আমার ছাত্রদেরকে প্রাইভেট পড়ানোর মূহুর্ত।

in Steem For Bangladeshlast year (edited)

আমার ছাত্রদেরকে প্রাইভেট পড়ানোর মূহুর্ত।

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সকলকে স্বাগতম।

বিসমিল্লাহির রাহমানির রাহিম। বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়া এবং সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।আজকে আমি আপনাদের মাঝে একটি গুরুত্বপূর্ণ বিষয় আলোচনা করব।আর সেই বিষয় টার নাম হলোঃ আমার ছাত্রদেরকে প্রাইভেট পড়ানোর মূহুর্ত।

IMG_20230803_215942.jpg

আলহামদুলিল্লাহ আমি একটা হাই স্কুলে শিক্ষক হিসাবে নিযুক্ত আছি।এর পাশাপাশি আমি ছাত্রদেরকে প্রাইভেট পড়ায়। কিন্তু ইদানীং হাই স্কুলগুলো জাতীয়করণের জন্য আন্দোলন চলছে। তাই আমি হাই স্কুলের প্রাইভেট ব্যাচটা কিছুূদিন বন্ধ রাখছি।তাই এর ফাকে যেহেতু ফ্রী রয়েছি। তাই আমার এলাকার কলেজের ছাত্ররা আমাকে আইসিটি বিষয় অর্থাৎ তর্থ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে প্রাইভেট পড়াতে বললে আমি এই বিষয়ে প্রাইভেট পড়ায়।

IMG_20230803_215642.jpg

Screenshot_2023-08-03-21-54-35-86_99c04817c0de5652397fc8b56c3b3817.jpg

আর যেহেতু আমি কম্পিউটার ডিপার্টমেন্টের ওপর পড়াশোনা করেছি। তাই ইনশাআল্লাহ এই বিষয়ে ভালো ধারণা আছে।তাই ইনশাআল্লাহ শিক্ষকতা করার পাশাপাশি টিউশনি করি। বন্ধুরা ছবিতে দেখতে পারছেন আমি যখন ব্লাকবোর্ডে আইসিটি বিষয়ে পড়াচ্ছি তখন আমার এক ছাত্র এই ছবিগুলো তুলে রাখে। তাই আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG20230803183755.jpg

আসলে আজকে আইসিটি বিষয়ে পড়ানো হয়েছে ছবিতে দেখতে পারছেন। আজকে যে টপিক পড়ানো হয়েছে তা হলো ন্যান্ড গেট এবং ন্যান্ড গেট এর সত্যক সারণী কিভাবে তৈরি করে।এবং ন্যান্ড গেট দ্বারা অর গেট, এক্স অর গেট, এ্যান্ড গেট, নট গেট কিভাবে তৈরি করে সেই বিষয়ে। এগুলোর পাশাপাশি ডি মরগানের দুটি সূত্র রয়েছে এই সূত্র দিয়ে কিভাবে সত্যক সারণি তৈরি করা হয় তা ও ব্যাখাসহ সহজ পদ্ধতিতে করে দেখানো হয়েছে।

IMG20230803180904.jpg

আমি ব্লাকবোর্ডে অংকগুলো শেষ করে সকলকে বললাম তোমরা কি এই বিষয়ে বুঝতে পারছো।তখন সকলে বলল আমরা বুঝতে পেরেছি স্যার। তখন আমি আবার তাদের ২ টা অংক দেয়। তখন তারা প্রায় সবাই পেয়েছে। কিন্তু একটা ছাত্র বুঝতে পারেনি। তখন আমি সেই ছাত্রের খাতায় অংক বুঝে দিলাম তখন বুঝতে পারলো।

IMG_20230803_215621.jpg

আমি পুনরায় সকল ছাত্রদেরকে ব্লাকবোর্ডে বুঝিয়ে দিয়ে তাদেরকে আইসিটি বিষয়ে ২ টি হোম ওয়ার্ক করতে দিয়েছিলাম।কারন আমি যে বিষয়ে ক্লাস বা প্রাইভেট পড়ায় সেই বিষয়ে আমি বাড়ির কাজ দিয়ে থাকি।সেটা স্কুল হোক বা প্রাইভেট হোক আমি ওখানেই বাড়ির কাজ দেয়। পরের দিন যখন সেই হোম ওয়ার্ক দেখি তখন বুঝতে পারি। কারা কারা মনোযোগী ছিল।

IMG20230802172953.jpg

আসলে আমরা যারা ছাত্রছাত্রীদেরকে শিক্ষা দেয়। সবারই উচিত পড়াশোনা করানোর পাশাপাশি বাড়ির জন্য হোম ওয়ার্ক দেওয়া। কারন হোম ওয়ার্ক দিলে দেখা যায় যে ছাত্র পড়াশোনার প্রতি আগ্রহ নেই। সেই ছাত্র ও হোম ওয়ার্ক করার চেষ্টা করে।তাই আমি আজকে যে কথাগুলো বললাম আশাকরি সকলের ভালো লাগবে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই মন্তব্য করে জানাবেন।

বন্ধুরা আজকে আর লিখছি না। আজকে এখানেই শেষ করছি। আপনাদের মাঝে আজকে যে কথাগুলো শেয়ার করলাম। আশা করি আপনাদের অবশ্যই ভাল লাগছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করবেন। ভালো থাকবেন আপনারা।আল্লাহ হাফেজ।

TQ.png

          @hafizur46n 
Sort:  

ভাই মাশাল্লাহ আপনি তো লিখতেও পারেন। আজকে আপনার পোস্টটি তো অনেক সুন্দর হয়েছে এবং সাজানো গোছানোভাবে লিখেছেন।

তাহলে ভাই আপনার লেখালেখির অভ্যাস আছে কিন্তু এতদিন কেন চুরি করেছিলেন অন্যের পোস্ট?

ভাই আপনি কি জানেন শুধুমাত্র আপনার জন্য আমাদের বাংলাদেশী ইউজারদের কতটা তোর নাম হয়েছে।

আমরা যে আসলে এই বাঙালির চোর জাতি তা বারবার আমরা প্রমাণ করে দিচ্ছি।

আমি আপনার পোস্ট দেখে অবাক হচ্ছি একজন মানুষ এত বড় ভুল করার পরও তার ভিতরে অনুতপ্ত বা অনুশোচনার কোন ছিটে ফুটেও নেই।

কেন ভাই?

যাইহোক ভাই ক্ষমা মুহূর্তের লক্ষণ ক্ষমা চাইলে ক্ষমা পাওয়া যায় না এমন কিছুই নয়।

আমি মনে করি সকল বাংলাদেশি স্টিমারের কাছে আপনার ক্ষমা চাওয়া উচিত আর এটি পোষ্টের মাধ্যমে প্রকাশ করা উচিত আমি মনে করি, বাকিটা আপনার ইচ্ছা।

ভালো থাকবেন সুস্থ থাকবেন আর অন্যের পোস্ট চুরি করা থেকে নিজেকে বিরত রাখবেন আল্লাহ হাফেজ।

ভাই আমি আগে হতেই নিজের পোস্ট লেখি। ভুল করে হয়ে গেছে। আমি ভুল স্বীকার করছি এবিউজ উয়াচারের কাছে। আপনার এখানে এসে মন্তব্য করা ঠিক হয়নি। মানুষ মাত্র ভুল হয়।কখন কার বিপদ ও কখন ভুল হবে বলা যায় না। ভুল স্বীকার করার পর এখানে এসে আপনার মন্তব্য করা ঠিক হয়নি।

 last year (edited)

আপনার পোস্ট পড়ে খুবই ভালো লাগলো,,, আসলে খুবই ভালো করে আপনি,, আপনার খুব সুন্দরভাবেই আপনার স্টুডেন্টদেরকে পড়াশোনা বোঝাচ্ছেন। যেটা আপনি আপনার ছবির মাধ্যমে দিয়েছেন,, দেখে বেশ ভালো লাগলো।

অসংখ্য ধন্যবাদ অবশ্যই তারাও,,, আপনার কাছ থেকে অনেক কিছু শিখতে পারবে বুঝতে পারবে এটাই আশা করতেছি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

আমার আগের পোস্টগুলোতে গিয়ে দেখেন চার পাচ মাস নাকি আমি নিজে থেকেই পোস্ট লেখি। মিথ্যা কথা সেরে দেন মিথ্যা বললে সৃষ্টিকর্তা তার ভালো করেনা কথা টা মনে রাখিয়েন। ভুলবশত ভুল হয়েছিলো তাই আমি এবিউজ উয়াচারের কাছে ভুল স্বীকার হয়েছি।তারপর আপনি এখানে এসে মন্তব্য করা ঠিক হয়নি। সৃষ্টিকর্তাকে স্মরণ রাখিয়েন। কখন লাইফে ভুল হয় কেউ বলতে পারেনা। মরনকে স্মরণ করিয়েন। কারন বাহাদুরি নিজেকে নিয়ে গর্ব করার কিছুই নেই । মৃত্যু একদিন জিবন ধ্বংস করে দিবে।কখন বিপদ আসবে কখন ভুল হয় কেউ জানেনা। তাই ভুল স্বীকার করার পরেও এগুলো এখানে বলা ঠিক হয়নি।
একদিন সবার জিবনে বিপদ আসতে পারে তখন কেউ যদি সেই বিপদে পতিত মানুষের পাশে না দাড়ায়। তখন আমরা মানুষ হতে পারিনা । কথাগুলো মনে রাখিয়েন।এটা আশা ছিলো না আপনার হতে।

 last year (edited)

জি ভাই আপনি ভালোভাবে কাজ করেন এবং আপনার মত করে আপনি কাজ করেন এই প্রত্যাশাই করছি।

এবিউজ উয়াচারের কাছে ভুল স্বীকার করা মানে কি? আমি তো ভুল স্বীকার করছি। তাই আর ভুল হবে না। কারন এখন আপনার কমেন্টে এসে এগুলো বলার মানে হয় না।আশা করি পরবর্তীতে মাথায় রাখবেন।

Okay Bhai thik ache!

 last year (edited)

@hafizur46n অবশ্যই ভাই ঠিক আছে,,, আমি আমার ভুল বুঝতে পেরেছি। আপনি আপনার মত করে কাজ করেন। আমার পক্ষ থেকে,, আমি আর আপনাকে কখনো ডিস্টার্ব করবো না ভালো থাকেন।

 last year 

Ok vayi thanks for information

Hihi , na das ist doch was , ein Lehrer .
Danke für die Einblicke , sehr interessant .

!invest_vote

Thank you so much for your feedback

@udabeu denkt du hast ein Vote durch @investinthefutur verdient!
@udabeu thinks you have earned a vote of @investinthefutur !

Many many thank you for your feedback

Loading...

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.029
BTC 68547.43
ETH 2527.38
USDT 1.00
SBD 2.53