A special day with Special Child by @hasina78

in Steem For Bangladesh2 years ago

আসসালামুয়ালাইকুম


আমি যে স্কুলে কাজ করি তা বিশেষ শিশুদের স্কুল। এদের সাথে কাজ করতে আমার খুব ভাল লাগে। আজ এই বিশেষ শিশুদের নিয়ে কিছু সুন্দর সময়ের গল্প আপনাদের শোনাবো। এই বিশেষ শিশুরা আমাদের পরিবার তথা সমাজের একটা অংশ। আমাদের মতো এই বাচ্চাদেরও সুখ-দূঃখ রয়েছে। একটু ভালবাসায় এদের মন খুব সহজেই জয় করা যায়।

5d9028d4-149e-47a0-af12-d24afc81fc80.jpg

হুইল চেয়ারে বসা এরা জমজ দুই ভাই

গত সপ্তাহে আমাদের স্কুলে বার্ষরিক পিকনিক ছিলো। আমি যখন স্কুলে প্রবেশ করি সবচেয়ে প্রথমে যে জিনিসটি আমার চোখে পরেছে তা হলো অভিভাবক্রা খুব সুন্দর করে সেজে এসেছেন। অনেকেই হয়তো ভাবছেন এতে এমন বিশেষ কি সেজে আসতেই পারে। আসলে এই বিশেষ শিশুদের বাব-মা দের কষ্ট খুব কাছ থেকে দেখি তাই তাদের একটু ভাল থাকা, একটু আনন্দে থাকা আমার কাছে অনেক বড় কিছু।

7474ce6f-037a-4e66-ac91-d0e778452df9.jpg

আমি স্কুলে আশার পরপরই সবাইকে নাস্তা দেয়া হয়। বাচ্চারা ছুটোছুটি করে খাবার খাচ্ছে ,দৌড়াচ্ছে, মনে হচ্ছে এক ঝাক প্রজাপতি উড়ে বেড়াচ্ছে আমার চারপাশে। এরি মধ্যে দশম শ্রণীর বাচ্চারা এলো তারা আমার সাথে ছবি তুলবে। আমি ছবি খুব একটা তুলি না কিন্তু এই বাচ্চাদের না করতে পারিনি। দশম শ্রেণীর বাচ্চারা বেশীর ভাগই কথা বলতে পারেনা। তাই তারা হাত নেরে তাদের খুশীর কথা আমাকে জানাচ্ছিলো।

824efb0a-dd1c-49e9-8343-3acefe1131cd.jpg
দশম শ্রেণির ছাত্রীদের সাথে

নাস্তা পর্ব শেষ হলে শুরু হয় উন্মুক্ত মঞ্চের সবার পরিবেশনা। বাচ্চারা নিজেদের পছন্দ মতো কবিতা, গান পরিবেশন করলো। অভিভাবকরাও বাচ্চাদের সাথে গান, নাটিকা, কৌতুক পরিবেশন করলো। এরি পাশাপাশি শিক্ষক ও অভিভাবকদের জন্য নির্ধারিত খেলা চলছিলো। তারা খুব উৎসাহ নিয়ে খেলায় অংশ গ্রহন করছিলো। চারিদিক যেন আনন্দে ঝলমল করছিলো।

89607a26-9de8-46c6-81c7-3b5dd5f51d2c.jpg

উন্মুক্ত মঞ্চ

592b2cff-1324-4060-b415-07bce9cece0d.jpg

অভিভাবকদের খেলা পিলো পাসিং

এরি মাঝে দুপুরের খাবারের সময় হয়ে গেলে আমরা নামাজের ও দুপুরের খাবারের বিরতি নেই। লাঞ্চের পর আসে পুরষ্কার বিতরণী পর্ব। প্রধান অতিথি হিসেবে আমি সবাইকে পুরষ্কার দেই। পরিশেষে সবার উদ্যেশে কিছু বলার অনুরোধ করা হলে আমি সবাইকে আমার অনুরোধে এখানে এসে সময় দেবার জন্য সবাইকে ধন্যবাদ জানাই। পরিশেষে সবার কাছ থেকে বিদায় নিয়ে আমরা যার যার গন্তব্যে রওনা হই।

9a686944-5f32-4f55-95a2-0b24ffe4a9f4.jpg

পুরষ্কার বিতরণী

এভাবেই কিছু বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সাথে খুব সুন্দর সময় কাটাই। আমি সব সময় আল্লাহর কাছে শুকরিয়া জানাই আল্লাহ্ আমাকে অনেক ভালো রেখেছেন দুনিয়াতে। এই বাচ্চা ও তাদের পরিবারকে কাছ থেকে দেখে এই ভাল থাকার উপলব্দি তা আরো বেশী করে অনুভব করি।

আপনাদের কাছে অনুরোধ আপনারা যখনি সুযোগ পাবেন এই বাচ্চাদের জন্য কিছু করার চেষ্টা করবেন। এরা আমাদেরই সমাজের অংশ, এদের সাথে নিয়েই এগিয়ে যেতে হবে আমাদের, তবেই আসবে সাফল্য ও সাথর্কতা। ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি পড়ার জন্য।

Sort:  
 2 years ago 

Thank you for sharing posts, improve the quality of your posts and stay original.
Review |

DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Voting CSI4.5
Period09/03/23
Transfer to Vesting60.000 STEEM
Cash Out
0
ResultClub75
 2 years ago 

আপনি অনেক ভালো কাজ করছেন আপু।আল্লাহ আপনাকে উত্তম প্রতিদান দিবেন। ইন শা আল্লাহ।

 2 years ago 

ঈন শা আল্লাহ্‌। আল্লাহ্‌ এই বাচ্চাদের হেফাযত করুন।

 2 years ago 

আল্লাহ আপনাকে সুস্থ রাখুক, যাতে এইসব শিশুদের পাশে থেকে সঠিক শিক্ষা এবং সেবা দিতে পারেন আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

দোয়া করবেন আপু যেন এই বাচ্চাদের জন্য আমি বিশেষ কিছু করতে পারি। ধন্যবাদ।

 2 years ago 

ঠিক আছে আপু, এমন ভালো কাজে ছোট বোনের পক্ষ থেকে বড় আপুর জন্য সবসময় দোয়া থাকবে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 58690.10
ETH 2310.28
USDT 1.00
SBD 2.49