চিংড়ি মাছের কারি

in Steem For Bangladesh2 years ago (edited)

আসসালামু আলাইকুম

বেশ কয়েকদিন ধরে পোস্ট করব করবো চিন্তা করতেছি,,কিন্তু সময় করতে পাচ্ছি না। আমি কক্সবাজার থাকি, অনলাইনে বিজনেস করি, ছোট একটা বাচ্চা আছে, যার কারণে সময়টা করা হচ্ছে না। পোস্ট করতে আমার দেরি হয়ে গেল, দীর্ঘদিন গ্রামে থাকার কারণে পোস্ট করতে পারি নাই, গ্রামে যাইলে একজালা নেটের প্রবলেম। গ্রাম থেকে কক্সবাজার ফিরে এতটাই ব্যস্ত হয়ে গেছিলাম আমার গ্যাপটা অনেক বেড়ে গেছে, অনেক দেরি করে পোস্ট করতেছি।
সবাই আমাকে সাপোর্ট করলে আশা করি রেগুলার পোস্ট করতে পারবো ইনশাআল্লাহ।
কথা না বাড়িয়ে মূল রেসিপিতে চলে আসি, এখন আসলাম আপনাদের সাথে একটা রেসিপি পোস্ট শেয়ার করতে।

IMG_20230119_003714.jpg

সবাই কেমন আছেন?

মোবাইলের গ্যালারিতে অনেকগুলা ছবি জমা হয়ে আছে দীর্ঘদিন ধরে ঠান্ডা আর অলসতা আমাদের গ্রাস করে ফেলছে, যার কারণে দীর্ঘ গ্যাপ হয়ে গেল পোস্ট করতে।

রেসিপি নিয়ে রাখছি কিন্তু সময়ের অভাবে পোস্ট করতে পারতেছি না। আজকে আপনাদের জন্য একটা রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার রেসিপির নাম হচ্ছে চিংড়ি মাছের কারি
চিংড়ি মাছ
টমেটো
পেঁয়াজ
কাঁচা মরিচ
জিরার গুড়া
হলুদের গুঁড়া
মরিচের গুঁড়া
ধনিয়ার গুড়া
লবণ
সয়াবিন তেল

প্রথমে মাছ গুলা পরিষ্কার করে দিয়ে নিতে হবে

IMG_20220910_133943.jpg

চিংড়ি মাছগুলো একটা থালিতে ঢেলে নিলাম

IMG_20220910_134849.jpg

তারপর মাথা আর লেজ গোলা সুন্দর করে কেটে নিলাম

IMG_20220910_135628.jpg

তারপর ভালো করে ধুয়ে একটু করে লবন আর একটু করে হলুদ দিয়ে মেরিনেট করে রাখলাম

IMG_20220910_135635.jpg

তারপর একটা কুচকুচে কালো পাত্রতে অল্প করে তেল দিলাম তেলে মাছগুলো ভেজে নিব

IMG_20220910_135653.jpg

মাছগুলো গরম তেলে ঢেলে দিলাম

IMG_20220910_211723.jpg

এক পাশে হালকা হালকা লাল হয়ে আসতেছে

IMG_20220910_211729.jpg

দেখুন কি সুন্দর চিংড়ি মাছের কালারটা এসে গেছে

IMG_20220910_212135.jpg

এবার মাছগুলো উঠিয়ে ওই পাত্রে আর একটু তেল দিয়ে পেঁয়াজকুচি, আদা বাটা, রসুন বাটা, সব একসাথে দিয়ে ভালো করে কষিয়ে নিলাম। এবার এক এক করে মসলা হালকা মরিচ, দুনিয়ার গোড়া, একটু করে হলুদ, পরিমাণ মতো লবণ একটু করে জিরার গুড়া দিয়ে ভালো করে কষিয়ে মাছগুলো দিয়ে দিলাম

IMG_20220910_213001.jpg

এই দেখুন কি সুন্দর দেখতে কালারটা হয়েছে টমেটো ভালো করে কষিয়ে ফেলাতে উপরে দেখা যাচ্ছে না। এই হচ্ছে চিংড়ি মাছের কারি।
এই চিংড়ি মাছের কারি দিয়ে গরম গরম দুই প্লেট ভাত খাওয়া যাবে অনায়াসে।
এই হচ্ছে আমার চিংড়ি মাছের কারি রেসিপি। আমার রেসিপিটি আপনাদের কাছে কেমন লাগছে জানাবেন অবশ্যই কমেন্টের মাধ্যমে।তাহলে আমার পোস্ট করতে আরো ভালো লাগবে। আজকে এ পর্যন্ত, আল্লাহাফেজ ইনশাল্লাহ চেষ্টা করব এখন থেকে সব সময় পোস্ট করতে।

আসসালামু আলাইকুম

Achievement1

Sort:  
 2 years ago 

অনেকদিন পর। আশা করি এখন থেকে নিয়মিত পোস্ট আসবে।

ইনশাআল্লাহ

 2 years ago (edited)

Thank you for sharing posts, improve the quality of your posts and stay original.

  • Welcome Back. Use #bangladesh tag in your every post. Try to be active and interact with others.
DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25NO
Voting CSI[ ? ] ( 0.00 % self, 3 upvotes, 3 accounts, last 7d )
Transfer to Vesting0 STEEM
Cash Out
0
ResultNOCLUB
 2 years ago 

আপনার পোস্টে ব্যাবহৃত ট্যাগ থেকে club100 ট্যাগ টি মুছে ফেলা উচিত। কারণ আমি এখনও কোন ক্লাব এর অন্তর্ভুক্ত হন নি।

ওকে ভাইয়া,ধন্যবাদ

চিংড়ি মাছ আমার খুব পছন্দের খাবার। আপনার চিংড়ি মাছের কারী দেখে জিবে জ্বল চলে এলো, অনেক সুন্দর রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে

আপনাকে অনেক ধন্যবাদ ভাই আমার পোস্ট টি পড়ার জন্য

আপনাকে অনেক ধন্যবাদ ভাই আমার পোস্ট টি পড়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57142.47
ETH 2437.81
USDT 1.00
SBD 2.39