📢 Contest Steem For Bangladesh 📢📢 : "Out of Sight,Out of mind"

in Steem For Bangladeshlast year

আসসালামু আলাইকুম

কেমন আছেন আমার স্টিমিট বন্ধুরা? আশা করি পরম করুণাময় আল্লাহপাকের রহমতে সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।

আমি আমার প্রিয় কমিউনিটি স্টিম ফর বাংলাদেশ এ বিভিন্ন সময় বিভিন্ন বিষয় এর উপর যে প্রতিযোগীতার আয়োজন করা হয়, তাতে অংশ নিতে চেষ্টা করি। কিন্তু এবারের যে বিষয় তা আমার এত পছন্দ হয়েছে কি বলব। @mostofajaman ভাই খুব সুন্দর একটি বিষয় এর উপর প্রতিযোগীতা আয়োজন করেছেন। যে বিষয় এর সাথে আমাদের প্রত্যকেরই জীবনের মিল আছে।

If heshe hide your eyes, heshe don't hide your mind. Write abouzzzz (1).png
made by canva

আমি আমার ক্ষুদ্র জ্ঞান এবং আমার জীবনের কিছু অভিজ্ঞতার আলোকে আমার মতামত প্রকাশ করছি।

Analyze the sentence Out of Sight,Out of mind.png
made by canva

চোখের আড়াল তো মনের আড়াল

কথাটা ঠিক যতটা সত্যি আবার ঠিক ততটাই মিথ্যা। কারন কেউ আপনার চোখের সামনে থাকুক বা না থাকুক, সে আপনার মনে থাকবে কি থাকবে না এটা নির্ভর করে সেই অপর পাশের মানুষটার সাথে আপনার সম্পর্ক কেমন।কতটা বোঝাপড়া আছে দুজনের মধ্যে।

আমরা আমাদের জীবনে কত মানুষের সাথে ই তো পরিচিত হই।কেউ আমাদের আত্মীয় স্বজনদের মধ্যে থাকে আবার অনেকেই থাকে পরিবারের বাইরের।

সবার সাথে তো আর একরকম সম্পর্ক হয় না। সবাই মনে জায়গা নিতে পারে না। কারো সাথে ক্ষনিকের পরিচয় ও সারাজীবন এর স্মৃতি হয়ে বেঁচে থাকে।আবার কেউ সারাজীবন পাশে থেকেও মনের কাছাকাছি আসতে পারে না।

কেউ যখন মনের খুব কাছের মানুষ হয় সে যতদুর ই যাক না কেন, মনে হয় সবসময় কাছে আছে।
তবে "কায়া দেখলে মায়া বাড়ে" একথাও ঠিক।চোখের সামনে থাকলে তাকে চাইলেও আপনি ভুলতে পারবেন না।
একটু তো দুরত্ব হয়েই যায় যখন কেউ চোখের আড়ালে চলে যায়। কিন্তু সেই দুরত্ব অতিক্রম করতে পারে তাদের মধ্যকার সম্পর্ক।

Explain the similarities between the people in your life with the phrase Out of Sight, Out of Mind..png
made by canva

চোখের আড়াল তো মনের আড়াল

এই প্রবাদের হ্যাসূচক এবং নাসূচক উভয় ধরনের অভিজ্ঞতা ই আছে আমার জীবনে। আমি সেখান থেকে ২ টি ঘটনা বর্ণনা করতে চাই।

প্রথমে যে ঘটনাটি বলব তা হলো আমি বিশ্বাস করি চোখের আড়ালে চলে গেলে মনের আড়ালে চলে যায় মানুষ।
আমরা কলেজে পড়া অবস্থায় তিন বান্ধবী ছিলাম একেবারে একমন একআত্মা।সবসময় একসাথে কলেজ,টিউশন যাওয়া,একরকম ড্রেস পড়া।একজন না গেলে বাকীরাও কোথাও যেতাম না।কি যে সম্পর্ক ছিল।সবাই আমাদের উদাহরণ দিত যে, আমরা কত ভালোবাসি একে অপরদের।

কিন্তু বিশ্ববিদ্যালয় ভর্তির সময় আমরা তিনজন তিনদিকে চলে যাই।আমাদের ব্যাক্তিগত ফোন ছিল না। তাই পারিবারিক নম্বর দিয়েই আমাদের যোগাযোগ হত।তেমন দেখাও হত না।এভাবে একটু একটু করে দুরত্ব বাড়তে থাকল।একসময় আর তেমন কথাই হতো না আমাদের। কিন্তু খুব মিস করতাম ওদেরকে।আমাদের তিনজনের মধ্যে একজন হারিয়ে গেছে। সে আর আমাদের সাথে যোগাযোগ রাখে নি।অনেক চেষ্টা করেছি তার সাথে যোগাযোগ করার। কয়েকদিন কথাও বলেছি।কিন্তু সে এখন অনেক টাই পরিবর্তন হয়ে গেছে। এখন আমরা দুই বান্ধবী একে অপরের সাথে যোগাযোগ করি কিন্তু আমাদের আরেকজন আমাদের মনে এখনো থাকলেও আমরা তার মন থেকে আড়াল হয়ে গেছি।

এবার আরেকটি ঘটনা বলতে চাই যা আমার ধারনা পাল্টে দেয়। চোখের আড়াল হলেই মনের আড়ার হয় না।
আমার ছোটবেলা কেটেছে চট্টগ্রাম এ।সেখানে আমি ১৩ বছর ছিলাম। তারপর চলে আসি আমার নিজ জেলা ময়মনসিংহ। সেখানে আমার যত বান্ধবী ছিল তাদের রেখে চলে আসতে খুব কষ্ট হচ্ছিল। কিন্তু আব্বুর চাকরীতে বদলী হয়েছে আসতে তো হতই।

তখন তো ফোন ছিল না মানুষের হাতে হাতে। সেই যে চলে এলাম আর তাদের কারো সাথে কথা হয় নি। সবসময়ই মনে পড়ত ওদের কথা।তারপর কেটে যায় অনেক বছর।সবাই আমার স্মৃতিতে ছিল।আমি ভাবতাম ওরা আমাকে ভুলে গেছে। কিন্তু অনেক বছর পর আমার ফেসবুকে একটা ফ্রেন্ড রিকুয়েষ্ট আসলো আমার সেই পুরানো বান্ধবী দের একজনের। আমি তো অবাক।তারপর তো অনেক কথা হলো আমাদের। আমাকে সবাই এখনো মনে রেখেছে। বছরে ১ বার দেখা করি আমরা সবাই। একসাথে হই, আড্ডা দেই অনেক মজা করি।

Analyze the sentence Out of Sight,Out of mind (1).png
made by canva

পরিবারের সদস্য দের তো আমরা সবসময়ই মনে রাখি।তারা আমাদের জীবনের প্রধান অংশ।তাদের ছাড়া আমরা চলতে পারি না।তারা চোখের সামনে বা আড়ালে যেখানেই থাকুক তারা কখনোই মনের আড়ালে যায় না।
কিন্তু আমি আমার পরিবারের বাইরের আমার সেই ছোটবেলার বন্ধু দের কথা বলতে চাই আজ প্রায় ২৫ বছরের বন্ধুত্ব আমাদের। এর মাঝে ১৫ বছর তো আমি তাদের থেকে কত দুরে।তাও আমরা এখনো একে অপরের সাথে মনে আছি।
আধুনিক প্রযুক্তির বদৌলতে সবাই সবার সাথে যোগাযোগ করি।অনেক কথা হয়, আড্ডা হয়।তারা কখনই আমার মনের আড়ায় হয় নি আর হবেও না ইন শা আল্লাহ।

Explain the similarities between the people in your life with the phrase Out of Sight, Out of Mind. (1).png
made by canva

If heshe hide your eyes, heshe don't hide your mind. Write abouzzzz.png
made by canva

ঠিক তেমনি আমিও কত দুর আমার ছোটবেলার বন্ধু দের থেকে কিন্তু তারা সময়ময় আমাকে তাদের মনে রেখেছে। আমাদের বন্ধুত্ব যেন আজীবন এমনই থাকে এই প্রার্থনাই করি সবসময়।

উপসংহার

পরিশেষে বলতে চাই, চোখের আড়াল হলেই সবাই মনের আড়াল হয় না।সম্পর্কের গভিরতার উপর নির্ভর করে কে আপনার মনে থাকবে আর কে থাকবে না।কিছু কিছু মানুষের অনুপুস্হিতি আপনাকে শূন্যতায় ভোগাবে।তাকে দেখার জন্য মনটা ব্যকুল হয়ে যাবে।আপনি চাইলেও তাকে মন থেকে সড়াতে পারবেন না।

একটা গান আছে না

বড় স্বাদ জাগে একবার তোমায় দেখি

কতদিন দেখিনি তোমায়

আবার কিছু মানুষের উপস্থিতি আমাদের মনকে বিষিয়ে তোলে।তার থেকে দুরে থাকতে পারলেই যেন শান্তি। কিন্তু আপনি তার চোখের আড়ালে যেতে পারছেন না।সে আপনার চোখের সামনে থাকলেও সে কিন্তু আপনার মনের আড়ালেই থাকে সবসময়।

এই প্রতিযোগীতার মাধ্যমে আমি আমার মনের ভাব প্রকাশ করতে পেরে সত্যিই আনন্দিত। এক এক জনের চিন্তা ভাবনা একেক রকম। আমার কথাগুলো আপনাদের সাথে ভাগ করে নিলাম।সবার সুস্বাস্থ্য এবং জীবনের সফলতা কামনা করছি।
চোখের আড়াল ই হোক আর সামনেই হোক সবাই যেন সবার প্রিয় মানুষের মনের কাছাকাছি থাকে সবসময়ই এই প্রত্যাশায় আজকের মত বিদায় নিচ্ছি।

আমি @jannatmou, @jollymonoara, & @max-pro কে এই প্রতিযোগিতায় আমন্ত্রণ জানাই

প্রতিযোগিতার লিংক

ধন্যবাদ

@ismotara
@Bangladesh

6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjnzpeyJ4Ejn2a2VeLy9ru49whv8fjasqPdAWMeNNRMCeX4PVxz3iVJZyaC82t4QH5bfnnxGmVonNPV6sKdQ.png

Sort:  
 last year 

আসসালামু আলাইকুম, আপু আপনি "out of sight, out of mind" এর অনেক সুন্দর উদাহরণ দিয়েছেন আপনার জীবনের। আপনার কনটেস্টের লেখার জন্য শুভকামনা রইলো।

 last year 

ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 last year 

আপু আপনি ভাগ্যবান আপনার শৈশবের বন্ধুদের ফিরে পেয়েছেন। আমার ছোট বেলার বান্দবীকে আমি হারিয়ে ফেলেছি, খুঁজে পাইনি। হয়তো সে আমাকে ভুলে গেছে তাই পাইনি। সুন্দর ভাবে আপনার মনের কথা তুলে ধরেছেন। শুভকামনা রইলো।

 last year 

জি আপু , আমি তাদের ফিরে পেয়ে খুব ই আনন্দিত। আপনার বান্ধবি কে খুঁজে দেখুন। হয়ত পেয়ে যেতে পারেন ।

 last year 

Hello my dear friend @ismotara

Many thanks for mentioned me
Although people say that the love of the heart is the real one, but if there is a person in front of the eyes, one should always give importance to him. You will be as important as when you are in front of a man, but not as important when you are away. If the loved one is near, he is much more like him i wish you my best

Best Regard @jannatmou

 last year 

Thanks, dear. For your beautiful comment.

 last year 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord https://discord.gg/ksmVErs5.



DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Voting CSI[ ? ] ( 0.00 % self, 29 upvotes, 13 accounts, last 7d )
Period2023-06-02
Transfer to VestingPowerUp : 91.804 STEEM
Cash Out
00
Resultclub100

Determination of Club Status refers to the https://steemworld.org/transfer-search Web-based Application.

 last year 

Thanks a lot.

 last year 

Hello dear @ismotara, thank you so much for sharing another nice post. Our connection with other people depends on how we relaate to the person and how much undrstanding there is between us. We met alotof people in our life but they dont have same impact in our life. You have written the post very well, best wishes for the contest.

 last year 

Thanks, brother. You read my post and gave a nice feedback. Yes, it depends on the relationship who gets space in who's mind.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59908.77
ETH 3191.82
USDT 1.00
SBD 2.43