I like to go for a walk in the sea the most

in Steem For Bangladeshlast year (edited)

প্রিয় স্টিমিটবাসী আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি মহান আল্লাহর রহমতে ভালো আছেন।
বন্ধুরা @msharif ভাই আবার ও খুবই আকর্ষনীয় একটি প্রতিযোগীতার আয়োজন করেছেন।

পাহাড় ও সমুদ্রের মধ্যে কোনটা বেশি পছন্দ।

এই প্রতিযোগীতায় অংশ নিতে পেরে আমি আনন্দিত।

Contest 📢📢 - Which one do you like the most, the sea or the mountains.png
made by canva

Which one do you prefer between the sea and the mountains and why?

বন্ধুরা আমার অনেক সখ ছিল আমি পর্যটক হব। কারন আমার ঘুরতে অনেক ভালো লাগে। পাহাড় কি সমুদ্র সবই আমার প্রিয়।

তবে যেহেতু এই প্রতিযোগীতায় আমাকে যে কোন একটা পছন্দ করতে হবে সেহেতু আমি সমুদ্র কে বেছে নিব।আমি সমুদ্র অনেক ভালোবাসি।

দিনের শুরুটা হয় সূর্য উদয় এবং শেষ হয় সূর্যাস্ত দিয়ে। আর সমুদ্র বিলাশের মাধ্যমে ই এই সুর্যাস্ত আর সুর্যোদয় দেখার যে কি এক সৌন্দর্য তা বলে প্রকাশ করা যাবে না।

আল্লাহ তাআলার সকল সুন্দর সৃষ্টির মধ্যে সমুদ্র এক অপরুপ সৃষ্টি। বিশাল জলরাশি যার কোন শেষ নেই।একের পর এক ঢেউ আঁচড়ে পরে তীরে।কি অপরুপ দৃশ্য। আর ঢেউ এর গর্জন এর কি সুমধুর ধ্বনি।

সমুদ্রের উপর দিয়ে শংখচিল এর উড়ে চলা যেন এক স্বর্গীয় দৃশ্য। সাগরের উর্মিমালা যখন পায়ে স্পর্শ করে, আর সাগরের তীরের মিস্টি হাওয়া যখন গায়ে লাগে তখন যে কি আনন্দ হয় তা প্রকাশ করার ভাষা আমার জানা নেই।

একটা গান আছে না

সাগরের তীর থেকে মিস্টি কিছু হাওয়া এনে

তোমার কপলে ছোঁয়াব গো

ভাবি মনে মনে

সাগরের অপর প্রান্তে যেন নীল আকাশ এসে মিশে গেছে নীল সমুদ্রে। সাগর তীরে ঝিনুক কুড়োনো, লাল কাঁকড়ার ছোটাছুটি আর জেলেদের মাছ ধরার কি সুন্দর দৃশ্য,একদম মন ছুঁয়ে যায়। এজন্যই সমুদ্র আমার অনেক পছন্দ।

Where have you been to the sea and the mountains the most? If not, when and where to go?

আমি আমার জীবনের দীর্ঘ সময় চট্টগ্রাম এ ছিলাম।সেই সুবাদে সাগর আমার বহু বার দেখা হয়েছে।
চট্টগ্রাম এর পতেঙ্গা সৈকত এবং পৃথিবী বিখ্যাত কক্সবাজার এ অনেক বার যাওয়া হয়েছে।
যতই দেখি না কেন বারবার সমুদ্র আমার কাছে নবরুপ এ দেখা দেয়। বারবার যেতে ইচ্ছে করে বিশাল জলরাশির কাছে।বারবার ইচ্ছে করে সমুদ্র স্নান এ শরীর মন ভিজাতে।
তবে দেশের বাইরে তো আর যাওয়া হয় নি।আমার খুব ইচ্ছে মালদ্বীপ যাবার। মালদ্বীপ এর সমুদ্র তীরবর্তী কি সুন্দর সুন্দর রিসোর্ট। সেখানে যেতে পারলে খুব ভালো হতো।
হয়ত কখনো সুযোগ হলে যাব ইন শা আল্লাহ।

Contest 📢📢 - Which one do you like the most, the sea or the mountains (1).png
made by canva

Share your best memories with us.

আমি ছোটবেলা থেকেই প্রকৃতি খুব ভালোবাসি।প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার যে অন্য এক অনুভূতি। আর প্রকৃতির মধ্যে সমুদ্র আমার সবচেয়ে প্রিয়।
আমি আগেই বলেছি যে,আমি দীর্ঘ দিন চট্টগ্রাম এ ছিলাম। আর চট্টগ্রাম আমাদের দেশের প্রধান সমুদ্র বন্দর।
চট্টগ্রাম এ অনেক ছোট ছোট সমুদ্র সৈকত আছে এবং পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার সমুদ্র সৈকত ও চট্টগ্রাম এ অবস্থিত।
প্রায় সবগুলো সৈকত ই আমি দেখেছি।একেক জায়গার পরিবেশ এক এক রকম।
আমার সবচেয়ে ভালো লাগে সমুদ্র নেমে পা ভিজাতে।আর সূর্যোদয় এবং সূর্যাস্ত দেখতে।

WhatsApp Image 2023-06-09 at 19.58.14.jpg

আমি শেষ ২০১৮ সালে সমুদ্র দেখতে গেছিলাম। একটা ট্যুর ছিল আমাদের বন্ধু দের।
অনেক মজা করেছিলাম তখন। স্পিডবোট এ ও চড়া হয়েছিল, সামুদ্রিক মাছ খেয়েছিলাম, ঝিনুকের মালা এবং শংখ কিনেছিলাম।

WhatsApp Image 2023-06-09 at 19.58.14.jpg
এই শঙ্খ টাই আছে , আমার ছেলের নাম লিখেছিলাম

সবাই মিলে সমুদ্র স্নান এ অনেক আনন্দ করেছিলাম।আমাদের মধ্যে কয়কজন প্যারাসুইং ও করেছিল। সব আনন্দের মাঝে শুধু একটাই কস্ট তা হলো আমার সেই ট্যুর এর ছবিগুলো নস্ট হয়ে গেছে। তবে আনন্দ টুকু মনে রয়ে গেছে। যা কোনদিন ভোলা যাবে না। বারবার যেতে ইচ্ছে করে সমুদ্রের টানে।

সেই গানটা মনে হয় বারবার

আবার এলো যে সন্ধ্যা শুধু দুজনে

চলোনা ঘুড়ে আসি অজানাতে

যেখানে নদী এসে মিশে গেছে

উপসংহার

পরিশেষে বলতে চাই, পাহার সমুদ্র উভয়ই প্রকৃতির এক অপুর্ব নিদর্শন। সৌন্দর্য উপভোগ এর দৃষ্টি যার আছে সে পাহার কিংবা সমুদ্র কে ভালো না বেসে থাকতেই পারবে না।

আমি এই প্রতিযোগীতায় @mahadisalim, @hasina78, & @jollymonoara কে আমন্ত্রণ জানাই।

ধন্যবাদ
Sort:  
 last year (edited)

আপু আমাকে মেনশন করার জন্য ধন্যবাদ এবং আপনার পোস্টটি খুবই সুন্দর হয়েছে। আসলে ঘুরতে আমার খুব ভালো লাগে ,তাই যখনই সময় পাইআমি প্রকৃতির মাঝে হারিয়ে যাই। বিশেষ করে পাহাড় আর সাগর দুটোই আমি খুব উপভোগ করি। সাগরের বিশালতা যেমন আছে তেমনি আছে পাহাড়ের উচ্চতা। দুটো দুই রকম আনন্দ দেয়।

 last year 

জি আপু। সাগর পাহাড় উভয়ই খুব সুন্দর। আপনার সুন্দর মন্তব্বের জন্য ধন্যবাদ ।

 last year 

যদিও আমার পাহাড় বেশি ভালো লাগে , তারপরও সমুদ্রের আবেদন কম নয়। আপনার পোস্ট টি অসাধারণ হয়েছে আপু। শুভকামনা রইল ।

 last year 

ধন্যবাদ আপু।

 last year 

আপু, ঘুরাঘুরি আমি খুব পছন্দ করি। চিটাগং থাকা অবস্থায় প্রতি শুক্রবার সাগর পাড়ে চলে যেতাম।সাগর পাড়ে গেলে মন খুব ভালো হয়ে যায়। শুভকামনা রইলো আপনার লেখার জন্য।

 last year 
Thank you very much for sharing a beautiful post, definitely stay active and comment, all the best for your post.
DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
AI write Free
Verified User
Support #burnsteem25
Community beneficiary
Voting CSI[ ? ] ( 0.00 % self, 28 upvotes, 23 accounts, last 7d )
Period2023-06-10
Transfer to VestingPowerUp : 52.525 STEEM
Cash Out
0
Result Club75

Determination of Club Status refers to the https://steemworld.org/transfer-search Web-based Application.

 last year 

প্রিয় বোন আপনি সমুদ্র এবং পাহাড়ের মধ্যে থেকে সমুদ্রকে আপনি পছন্দ হিসেবে বেছে নিয়েছেন, এটা স্বাভাবিক, মানুষ বেশিরভাগ ক্ষেত্রে সমুদ্রকে বেশি পছন্দ করেন, সূর্যাস্ত এবং সূর্যোদয়ের ক্ষেত্রে সৌন্দর্য বৃদ্ধি করে দেয় এই সমুদ্র। এটা আল্লাহ তাআলার অনেক বড় একটা সৌন্দর্যময় অপরূপ সৃষ্টি, যা হাজার হাজার লক্ষ কোটি শুকরিয়া আদায় করলেও সেই আদায় করা সম্ভব হবে না, আপনার পোস্টটি পড়ে ভালোই লাগলো সমুদ্রের বিষয়ে জানতে পারলাম এবং আপনার পছন্দনীয় সেটাও জানা হয়ে গেল ,।যাইহোক ভালো থাকুন সুস্থ থাকুন এবং আপনার জন্য রইল শুভকামনা।

ভালোবাসা নিবেন @memamun এর পক্ষ থেকে

 last year 

ধন্যবাদ ভাইয়া, আপনি আমার পোস্ট টি পড়েছেন এবং আপনার মূল্যবান মন্তব্য করেছেন। আপনার জন্য ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66