"Sing your favourite song"

in Steem For Bangladesh6 months ago

প্রিয় বন্ধুরা,
আপনারা সবাই কেমন আছেন? আল্লাহর অশেষ মেহেরবানীতে আমি ভাল আছি। আপনারা যেন সব সময় ভাল থাকেন, আল্লাহর কাছে প্রার্থণা করি।

"সর্বপ্রথম আল্লাহর নাম নিয়ে শুরু করছি আজকের ”আমার প্রিয় গান গাওয়া মূহুর্ত"

Context steem for bangladesh.png
Design By Canva

আমি যে গানটি পরিবেশন করবো: গানটি একটি ফোক গান
আমার সোনার ময়না পাখি, গানটির কথা ও সুরকার: মোহাম্মদ ওসমান খাঁন, শিল্পী: কনক চাঁপা।
এরপর জনপ্রিয় সিনেমা মনপূরা ছবিতে কন্ঠ দিয়েছেন শিল্পী অর্নব। তবে এই ছবির মূল আকর্ষণ ছিলো আমার কাছে এই গান, এর আগে আমি যত গান শুনছি আমার সবচেয়ে প্রিয় এবং আমার গানের পছন্দের তালিকার মধ্যে এইটি একটি অন্যতম গান। সত্যি কথা বলতে কি আমি গান মূলত গাইতে পারি না, আমার গানের কন্ঠ বাথরুমে ছাড়া অন্য জায়গা গাওয়ার মত না। তারপরও একটু একটু নিজে নিজে গাওয়ার চেষ্টা করি তবে জন সম্মুখে কখনো গাওয়া হয়নি। আজকে আমি আমার মত করে গাওয়ার চেষ্টা করছি আমি জানি আমার গান গাওয়া অথবা সুর তেমন একটা সুন্দর হবে না এবং তাল লয় আমি বুঝি না। এই কনটেস্টে একটু সাহস করে অংশ গ্রহণ করেছি এই কারণে স্টীমেইন প্লাটফর্মে নিজের মত প্রকাশ করার বিশেষ সুযোগ আছে, তাই আমার গান গাওয়ার সামন্য প্রয়াস। তবে কোন রকম ভূল ভ্রান্তি হলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন এবং আপনাদের অনুপ্রেরণা ফেলে সামনের দিকে পথ চলতে সুগম হবে। আমার তৈরি ভিডিও লিংকটি হল:

"অবশ্যই গানটি আমার নিজের গাওয়া গান"

আমার সোনার ময়না পাখি
কোন দেশেতে গেলা উইড়া রে
দিয়া মোরে ফাঁকি রে
আমার সোনার ময়না পাখি ।।
সোনা বরণ পাখিরে আমার
কাজল বরণ আঁখি
দিবানিশি মন চায়রে
বাইন্ধা তরে রাখি রে
আমার সোনার ময়না পাখি ।।
দেহ দিছি প্রাণরে দিছি
আর নাই কিছু বাকী
শত ফুলের বাসন দিয়ারে
অঙে দিছি মাখি রে
আমার সোনার ময়না পাখি ।।
যাইবা যদি নিঠুর পাখি
ভাসাইয়া মোর আঁখি
এ জীবন যাবার কালে রে
ও পাখি রে
একবার যেন দেখি রে
আমার সোনার ময়না পাখি ।।

Blue line.png

My golden bird
Which country did you go to?
Diya more escape
My golden bird.
Gold is my bird
Kajal Varan Ankhi
Divanishi Man Chaire
Bindha tare rakhi re
My golden bird.
I gave my body to my soul
There is nothing left
There are hundreds of flower vases
I gave it to my fingers
My golden bird.
Go if you are a stiff bird
Floating my eyes
This life is about to go
And the bird
Let's see once
My golden bird.

এই গান সম্পর্কে বলে তো শেষ করা যাবে না। গানের সুর এবং কথা গুলো এতো মধুর। এই গান আমি প্রথম যখন শুনি বিশেষ করে মনপূরা সিনেমায় থেকে এই আমার হৃদয়ে বেশি দাগ কাটে যদি এই গান অনেক আগের গান। এই গানটি পছন্দ করে না এমন লোক খুব কম পাওয়া যাবে। এই গানটি প্রতিটি কথা আমার ভাল লাগে।

সবাই ভাল থাকবেন এবং আমার জন্য দোয়া/আশির্বাদ করবেন। আবারও আল্লাহর কাছে আপনাদের সুস্বাস্থ্য করছি।
Blue line.png

ধন্যবাদান্তে
@azit1980

Invite three friends
@mahadisalim
@shahid76
@enamul17

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xyWsw1kHnXVkn7Qp6hme6bwxmeXAsiaziMYqPesnvAxBKoZxpvAxoJGLfGnEUeMr1gEv2DbujLXro4ihMK4nci7VnRSHt.png

Sort:  
 6 months ago 

অসাধারণ হয়েছে আপনার বাঁশি বাজানো। আমার খুবই পছন্দ এই বাঁশির সুর। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 6 months ago 

Thank you Apu.

Loading...
 6 months ago 

ওয়াও ওয়াও কিয়া বাত হে....😱
এত সুন্দর করে বাঁশি বাজান আমি মুগ্ধ, গানের চেয়েও বেশি সুন্দর আপনার বাঁশির সুর টা। এমনিতেই এই গানটি বাংলাদেশের জনপ্রিয় গান। গানটির সাথে বাংগালীর অন্তরের সাথে মিল আছে। ভালো লাগলো গানটি। ভালো থাকবেন। আপনার জন্য শুভকামনা রইলো।

 6 months ago 

ধন‍্যবাদ ভাই, আপনাদের ভালবাসা এবং সাপোর্ট চাই।

 6 months ago 

অনেক সুন্দর একটি গান এবং বাঁশি বাজানো শুনলাম। আপনার পাশে থেকে ও আমি আপনার প্রতিভা সম্পর্কে জানতে পারি নি। Steemit platform এর মাধ্যমে আপনার প্রতিভা সম্পর্কে জানতে পেরেছি। আপনার জন্য শুভকামনা রইলো (দাদা)।

 6 months ago 

Thank you bro, Bless me.

My golden bird is such a nice song with melodious rhythm

 6 months ago 

Hello,
Thank you so much

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 69618.00
ETH 3376.33
USDT 1.00
SBD 2.76