সুখ পাখির গল্প

in Steem For Bangladesh3 months ago

Hello Everyone.
I am @asifhasan from Bangladesh

সুখ পাখির গল্প

আসসালামু আলাইকুম সবাইকে। আশা করি আপনারা সকলে ভালো আছেন। আল্লাহর রহমতে আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে একটি সুখ পাখির গল্প শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনি এই গল্পটি শেষ পর্যন্ত পড়বেন চলুন শুরু করা যাক।

budgie-7513582_1280.jpg

Source

একটি ছিল সুখ পাখি এই শহরের কোন এক কোনায় বাস করতে। পাখিটিকে ধরে একজন খাঁচার মধ্যে বন্দী করে রাখে।পাখিটি খাঁচার মধ্যে অনেক ছটফট করতো কেননা সে ছিল উড়ন্ত স্বভাবের একটি পাখি। সে বন্ধি থেকে দেখত তার চারপাশের পরিবেশ।সে ভাবতো-অন্য সবাইতো আর আমার মতো বন্ধি নয়,তবে কেন আমার এই হাল।তবুও সে খাঁচায় তার জীবনটা মেনে নিলো।অনেক কিছুদিন যাওয়ার পরে একদিন হঠাৎ করে তার সামনে একটি অচিন পাখি চলে এলো।

ai-generated-7869848_1280.jpg

Source

পাখিটাকে দেখে সুখ পাখিটা তাকে ভালোবেসে ফেললো,অচিন পাখিটা রোজ তার খাঁচার সামনে এসে বসে থাকতো আর সুখ পাখিটি অচিন পাখির দিকে তাকিয়ে থাকতো। আরে একদিন অচিন পাখি সুখ পাখি কে বলে চলনা দুজন মিলে ঐ আকাশে উড়ে বেড়াবো। হারিয়ে যাব ওই দূর সীমানায় কেউছতে পারবেনা আমায় আর তোমায়। তারপর থেকে সুখ পাখি নতুন নতুন স্বপ্ন দেখতে শুরু করলো,কিন্তু যখনই সে স্বপ্ন পুরন করতে চাইলো,দেখল সে তো খাঁচায় বন্ধি অসহায় পাখি।সে শুধু স্বপ্নই দেখতে পারে উড়বার কিন্তু বাস্তবে তা সম্ভব না।এরপর পাখিটি মন মরা হয়ে ছটফট করতে লাগে ওই অচিন পাখিটির কাছে যাওয়ার জন্য।

animals-2301793_1280.png

Source

তারপর সুখ পাখি আর অচিন পাখি এক সাথে অনেক ভালোবাসার অনেকগুলো দিন দুজনে মিলে সাজালো তাদের সুখের একটি সংসার দুজনকে ভালোভাবে বসবাস করত। কিন্তু হঠাৎ একদিন সুখ পাখিটি দেখল অচিন পাখিটি আর নাই তারপাশে।সে দিন থেকে দিশেহারা হয়ে অচিন পাখিকে খুজতে লাগলো।অচিন পাখিটি সত্যি সত্যি সুখ পাখিকে ফেলে চলে গেলো অন্য সুখ পাখির সাথে অন্য একটি দেশে।সুখ পাখিটি তখন বুজতে পারলো যে সত্যি সে এমন একজনকে নিয়ে আকাশে উড়তে চেয়েছিল যে কখনও তার ভালোবাসাকে বুঝতে পারেনি।আর তাই দুঃখ-হতাশা আর গ্লানি নিয়ে সুখ পাখি সেই বন্ধি খাঁচায় আবার ফিরে এলো।

cage-1226738_1280.jpg

Source

সে বলে আমি আর আকাশে উড়তে চায় না।আঁকতে চায় না স্বপ্নের দেশে নতুন কোন স্বপ্ন একা একা সুখ পাখিটি ভাবে কি ভুল ছিল তার ভালো ই-তো বেসেছিল হৃদয় উজাড় করে। তবে কেন অচিন পাখিটি আমাকে বুঝল না। তাকে তো আমি মন থেকে চেয়েছিলাম কিন্তু ওই অচিন পাখিটি আমাকে বুঝলো না। আমি তো চেয়েছিলাম ওই অচিন পাখিটির সাথে দুজন মিলে ওই দূর আকাশে থাকতে। কিন্তু সে আমার সাথে ওই দূর আকাশে থাকলো না। যে অচিন পাখি এমন একজনকে হারিয়ে গেছে যে তাকে সবচেয়ে বেশি ভালোবাসতো কিন্তু সুখ পাখি এমন একজন মানুষ কে হারিয়েছে যে তাকে কখনই ভালোবাসেনি।
তাই আজ সুখ পাখিটি একা মনে খুজে ফিরে আসে তার ভালোবাসার পাখিটিকে। সে আজও বিশ্বাস করে যে তার জীবনেও আসবে এমন এক সুখ পাখি যে ভালবাসবে তাকে নিঃস্বার্থভাবে।

🥰শেষ পর্যন্ত গল্পটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 🥰

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64411.29
ETH 3516.69
USDT 1.00
SBD 2.55