রঙ তুলি দিয়ে আঁকা একটি সুন্দর ছবি,//08-01-2024//

in Steem For Bangladesh7 months ago (edited)
বিসমিল্লাহির রাহমানির রাহিম

@evaakther
08-01-2024 তারিখে নতুন আরো একটি পোস্টে আপনাদের সবাইকে জানাই শুভেচ্ছা 🌿

আসসালামু আলাইকুম

এস্টিমিটের সকল বন্ধুদের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন🌼
সবাই কেমন আছেন?আশা করি সবাই অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন.আমিও আল্লাহর রহমতে ভালো আছি.
আজকে আমি আপনাদের ছবি নিয়ে কিছু কথা বলব এবং চমৎকার একটি ছবি আর্ট করে দেখাব,
ছবি আঁকতে ভালোবাসে না এমন কেউ নেই, ছোট বাচ্চা থেকে শুরু করে সবাই কম বেশি ছবি আঁকতে পছন্দ করে, এবং হাতে তুলে নিয়ে রংবেরঙের ছবি আঁকে মনের আনন্দে সত্যি যে কোন কাজ করতে গেলে হয়তো মন ভালো কিংবা খারাপের দিকে তাকাতে হয় কিন্তু ছবি আর্ট করা এমনই একটি বিষয় যা মন ভালো খারাপ দুটো নিয়েই কাজ করা যায়, অনেক সময় ভাবি কোন ছবিটা কিভাবে আঁকলে ভালো হবে কিন্তু যখনই রং পেন্সিল হাতে চলে আসে তখন মনের অজান্তেই একটি সুন্দর ছবি ফুটে উঠেছে,এটাই তো শিল্প। আজকে তেমনি একটি মনের অজান্তে আকা ছবি আপনাদের সাথে শেয়ার করব ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
IMG_20240108_133125_Burst01.jpg

আর্টটি শুরু করার আগে যা যা প্রয়োজন :

IMG_20240108_133355.jpg

  • একটি a4 সাইজের খাতা
  • একটি পেন্সিল
  • একটি রবার্ট
  • একটি কম্পাস
  • একটি স্কেল
  • তিনটি রং
  • জল রং দুইটি
  • দুটি রঙের ব্রাশ

🎨প্রথম স্টেপ 🖌

IMG_20240108_124641.jpg
প্রথমে আমি a4 সাইজের পৃস্টাতে একটি স্কেল আর পেন্সিল দ্বারা চারপাশে দাগ দিয়ে নিয়েছি, দেখতে অনেকটা চতুর্ভুজের মতো

🎨দ্বিতীয় স্টেপ 🖌

IMG_20240108_124731.jpgIMG_20240108_124750.jpg

এরপর আমি খাতার মাঝ বরাবর কম্পাস এর সাহায্য একটি গোল বৃত্ত একে নিব, এভাবে আমি পরপর ২ সেন্টিমিটার দূরত্বে আরো একটি বৃত্ত একে নিব।

🎨তৃতীয় স্টেপ🖌

IMG_20240108_124841.jpgIMG_20240108_125244.jpg

এরপর প্রথম বৃত্তটি ফাঁকা রেখে দ্বিতীয় বৃত্তটিতে আমি একটি হলুদ রং দিয়ে পুরোটা ভরাট করে ফেলব.
দ্বিতীয় বৃত্তটি হলুদ রং করা হয়ে গেলে আমি তৃতীয় বৃত্তটিতে কমলা রঙের রং দিয়ে পুরোটা ভরাট করে ফেলব.

🎨চতুর্থ স্টেপ 🖌

IMG_20240108_130111.jpg
এরপর বৃত্তের চারপাশে যেই ফাঁকা জায়গাটি আছে সেটিকে আমি লাল রঙ দিয়ে পুরোটাকে ভরাট করে ফেলব.
পেন্সিল দিয়ে যতটুক ঘর করে রেখেছিলাম ততটুকু শুধু লাল রং টা দিয়েছি.

🎨পঞ্চম স্টেপ🖌

IMG_20240108_130554.jpg
এবার একটি পেন্সিল দিয়ে ডাল-পাতা আর পাখি একে নিলাম আগে পেন্সিল দিয়ে আর্ট করেছি যাতে ভুল হলে পরে মুছা যায়।

🎨 ষষ্ঠ স্টেপ🖌

IMG_20240108_131240.jpg
এবার একটি তুলি দিয়ে ডাল আর পাখিটাকে কালো রং দিয়ে আর্ট করব এখানে আমি জল রং ব্যবহার করেছি কারণ দেখতে সুন্দর লাগবে.

🎨সপ্তম স্টেপ🖌

IMG_20240108_131420_Burst03.jpgIMG_20240108_132355.jpg

প্রতিটি ডালের মাঝে রঙ তুলি দিয়ে ছোট ছোট করে পাতা একেঁ দিব। এভাবে চারটি ডালে আমি ছোট ছোট করে পাতায় একেঁ দিয়েছি।

🎨 অষ্টম স্টেপ🖌

IMG_20240108_132602.jpg
তারপর পাতাগুলো কি একটু বেশি সুন্দর করার জন্য আমি সাদা গ্লিটার জল রং দিয়ে পাতার উপরে একটি তুলি দিয়ে ফোটা ফোটা দিয়ে দিই দেখতে বেশ ভালোই লাগছে।

🎨ফাইনাল স্টেপ 🖌

IMG_20240108_132734.jpg
এই হচ্ছে রং তুলে দিয়ে আঁকা আমার একটি ছবি.
আর্ট করতে অনেক ভালো লাগে তাই মন যখন যায় যেভাবে সেভাবেই আর্ট করতে থাকি.আমি মনে করি প্রত্যেকেই কমবেশি ছবি আঁকতে পারি এবং ছবি আঁকতে ভালোবাসি, তাই আমিও যতটুকুই পারি আপনাদের মাঝে সেটি শেয়ার করতে আমার কাছে অনেক ভালো লাগে।
আজকে এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

আমার পোস্টটি পড়ার জন্য সবাইকে অনেক অনেক ধন্যবাদ.

Sort:  
 7 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord server. https://discord.gg/6by5BAtAAC



DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
AI write Free
Verified User
Support #burnsteem25
Community beneficiariesX
Voting CSI[ ? ] ( 0.00 % self, 0 upvotes, 0 accounts, last 7d )
Period2024-01-08
Resultclub5050
  • You have used wrong club status tag. The correct spelling is club5050.
  • Engage with othe users and increase your voting CSI.
 7 months ago 

ধন্যবাদ আপু আমার ভুলটা দেখানোর জন্য লিখতে গিয়ে মিসটেক হয়ে গেছে, এখন ঠিক করে দিয়েছি।
পরবর্তীতে আরো সতর্ক ভাবে পোস্ট করার চেষ্টা করব ইনশাআল্লাহ্।

This post has been upvoted through -Steemcurator09.



Team Newcomer- Curation Guidelines For January 2024 Curated by - <@ashkhan>

Note: Try and engage meaningfully with fellow users, comment and upvote on their post, as this will help you to have good Voting CSI

We invite all newcomers from 0 to 3 months of existence in steemit to use hashtags #newcomer and #country.

This post has been upvoted through -Steemcurator09.



Team Newcomer- Curation Guidelines For January 2024 Curated by - <@ashkhan>

Note: Try and engage meaningfully with fellow users, comment and upvote on their post, as this will help you to have good Voting CSI

We invite all newcomers from 0 to 3 months of existence in steemit to use hashtags #newcomer and #country.

 7 months ago 

@evaakther
আপনার পোস্ট অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর করে আর্ট করছেন। আপনি অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন কিভাবে আর্ট করতে হয়। ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68021.51
ETH 3262.66
USDT 1.00
SBD 2.67