মাছ রেসিপি আপনাদের মাঝে উপস্থাপনা করলাম ।

in Steem For Bangladeshlast year
আসসালামু আলাইকুম আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন ? আমিও আল্লাহ তাআলার রহমতে ভালো আছি এবং সুস্থ আছি। আমি চাই নিয়োমিতো আপনাদের মাঝে নতুন কিছু করতে এবং নতুন কিছু রেসিপি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করি আমার রেসিপি পোষ্ট আপনাদের ভালো লাগবে এবং ভালো লাগাতে পারবো। সেই আশা আকাঙ্ক্ষা রেখে আমি আমার কাজ আরম্ভ করছি।

1683428599917.jpg

IMG_20230505_080852.jpg

আমার মাছ রেসিপি নিয়ে আপনাদের মাঝে উপস্থিতি হলাম। আমি সর্বপ্রথম 1 কেজি মাছ নিয়ে আসলাম মার্কেট থেকে তারপর মাছগুলো আমি মাছের পাখনা গুলো কেটে মাছগুলো পিস পিস করে কাটলাম। তারপর আমি পরিষ্কার করে মাছগুলো ধুয়ে ফেললাম। মাছগুলো ধুয়ে একটি পরিষ্কার পাত্রে রেখে দিলাম।

IMG_20230505_080859.jpg

মাছগুলো আমি একটি পাত্রে রেখে হলুদের গুঁড়া, এবং মরিচের গুঁড়া, ও লবণ এগুলো দিয়ে আমি ভালোভাবে মাছগুলো মিশিয়ে নিলাম ।

IMG_20230505_080923.jpg

তারপর আমি একটি পাত্রে তেল দিলাম সেই তেল গুলো গরম করে মাখানো মাছগুলো এক এক করে তেলের মধ্যে দিয়ে দিলাম। এবং মাছগুলো কিছুক্ষণ পরপর উল্টাপাল্টা করে দিলাম যেন মাছগুলো ভালোভাবে ভাজা হয়।

IMG_20230505_081246.jpg

তারপর আমি তেলে ভাজা মাছগুলো এক পিস করে তুলে আলাদা একটি প্লেটে রাখি। এভাবে আস্তে আস্তে আমি সব মাছগুলো ভেজে ফেললাম। মাছগুলো আমি যখন ভাজা আরম্ভ করি তখন তেলগুলো পটপট করে ফুটছিল। কিন্তু ভয় লাগে তাও নিজেকে অনেক ধন্য মনে করলাম মাছগুলো ভাজতে পেরে।

IMG_20230505_080845.jpg

মাছগুলো ভাজার পর আমি পেঁয়াজ, রসুন ,মরিচ এগুলো কাটা আরম্ভ করলাম। এগুলো আমার রান্না করতে এবং রান্না সুস্বাদু করতে সাহায্য করবে। এবং এগুলো কাটা শেষ করে ।

IMG_20230505_080906.jpg

আমি কিছু আলু কেটে নিলাম কারণ আমার রান্না করতে আলুগুলো তরকারিটা সুস্বাদু করবে এবং বাড়িয়ে তুলবে। কারণ আমরা একসাথে ৮ জন মানুষ খাওয়া-দাওয়া করি । সেজন্য শুধু মাছ দিয়ে আমাদের খাওয়া-দাওয়া হবে না আমি সেজন্য আলু দিলাম।

IMG_20230505_081755.jpg

আমি একটি পাত্র চুলার উপরে রেখে দিলাম এবং পাত্রটি যখন গরম হয়ে গেল সেই পাত্রের মধ্যে আমি তেল পর্যাপ্ত পরিমাণ দিয়ে দিলাম। তারপর তেল যখন গরম হয়ে গেল তখন আমি কাঁটা পেঁয়াজ ,রসুন, মরিচের গুড়া ,লবণ ইত্যাদি দিয়ে দিলাম। তারপর সেগুলো ভালোভাবে আমি নাড়াচাড়া করতে থাকি এবং সেগুলোর মধ্যে আমি আলু দিয়ে দিলাম। আলুগুলো ভালোভাবে নাড়াচাড়া করে আমি আলু গুলোর মধ্যে পর্যাপ্ত পরিমাণ পানি দিয়ে দিলাম। এবং কিছুক্ষণ পর আমি ভাজা মাছগুলো আলুগুলোর মধ্যে ছেড়ে দিলাম।

IMG_20230505_083443.jpg

আমি এভাবে মাছ রান্না রেসিপি শেষ করলাম।

উপকরণ :-

১:পেঁয়াজ কাটা
২:মরিচ বাটা
৩:হলুদ গুঁড়া
৪:লবণ
৫:সরিষার তেল
৬ :এবং কাঁচা মরিচ
৭:জিরা গুড়া
৮:তেজপাতা এবং
৯:কিছু মসলা পাতি
১০: ধনেপাতা

26uUsAjKTsXCBRzTxRJWxpz7qLMdK4Nq6Ha3QAmrmWNLCRjiBH34AQA5d4TJsF4yshLU3NcKHysTmrUFymyr9uSPKybpfqkqTntBEt6AHfGKJ1csY9sd5SnADWGu8raWmKMsuVdMnsTrbt1mxvmDu6zK8snFDu3jitBMjt.png

Photographyoriginal
Photo@ashikkhan
DeviceVivo
model20y
locationSharja, Dubai

আমার w3w লোকেশন কোড।

https://w3w.co/meanings.steamy.vibrating

Sort:  
 last year 

আলু দিয়ে মাছের রেসিপি খেতে অত্যন্ত সুস্বাদু ও মজাদার।সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord https://discord.gg/ksmVErs5.



DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25No
Community beneficiaries
Voting CSI[ ? ] ( 0.00 % self, 25 upvotes, 18 accounts, last 7d )
Period2023-05-07
Transfer to VestingPowerUp : 109.342 STEEM
Cash Out
00
Resultclub100

Determination of Club Status refers to the https://steemworld.org/transfer-search Web-based Application.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 61436.95
ETH 3388.33
USDT 1.00
SBD 2.49