SEC-S10W4: ''A terrible day of my life''

in Steem For Bangladeshlast year

আসসালামু আলাইকুম

আমি @ismotara
@Bangladesh থেকে

প্রিয় স্টিমিটবাসী, সবাইকে বর্ষাকালের কদম ফুলের শুভেচ্ছা। আশা করি মহান আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। দেখতে দেখতে আমরা স্টিমিট এনগেজমেন্ট চ্যালেন্জ এর চতুর্থ সপ্তাহে চলে এসেছি। এই সপ্তাহে সকল অংশগ্রহনকারীদের জন্য অগ্রিম শুভকামনা রইল।

এই সপ্তাহে আমাদের কনটেস্ট এর বিষয় হলো "আমার জীবনের একটি ভয়ঙ্কর দিন।"

Steem For Bangladesh.png
made by canva

আমরা আমাদের জীবনে বিভিন্ন সময় বিভিন্ন পরিস্থিতি র সম্মুখীন হই। কিছু কিছু ঘটনা মনে হলে শরীর কাটা দিয়ে উঠে। ভয়ে আতংকে বুক কেপে উঠে।
আমার জীবনেও এমন অনেক সময় ঘটেছে। তার মধ্যে থেকে সবচেয়ে বিপদের ঘটনাটি আপনাদের সাথে শেয়ার করছি।


আপনার জীবনের সবচেয়ে ভয়ানক কোন দিনটি ছিল? সেদিন কি ঘটেছিল আপনার সাথে?

আসলে প্রতিটা মানুষের জীবনে ই কোন না কোন ভয়ংকর অভিজ্ঞতা আছে।যা মনে করলেও ভয় লাগে।
আমার সাথে ঘটনাটি ঘটেছিল ২০১৮ সালের জানুয়ারি র ১৩ তারিখ। সচরাচর আমি একা একা তেমন কোথাও যাই না। যাওয়ার প্রয়োজন ও পড়ে না তেমন।

তো ঘটনাটি হলো আমি চট্টগ্রাম এ গেছিলাম। সাথে ছিল আমার ছেলে আর ছোট ভাই। তো ১৩ ই জানুয়ারী ২০১৮ সকাল ৭:২০ এ চট্টগ্রাম থেকে বিজয় এক্সপ্রেস ট্রেন এ করে ময়মনসিংহের উদ্দেশ্যে রওনা দিলাম। ভালোই চলছিল যাত্রা।
প্রায় ১ ঘন্টা পর হঠাৎ করে ছোট একটা স্টেশনে ট্রেন থেমে যায়। সামনে নাকি কি দুর্ঘটনা হইছে। এই যে থামল ট্রেন পুরো ৭/৮ ঘন্টা আটকে ছিল।

Steem For Bangladesh (1).png
made by canva

কি এক অবস্থা। এমন এক জায়গায় ট্রেন থামলো যে ভালো কোন দোকান ও নেই। ছেলেকে নিয়ে অনেক বিপদে পড়ছিলাম। আমরা ভাই বোন বড় মানুষ, বুঝতে পারছি সমস্যা টা। ছেলের বয়স তখন ৪ বছর ছিল। বসে থাকতে থাকতে সে ক্লান্ত হয়ে যাচ্ছিল।অনেক বিরক্ত করছিল। আমরা প্রতিটা যাত্রী ই অনেক বিরক্ত হয়ে গেছিলাম।

তারপর যখন সামনের রাস্তা ক্লিয়ার হলো তখন আল্লাহর রহমতে আবার যাত্রা শুরু হলো। তারপর আরেক বিপত্তি। তখন রাত হয়ে গেছিল তাই জায়গাটা খুব একটা চিনি না। হঠাৎ পাথর ছুড়ে মারল। ট্রেন জার্নি যারা করেছেন তারা জানেন যে মাঝে মধ্যে ই এমন ঘটনা ঘটে।কারা যেন চলতি ট্রেনে পাথর ছুড়ে মারে। এরা কি মানুষ না অন্য কিছু।

Steem For Bangladesh (2).png
made by canva

পাথর জানালার কাচ ভেঙে আমার মাথায় লাগলো আর কাচ ভেঙে ছিটকে গিয়ে এক বয়স্ক আন্টির চোখে লাগল। কি এক বিপদ। সাথে কোন অভিভাবক ও নেই। ভাই আমার ছেলেকে দেখবে নাকি আমাকে। এদিকে গন্তব্য এখনো অনেক দুর।
আর রাত বেড়ে যাচ্ছে। তারউপর মাথায় বেথা। অসহ্য লাগছিল। ওদিকে ফোন এর নেটওয়ার্ক ও সমস্যা। বাসায় সবাই টেনশন করছিল। খুব বাজে একটা দিন গেলো সেদিন। যাই হোক আল্লাহ আল্লাহ করে অনেক রাতে এসে পৌছালাম।প্রায় রাত ১২ টা।
কিন্তু এমন একটা দিন পার করলাম সেদিন যা কোনদিন ভুলতে পারব না। পরের দিন আবার ডাক্তার ও দেখালাম। তেমন কোন বড় সমস্যা হয় নি আল্লাহর রহমতে। তবে এটাই শান্তি যে আমার কোলে আমার ছেলে ঘুমাচ্ছিল। আঘাত আমি পেয়েছি আমার ছেলের কিছু হয় নি।

আপনার জীবনে কি একই ধরনের ভয়ানক ঘটনা বারবার ঘটেছে? যদি ঘটে তাহলে আপনি এটা থেকে কিভাবে নিজেকে দূরে রাখছেন?এবং সেই ভয়ানক দিনের কথা মনে পড়লে কি আপনার এখনো বুক কেঁপে ওঠে?

আমি জীবনে কম বেশি অনেক ভ্রমন করেছি।কিন্তু এমন ভয়ানক অভিজ্ঞতা র সম্মুখীন হই নি।কিন্তু সেদিন এর সেই ঘটনার পর আর তেমন কোথাও একা যাই না। কোথাও যাওয়ার কথা মনে হলেই সেই দিনটির কথা মনে হয়। মনে হয় আমি যেন আরো কোন বড় বিপদ আমার জন্য অপেক্ষা করছে। আসলেই এত কস্ট হইছিল সেদিন যা আমার জীবনের সবচেয়ে ভয়ানক দিন। শারীরিক কস্টের চেয়ে আমার মানসিক কস্ট ছিল অনেক বেশি। একে তো আমি এদিকে টেনশন এ ছিলাম আর আমার পরিবারের সদস্যরা ও অনেক টেনশনে ছিল।আর আমি আঘাত পেলাম। সবমিলিয়ে খুব বাজে একটা অভিজ্ঞতা। আমি এমন দিন কারো জীবনে আসুক সেটা কোনদিন ও চাইব না।

Steem For Bangladesh (3).png
made by canva

আপনার জীবনের সেই ভয়ানক ঘটনা থেকে আপনি কি শিক্ষা নিয়েছেন এবং অন্যদেরকে এ ব্যাপারে আপনি কি বলতে চান?

মানুষের জীবনে ঘটে যাওয়া প্রতিটা ঘটনাই কোন না কোন শিক্ষা দেয়।হোক সেটা ভালো কিংবা মন্দ। আমি সেদিন দুটো শিক্ষা পেয়েছি। একটি পজিটিভ এবং অন্য টি নেগেটিভ।

একটা লম্বা সময় আমরা একটা জায়গায় আটকা ছিলাম এবং যাত্রা পথও ছিল বেশ অনেক টা দুর।তাই পথিমধ্যে কয়েকজনের সাথে বেশ সখ্যতা গড়ে ওঠে। আমরা বাঙালিরা খুব সহজেই একজন অন্য জনের সাথে খুব সহজেই পরিচিত হয়ে যাই এবং বন্ধুত্ব করতে পারি। এবং যখন পাথর ছুড়ে মারার পর আমরা দুইজন আহত হলাম তখন কিন্তু সঙ্গে থাকা যাত্রী রাই আমাদের প্রথমিক চিকিৎসা দিয়েছে। এটাই তো মানবতা, এটাই তো মানুষের ধর্ম।

কিন্তু পক্ষান্তরে, যারা পাথর ছুড়ে মারল তারাও তো মানুষ। কিন্তু তারা কেমন মানুষ? তারা কি শুধু চেহারা অবয়বে ই মানুষের মতন দেখতে? নাকি তাদের মধ্যে ও মানবিকতা বলে কোন কিছু আছে? ট্রেনে পাথর নিক্ষেপ এর ঘটনা হরহামেশাই চোখে পড়ে।কত মানুষ চোখ হারিয়েছে তার হিসেবে করতে গেলে ও বেশ কস্ট হবে।আর কত মানুষ আহত হয় আবার কেউ কেউ তো মারাও যায়।

হয়ত আমি তেমন আহত হই নি কিন্তু আমার সাথে যে বয়স্ক মহিলার চোখে আঘাত লেগেছিল উনার কি অবস্থা হইছিল তা তো জানি না আমি। আবার আমারও তো অনেক ক্ষতি হতে পারত।
আসলে এই পৃথিবীতে মানুষ ই মানুষের চরম শত্রু আবার মানুষ ই পরম বন্ধু।


এই প্রতিযোগীতার মাধ্যমে আমার সাথে ঘটে যাওয়া একটা বাজে অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করলাম। আর সবার জন্য দোয়া করি যেন সবাই ভালো থাকে।আল্লাহ সবাইকে সুস্থ এবং হেফাজতে রাখেন।আমিন।

আমার আমন্ত্রিত বন্ধু রা হলেন @hasina78, @morgan76, & @robin42

প্রতিযোগিতার লিংক

ধন্যবাদ

Sort:  
 last year 

grettings
Many wonderful presentations as we know that people are mortal and no one knows when.Also no one knows when the accident will happen. But I think it is better to walk around the streets by looking and listening. Be alert at all times. I pray for you

 last year 

Thanks, my dear.

 last year 

Thanks for your invitation, I will do my best to participate.

Loading...

TEAM 1

Congratulations! This post has been upvoted through steemcurator04. We support quality posts , good comments anywhere and any tags.
Curated by : @pandora2010

Screenshot_20221130-164846_Canva.jpg

 last year 

Thanks for your support.

 last year 

আসলে বিপদ যে কখন কোথা থেকে আসে বলা যায় না । আর হঠাৎ করে আসা বিপদ সবসময়ই আতংকের কারণ হয়। আল্লাহ শেষ পর্যন্ত নিরাপদ এ বাসায় পৌছার তৌফিক দিয়েছেন । আলহামদুলিল্লাহ

 last year 

ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59908.77
ETH 3191.82
USDT 1.00
SBD 2.43