Contest - Food for Mood.

in Steem For Bangladeshlast year

আসসালামুয়ালাইকুম বন্ধুরা।


আমাদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের উপর খাদ্যের একটা বিশাল প্রভাব রয়েছে। কোন কোন খাবার আমাদের মনকে প্রফুল্ল করে তোলে আবার কোন কোন খাবার আমাদের মনকে বিষন্ন করে। @steem4bangladesh কমিটিতে আমাদের এই সপ্তাহের প্রতিযোগিতার বিষয় "Food for Mood". অনেক অনেক ধন্যবাদ @ripon0630 ভাইকে অনেকদিন পর খাবার নিয়ে একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য। আর কথা না বাড়িয়ে আমি আমার মূল বিষয়ে চলে যাচ্ছি।

আমিঃ @hasina78
দেশঃ @bangladesh

Steemit Engagement Challenge, S9W5 (1).png
image made by canva

What instant food do you make to have a positive effect on your mood?

যে ইনস্ট্যান্ট খাবারটি আমার মনের উপর পজিটিভ ইফেক্ট ফেলে তা হচ্ছে সুগার লেস ব্ল্যাক কফি। আমরা অনেকেই জানি সুগার লেস ব্ল্যাক কফি একটি ম্যাজিক্যাল পানীয়। এর রয়েছে অনেক স্বাস্থ্য উপকারিতা। আমি যখনি কোন কারনে বোর হই বা আমার মন বিক্ষিপ্ত থাকে, তখন আমি এই ব্যাক কফি পান করি। এর সুন্দর স্মোকি এরোমা আমার মনকে তৎক্ষণাৎ প্রফুল্ল করে তোলে।

What is the process for making it? (share the steps )

আমার এই কফির রেসিপিটি খুবই সহজ এবং খুব অল্প সময়েই ইনস্ট্যান্টলি যে কেউ তৈরি করতে পারবেন। চলুন রেসিপি টি জেনে নেই।

প্রথমে কফির জন্য পরিমাণমতো পানি ফুটিয়ে নিতে হবে।

f1da16a4-e04d-4d46-a238-734640731044.jpg

একটি লেবু থেকে গোল করে পাতলা এক অথবা দুই স্লাইস লেবু নিতে হবে।

d5a5e87d-220e-4eb0-be46-71be929cbb5b.jpg

এখন ফুটন্ত পানি কাপে ঢেলে লেবুর স্লাইস গুলো দিয়ে দিতে হবে, লেবু কিন্তু চিপে দিব না। কারন আমি শুধু লেবুর ফ্লেভার টা চাই, কফি টা টক হোক তা চাইনা। এবং সামান্য ইনস্ট্যান্ট কফি দিতে হবে।



যদি একটু কড়া কফি পছন্দ করেন তাহলে কফির পরিমাণ একটু বাড়িয়ে দিতে পারেন। আমি হালিকা ফ্লেভার পছন্দ করি সেজন্য আমি খুব বেশি কফি দেই না। এবার ভাল করে নেড়ে নিন।

795e7997-2474-41e1-a2c8-02809d24f246.jpg

ব্যাস হয়ে গেল আমার ইনস্ট্যান্ট সুগার লেস ব্ল্যাক কফি।

15595c20-7ac3-4ed3-86f9-9b4af6aade62.jpg

এবার বাসায় নিজের পছন্দের জায়গায় বসে ধীরে ধীরে পান করুন।

What do you do when you need this food right away but don't have the ingredients to make it?

বাসায় যদি কফি না থাকে সে ক্ষেত্রে আমি দুধের স্বাদ ঘোলে মেটানোর মতো গরম মসলা দিয়ে র টি বানিয়ে নেই। সে ক্ষেত্রে আমি একটু লেবু চিপে র টি টা পান করতে পছন্দ করি।

Would you recommend this food to others to improve their mood?

আবশ্যই আমি আমার এই ইন্সটেন্ট সুগার লেস কফি টি অন্যদের পান করতে বলব। কারন এটি একটি ম্যাজিক্যাল পানীয়। এর অনেক অনেক স্বাস্থ্য উপকারিতা রয়েছে। যেমনঃ

* ব্ল্যাক কফি ওজন কমাতে সাহায্য করে

* ডায়াবেটিকসের ঝুঁকি কমায়

* কার্ডিও ভাসকিউলার ডিজিজ এর রিস্ক কমায়

* লিভারকে সজীব রাখে

* ইউরিনারী সিস্টেমকে পরিষ্কার রাখে

* ক্যান্সারের ঝুঁকি কমায়

* স্ট্রেস রিডিউস করে


পরিশেষঃ

তবে অন্যান্য সব খাবারের মতো এ ব্ল্যাক কফিও আমাদের অতিরিক্ত পান করা উচিত নয়। যদি আমরা অতিরিক্ত ব্ল্যাক কফি গ্রহণ করি তাহলে সেটা আমাদের স্বাস্থ্যের জন্য ঝুঁকির কারণ হয়ে দাঁড়াবে।

আমার কয়েক জন বন্ধুকে আমি এই কন্টেস্টে অংশ নিতে অনুরোধ জানাচ্ছি।

@enamul17
@mahadisalim
@memamun
@aparajitoalamin
@ismotara

সবাইকে ধন্যবাদ

Sort:  
 last year 

অসাধারন। আমি কফি পছন্দ করি। তবে লেমন কফি এই প্রথম দেখলাম।ধন্যবাদ অনবদ্য এই রেসিপিটি শেয়ার করার জন্যে!

 last year 

আপনাকেও ধন্যবাদ সময় দেবার জন্য।

 last year 

এতো সুন্দর নতুন ইউনিক একটা রেসিপি পড়বোনা মানে। পড়ে আসলেই ভালো লেগেছে। নতুন রেসিপি শেখার মজাই আলাদা। ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord https://discord.gg/ksmVErs5.



DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25No
Voting CSI12.4 ( 0.00 % self, 77 upvotes, 57 accounts, last 7d )
Period2023-05-17
Transfer to VestingPowerUp : 230.564 STEEM
Cash Out
00
Resultclub100

Determination of Club Status refers to the https://steemworld.org/transfer-search Web-based Application.

 last year 

Thank you for reviewing my post.

 last year 

লেবু চা আমার অনেক প্রিয় । তবে কফি ও আমি লাইক করি। কিন্তু লেবু কফি কখনো ট্রাই করি নি। আকদিন করে দেখব ইন শা আল্লাহ।

 last year 

আপু ট্রাই করে দেখেন খেতে কিন্তু বেশ ভালো।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ যে আমাকে আমন্ত্রণ জানিয়েছেন। আসলে কফি আমারও প্রিয় খাবার। নিজে বানাতে পারি কিন্তু সুবিধা না থাকার কারনে প্রায় দিনই বাহিরে খেয়ে থাকি। আপনার সাজানো গোছানো পোস্ট টি পড়ে ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইলো। ভালো থাকবেন।

 last year 

ধন্যবাদ ভাই সময় নিয়ে আমার পোস্টে কমেন্ট করার জন্য। আপনার জন্যও শুভকামনা।

 last year 

ব্লাক কফি ইনস্ট্যান্ট শরীরের জড়তা কাটিয়ে আমাদের প্রফুল্ল করে তুলার পাশাপাশি এটি মেজাজে পজিটিভ চেইন্জ আনতে সাহায্য করে । ধন্যবাদ কন্টেস্টে অংশগ্রহণ করার জন্য ।

 last year 

আপনাকেও ধন্যবাদ ভাই আমার পোস্ট টি পড়ার জন্য।

 last year 

Apu, Tea, or Coffee is the best drink to fix the mood, I like also black coffee .

 last year 

আপু অফিসের কাজের মাঝে এক কাপ চা বা কফি খাওয়ার পর আসলেই বুঝতে পারি এটি শরীরের জন্য অনেক উপকারী। আপনার কনটেস্টের লেখার জন্য শুভকামনা রইলো।


Congratulations 🥳


Your quality content follows the Team 4 curation guidelines.

BRINGING MUSIC TO YOUR EARS.gif

Curated by : @solaymann

 last year 

Thank you @solaymann vai for your great support. With your support, I am really encouraged to do better.

regards
@hasina78

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64258.81
ETH 2772.25
USDT 1.00
SBD 2.65