The Diary Game | A Super Busy day | 27 September 2022

in Steem For Bangladesh2 years ago
My Diary Game
20220927_213453_0000.png
Cover photo design by Canva

আসসালামু আলাইকুম,
কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সকলে ভাল এবং সুস্থ আছেন। প্রতিদিনের মতো নতুন আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম।

আজকের ব্লগে আমি আজকের দিনে যা যা করলাম সেই বিষয়গুলো আপনাদের সাথে শেয়ার করব। আজকে মঙ্গলবার। অফিস ছিল খোলা । ৮ঃ৩৫ মিনিটে ঘুম থেকে উঠি। গোসলে গেলাম। গোসল শেষ করে দ্রুত নাস্তা খাওয়ার টেবিলে চলে গেলাম। নাস্তা হিসেবে বউ কলার ময়দা দিয়ে বানানো এই পিঠাগুলো খেতে দিল।

IMG_20220927_085015.jpg
সকালের নাস্তা

পেটে ক্ষিধা থেকে গেছে, তারপরও দুই টা পিটা খেয়ে অফিসের দিকে রওনা দিলাম। যেহেতু ঘুম থেকে উঠতে একটু দেরি করে ফেলেছি তাই খাওয়ার টেবিলে বেশি সময় পার করিনি। কারণ ৯ টা পার হয়ে গেলে আবার অফিসে কথা শোনা লাগবে। ৯ টা ৫ মিনিটের সময় অফিসে ঢুকলাম। বলা চলে সময় মতই অফিসে পৌঁছেছি। যদিও সময় মত পৌঁছার জন্য বিকল্প ব্যবস্থা করতে হয়েছে।

বিকল্প ব্যবস্থাটা হল রাস্তায় গিয়ে সিএনজিতে উঠে গেছি। কারণ আমি যখন বাসা থেকে বের হয়ে রাস্তায় উঠে তখন তো অলরেডি ৯ টা বেজে গেছে। সাধারণত আমি হেঁটে অফিসে যাই।। ১০ থেকে ১২ মিনিট লাগে আমার বাসা থেকে অফিসে হেটে যেতে। কোন কারণে দেরি হয়ে গেল গেলে তখন রিক্সা বা অন্য কোন পরিবহন ব্যবহার করি। যেহেতু আজকে একটু দেরি হয়ে গেছে তাই অটো সিএনজি মাধ্যমে কিছুটা পথ গেলাম আর বাকি কিছুটা পথ হেঁটে গেলাম। আজকে দুইটা মিটিং আগে থেকে সেট করা ছিল। একটা সকাল দশটা থেকে একটা দুপুর বারোটা থেকে।

সরকারি মিটিং কিন্তু এনজিওদের সমন্বয়ে আয়োজন করা হয়েছিল। সকাল ১০ টায় যে মিটিং টা সেটা আয়োজন করে ব্র্যাক এনজিও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ এবং দুপুর ১২ টায় যে মিটিং সেটা আয়োজন করা হয় ওয়াল্ড ভিশন। কক্সবাজার ডিসি অফিসে এটা মূলত সমাজসেবার অধীনে পরিচালিত একটি প্রকল্পের অধীনে মিটিংটা হয়।

IMG_20220927_103938.jpg
ম্যালেরিয়া বিষয়ক মিটিং

মিটিং চলাকালীন ফোন আসলো ট্রান্সপোর্ট এজেন্সির অফিস থেকে। চট্টগ্রাম থেকে কিছু পণ্য এসেছে। এগুলো এনজিও অফিসে ডেলিভারি করতে হবে। সেই পণ্যগুলো ট্রান্সপোর্টের মাধ্যমে চট্টগ্রাম থেকে কক্সবাজার এসেছে। সেগুলো রিসিভ করার জন্য মূলত কল দিয়েছে আমার কাছে। দুইটা মিটিং শেষ করে চলে গেলাম ট্রান্সপোর্টের অফিসে। সেখান থেকে পণ্যগুলো গ্রহণ করলাম। একটা অটো রিক্সার মাধ্যমে বাসায় নিয়ে আসলাম। এগুলো আগামী ২৯ তারিখের মধ্যে ডেলিভারি করতে হবে। দুইটা মিটিং এই লাঞ্চের ব্যবস্থা ছিল, দুই প্যাকেট লাঞ্চ পেলাম ২ মিটিং থেকে। প্রথমে চিন্তা করেছিলাম লাঞ্চ প্যাকেট নিয়ে অফিস চলে যাব কিন্তু পরে যেহেতু ট্রান্সপোর্ট থেকে কল এসেছে তাই অফিসে না গিয়ে লাঞ্চের প্যাকেট গুলো নিয়ে বাসায় চলে আসলাম। সেখান থেকে এক প্যাকেট লাঞ্চ খেয়ে আবার অফিসের উদ্দেশ্যে রওনা করলাম। যেহেতু মাসের শেষের দিকে আবার কোয়াটারও শেষ আমাদের। অনেক ধরনের অফিসিয়াল রিপোর্ট ডোনারের কাছে দেওয়া লাগে, ঠিক তেমনি একটি রিপোর্ট আমার সংগ্রহ করা লাগে আইনি সহায়তার সংস্থার অফিস হতে। অফিসে যাওয়ার পর কিছুক্ষণ পরে আবার বাহির হইলাম আইনি সহায়দার অফিসের উদ্দেশ্যে। সেখানে প্রায় এক ঘন্টা সময় ধরে আমার প্রয়োজনীয় তথ্যগুলো সংগ্রহ করলাম। এগুলো সংগ্রহ করে আবার ৪ঃ৩০ মিনিটের দিকে অফিসে আসলাম। এক ঘন্টার মত অফিসে ছিলাম। অফিস টাইম কিন্তু চারটায় শেষ হয়ে গেছে। ৫ টা ৩০ মিনিটে অফিস থেকে বাসার উদ্দেশ্যে রওনা করলাম। বাসায় এসে মাগরিবের নামাজ পড়ে হালকা নাস্তা খেয়ে আবার প্রিন্টের দোকানের উদ্দেশ্যে বাহির হইলাম।

IMG_20220926_191756.jpgIMG_20220926_191446.jpg
বিকালের নাস্তা

প্রিন্টের দোকানে গেলাম কারণ আমার প্রজেক্ট এর কিছু প্রিন্টিং কাজ ছিল সেগুলো করানোর জন্য। সার্টিফিকেট প্রিন্ট করালাম ছয়টা, একটা ব্যানার প্রিন্ট করালাম আর দুইটা ক্রেস্ট ছিল সেগুলো করা সম্ভব হয়নি। ডিজাইন করে আসা হয়েছে পরের দিন নিতে হবে। ব্যানার প্রিন্ট হতে দেরি হচ্ছিল তো আমি আবার চা খাওয়ার জন্য বাহির হইতে চাইলাম। দোকানের ছেলেটা বলল আমিও খাই নাই,
আমিও খাব। দোকানে ছেলেটা সহ গেলাম। সে অন্য একটা রেস্টুরেন্টে নিয়ে গেল। উপরে যে ছবিগুলো দেখছেন সে নাস্তাগুলো আমরা তিনজনে মিলে খেলাম। প্ল্যান ছিল বিল আমি দিব। দেখলাম তারা আমার আগে বিল পরিশোধ করে ফেলেছে।

আবার ফিরে আসলাম প্রিন্টের দোকানে। ব্যানার তখনো প্রিন্ট হয়নি। কিছুক্ষন অপেক্ষা করে ব্যানার আর সার্টিফিকেট প্রিন্ট করিয়ে বাসায় রওনা দিলাম।

IMG_20220927_201359.jpgIMG_20220927_201356.jpg
বউ হতে প্রাপ্ত উপহার

বউ কিছুদিন আগে দারাজ থেকে আমার জন্য একটা ঘড়ি অর্ডার করেছিল। সেটি আজকে সে হাতে পেয়েছে। আমি সব কাজ শেষ করে যখন রাতে আসলাম তখন সে সেটা বাহির করে আমাকে দিল। যদিও আমি মেইলে আগেই দেখেছি যে ঘড়িটা ডেলিভারি হয়েছে।

বাসায় ফিরে আরো কিছু কাজ করেছি।

মোটামুটি বেশ ব্যস্ত একটা দিন ছিল।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আপনার সত্যি অনেক ব্যাস্ত সময় পার করছেন ডায়েরী অনেক সুন্দর কর সাজিয়ে লিখেছেন শুভকামনা রইলো আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ। আমার পোস্ট পড়ার জন্য আপনার মূল্যবান সময় বাহির করে।

 2 years ago 
Super Days...
 2 years ago 

Thank you for sharing posts, improve the quality of your posts and stay original.

DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25NO
Voting CSI5.1 ( 0.00 % self, 79 upvotes, 32 accounts, last 7d )
Period27-06-22 to 27-09-22
Transfer to Vesting90.502 STEEM
Cash Out
0.010 STEEM
ResultClub75

Determination of Club Status refers to the https://steemworld.org/transfer-search Web-based Application

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 60249.86
ETH 2347.79
USDT 1.00
SBD 2.52