টমেটো দিয়ে চিংড়ি মাছের ভুনা //steem for bangladesh //08-12-2023

in Steem For Bangladesh6 months ago

তারিখ : 08-12-2023
রোজ শুক্রবার
@evaakther

বিসমিল্লাহির রাহমানির রাহিম

আসসালামু আলাইকুম,

সবাই কেমন আছেন?

আশা করি সবাই অনেক ভালো আছেন, আমি ও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।
এক দিকে শীত আবার শুরু হলো বৃষ্টি। কার কাছে কেমন লাগে জানি না তবে আমার কাছে বেশ ভালো ই লাগছে। কেন যেন এমন একটা আবহাওয়ায় আমার মন টা খুব ভালো থাকে। আর মন ভালো থাকলে ছবি আঁকতে আর রান্না করতে অনেক ভালো লাগে।
আর তাই আজকে আমি আপনাদের মাঝে চিংড়ি মাছের একটি রেসিপি নিয়ে হাজির হলাম। আশা করি সবার অনেক ভালো লাগবে রেসিপিটি আমার অনেক পছন্দের এবং কিভাবে খুব সহজে রান্না করা যায় সেটি আমি আপনাদেরকে দেখানোর চেষ্টা করব।
চলুন তাহলে শুরু করা যাক।

IMG_20231208_124452.jpg

রান্নার উপকরণ :
  • চিংড়ি মাছ
  • টমেটো
  • পেয়াজ
  • মরিচের গুঁড়া
  • হলুদের গুঁড়া
  • লবন
  • তৈল
প্রথম ধাপ :

IMG_20231208_114541.jpg

প্রথমে আমি ছোট চিংড়ি মাছ গুলো খুব ভালো ভাবে বেছে ধুয়ে নিয়েছি এর পর পেয়াজ কুচি ও টমেটো কুচি করে নিলাম।

দ্বিতীয় ধাপ :
IMG_20231208_114839.jpgIMG_20231208_114901.jpg

চুলাতে একটি কড়াই বসিয়ে পরিমান মত তেল দিয়ে গরম হওয়া অবধি অপেক্ষা করব. তেলটা গরম হয়ে গেলে কুচি করে রাখা পেয়াজ গুলো দিয়ে দিব।

তৃতীয় ধাপ :
IMG_20231208_115157.jpgIMG_20231208_115215.jpgIMG_20231208_115224.jpg

পেয়াজটা হালকা ভাজা হয়ে গেলে সামান্য পরিমানে পানি দিয়ে দিব এরপর পরিমান মত হলুদের গুড়া -মরিচের গুড়া -লবন দিয়ে মসলাটাকে ভালো ভাবে কসিয়ে নিব।
তবে রান্নার টেস্ট টাই হচ্ছে কসানোতে মসলা গুলো যত ভাবে কসানো যায় ততই ভালো হয়।

চতুর্থ ধাপ :
IMG_20231208_115500.jpgIMG_20231208_120034.jpg

এর পর কসানো মসলাগুলোতে কুচি করে রাখা টমেটো গুলো দিয়ে আবার ও 5 মিনিটের মত ভেজে নেব।
তারপর ভাজা হয়ে গেলে ধুয়ে রাখা ছোট চিংড়ি মাছ গুলো উপরে দিয়ে দিব।

পঞ্চম ধাপ :
IMG_20231208_120110.jpgIMG_20231208_121027.jpg

এখন টমেটো আর চিংড়ি মাছ গুলো একসাথে ভাজার পর পরিমান মত পানি দিয়ে একটি ঢাকনা দিয়ে ঢেকে দেব।
এখন রান্না একদম শেষের দিকে। এখন কিছুখন ঝাল করে নিলেই তৈরি হয়ে গেল খুব সহজেই মজাদার টমেটো দিয়ে চিংড়ি মাছের ভুনা।
IMG_20231208_123255~2.jpg
এবার আমি একটি বাটিতে নিয়ে আমার রান্না টি পরিবেশন করলাম। আমি আমার রেসিপি টি সুন্দর ভাবে ধাপে ধাপে শেষ করলাম।
আজকে এই পযন্তই সবাই ভালো থাকবেন।
আল্লাহ হাফেজ।

আমার রেসিপি টি পরার জন্য সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 6 months ago 

অনেক লোভনীয় একটি রেসিপি 😋 রেসিপির কালারটা কিন্তু খুব সুন্দর এসেছে 😍

 6 months ago 

আমি কখনোই টমেটো দিয়ে চিংড়ি মাছের ভুনা খাইনি।আপনার পোস্টের টাইটেল দেখে আমি রেসিপিটি শিখতে এসেছিলাম। দুর্দান্ত একটি রেসিপি। এবং এটি শেখানোর সুন্দর বর্ণনা আমাকে মুগ্ধ করেছে। আমি একবার আপনার পোস্টটি পড়ে এটি রান্না করতে শিখে গেছি। অবশ্যই আমি এটি বাসায় চেষ্টা করব। ধন্যবাদ আপনাকে সুন্দর এই রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

This post has been upvoted through -Steemcurator09.



Team Newcomer- Curation Guidelines For December 2023 Curated by - <@goodybest>

Note: Try and engage meaningfully with fellow users, comment and upvote on their post, as this will help you to have good Voting CSI. Don't fail to power up immediately your first reward pays out

We invite all newcomers from 0 to 3 months of existence in steemit to use hashtags #newcomer and #country.

 6 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a beautiful article with us. Hope you stay active and keep engaging with everyone. If you have any questions you'd like to know or are experiencing any problems, join our Discord servers for help. We are always active here to serve the users. And you are invited to participate in our weekly online hangout. Click the link below to join our discord server. https://discord.gg/6by5BAtAAC



DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
AI write Free
Verified Userx
Support #burnsteem25x
Community beneficiariesx
Voting CSI0
Period2023-11-09
Result Club No
 6 months ago 

আপু আপনার রেসিপিটা অনেক সুন্দর লেগেছে আমার। টমেটো আমার কাছে অনেক প্রিয়। টমেটো সবজি দিয়ে যায় রান্না করি না কেন খেতে কিন্তু অনেক সুস্বাদু। তবে আপনার চিংড়ি মাছ আর টমেটো দিয়ে তরকারি অনেকটাই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা

 6 months ago 

Thank you apu.....

Your recipe is very tempting and a wonderful one. Prawn fish with tomato is a delicious dish. I love to eat this dish. Warm regards to you.

 6 months ago 

Thank you.....

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66216.02
ETH 3547.44
USDT 1.00
SBD 3.01