A dessert for Eid

in Steem For Bangladeshlast year

আসসালামুয়ালাইকুম ও ঈদ মোবারক


আগামীকাল আমাদের বাংলাদেশ ঈদ-উল-আযহা পালিত হবে। ঈদ আমাদের মুসলিমদের জন্য একটি বিশেষ দিন। এই দিনে আমরা নতুন পোশাক পরে থাকি । মজার মজার খাবার খেয়ে থাকি । আত্মীয় স্বজনের বাসায় বেড়াতে যাই, আত্মীয়স্বজনরাও আমাদের বাসায় বেড়াতে আসে। তাই স্বাভাবিক ভাবেই নানা রকম খাবারের আয়োজন করা হয় আমাদের বাসায়।

আমিঃ @hasina78
দেশঃ @bangladesh

আমি কালকে ঈদের জন্য একটি ডেজার্ট এর রেসিপি সবার জন্য শেয়ার করছি। এই ডেজার্টটির নাম যদিও তীরামিসু কিন্তু আমার আইটেমগুলো একটু আলাদা।

প্রথমেই দেখে নেই এটি বানাতে কি কি লাগবেঃ

02af5256-1eb5-434b-bf31-3effa363218e.jpg
উপকরণ সমূহ

মিল্ক মেরী বিস্কিট ১ প্যাকেট

টক দই ১ কেজি

ফ্রুট কেক ১ টা

ডানো ক্রিম ১ কৌটা

কনডেন্স মিল্ক ১ কৌটা

সামান্য লবণ

এবারে দেখা যাক কিভাবে এই ডেজার্টটি তৈরি করতে হবে

স্টেপঃ ১

প্রথমে একটি বড় বাটিতে টক দই, সামান্য লবন, কনডেন্স মিল্ক এবং ডানো ক্রিম একসাথে করে খুব ভালো করে মিক্সড করে নিব যাতে দইয়ের ভেতরে কোন দানা না থাকে।

8c2db97d-2108-4202-a849-77ab0e388dee.jpg
দই এর মিশ্রন

স্টেপঃ ২

এরপর একটি পাত্র নিতে হবে যেখানে আমরা এই ডেজার্টটি তৈরি করব ।

আমি একটি কাঁচের রেকটেংগেল শেপের পাত্র নিয়েছি । প্রথমে মিল্ক মেরি বিস্কিট দিয়ে একটি লেয়ার তৈরি করব, তারপর এর উপর দইয়ের মিশ্রণ দিয়ে একটা প্রলেপ দিব। এরপর পাউন্ড কেকের স্লাইস দিয়ে আরেকটি লেয়ার তৈরি করব । এর উপরে আবার দইয়ের মিশ্রণ দিয়ে কেকের লেয়ার টি ঢেকে দিব। এভাবে আমার পছন্দ মত আমি বিস্কিট এবং কেক এবং দইয়ের মিশ্রণ দিয়ে আমার পছন্দ মত বেশ কয়েকটি লেয়ার তৈরি করে নিব। আমার পাত্রটা ছোট বলে আমি দুই লেয়ারই করলাম । সর্বশেষে দইয়ের মিশ্রণ দিয়ে পুরোটা পাত্র ঢেকে দিলাম। আমি আপনাদের সুবিধার্থে পরপর ছবি গুলো দিলাম।

1fd43c0a-2bde-49af-845b-cefce4d692c8.jpg
বিস্কিটের লেয়ার


ee5b60e6-42ce-4722-b35a-845919b6797b.jpg
দই এর মিশ্রন দিয়ে বিস্কিটের লেয়ার ঢেকে দিচ্ছি


ebfd0d9b-e8fc-440a-8ba1-b345e0a5c35c.jpg
কেকের লেয়ার

স্টেপঃ ৩

এখন পাত্রটিকে আস্তে আস্তে একটু ঝাঁকি দিয়ে লেয়ার গুলোকে ভালোভাবে সেট করে নিব। এরপর সলেপিন পেপার দিয়ে পাত্রটি ঢেকে দিব। এরপর পাত্রটি ফ্রিজে রেখে দিব ৬-৭ ঘন্টার জন্য।

e45d9fa1-8f65-4d1d-a317-52f018728c39.jpg
এভাবে সলেপিন পেপার দিয়ে ঢেকে ফ্রিজে রাখতে হবে

স্টেপঃ ৪

৬-৭ ঘন্টা ফ্রিজে রাখার পর ডেজার্টটি খাওয়ার উপযোগী হয়ে যাবে। এরপর কেকের মতো ছোট ছোট পিস করে পরিবেশন করতে হবে।

আশা করি আপনাদের এই ডেজার্ট টি ভালো লাগবে। কালকে ঈদের দিন আপনার প্রিয়জনদের এর ডেজার্ট টি করে খাওয়াতে পারেন । আমি আমাদের গ্রুপের এডমিন ও মডারেটর ভাইদের ও আমার বন্ধুদের এই ডেজার্টি করে খাওয়াতে চাই। @msharif @ripon0630 @mostofajaman @enamul17 @mdkamran99 @ismotara @mahadisalim @memamun @patjewell @aditi93 @sadiaafrin @drhira আপনাদের আমন্ত্রণ রইলো।

ধন্যবাদ সবাইকে
Sort:  
 last year 

আমাদের বাংলাদেশের ঈদ মানেই মিষ্টি কিছু দিয়ে আমাদের ঈদ শুরু হয়। আপনার এই রেসিপি টি আমি কখনো ট্রাই করি নি।একটা নতুন রেসিপি শিখলাম। আনন্দের সাথে পরিবার নিয়ে ঈদ পালন করুন। ঈদ মোবারক।
শুভেচ্ছান্তে
@ismotara

 last year 

আপু ট্রাই করে দেখেন খুব টেস্টি একটা ডেজার্ট। ঈদ মোবারক আপু।

 last year 

আসসালামু আলাইকুম @hasina78 আপু।।
ঈদ মোবারক।
দারুণ একটি রেসিপি শেয়ার করেছেন। খুবই ভালো লেগেছে আমার। বাসায় ট্রাই করব। আশা করি আল্লাহর তায়ালার অশেষ কৃপায় সুন্দর একটি ঈদ উদযাপন করছেন। চমৎকার কাটুক আপনার ঈদের দিনগুলো, শুভ কামনা সবসময়...

 last year 

ওয়ালাইকুম আসসালাম। রেসিপিটি ট্রাই করে আমাকে জানাবেন কেমন লাগলো।

 last year 
Thank you very much for sharing a beautiful post, definitely stay active and comment, all the best for your post.
DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
AI write Free
Verified User
Support #burnsteem25
Community beneficiary 10 %
Voting CSI16.6 ( 0.00 % self, 150 upvotes, 107 accounts, last 7d )
Period2023-07-01
Transfer to VestingPowerUp : 185.013 STEEM
Cash Out
0
Result Club100

Determination of Club Status refers to the https://steemworld.org/transfer-search Web-based Application.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59356.21
ETH 2723.43
USDT 1.00
SBD 2.53