাচ্চাকে বলছিল তোমার পিয়াজু খেতে ইচ্ছে করে বাবাকে বল নাই কেন এতদিন। বলতে পারেন মোটামুটি খুবই ব্যস্ত একটা দিন আজকে পার করেছি। আর যেহেতু প্রচুর জার্নি করা লাগছে তো অনেক বেশি ক্লান্ত হয়ে গেছি। এখন শুয়ে আছি পাশাপাশি ব্লগটা লিখছি আপনাদের জন্য। আজকের মত এখানেই শেষ করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  

Congratulations!

Your quality content qualifies the TEAM 5 guidelines.

Post InformationStatus
Steemexclusive✅️
Plagiarism free✅️
Verified User✅️
Bot free✅️
Club Status#club75

Your post is upvoted using the @steemcurator08 account by @frafiomatale. Continue making quality content for more support.

 2 years ago 
মা'শা'আল্লাহ খুবই চমৎকার দিন পার করলেন।
 2 years ago 

ব্যস্ততার মাঝে দিন পার হয়।

 2 years ago (edited)

কক্সবাজার আমি কখনো ভ্রমণ করতে যাইনি তবে যাবো খুব শীঘ্রই এবং আপনি অফিসের কাজের জন্য উখিয়া যাচ্ছেন এটা খুবই আনন্দের বিষয়। সুন্দর একটি ডাইরী আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

Thank you for sharing posts, improve the quality of your posts and stay original.

DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25NO
Voting CSI6.7 ( 0.00 % self, 117 upvotes, 31 accounts, last 7d )
Period29-06-22 to 29-09-22
Transfer to VestingPowerUp : 89.665 STEEM
Cash Out
0
ResultClub75

Determination of Club Status refers to the https://steemworld.org/transfer-search Web-based Application

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63781.73
ETH 3407.93
USDT 1.00
SBD 2.47