আমার লেখা ১০ লক্ষ টাকার গল্প

in Steem For Bangladesh6 months ago (edited)

Hello Everyone.
I am @asifhasan from @Bangladesh

Picsart_24-03-17_21-20-09-214.png

made by picsart

আসসালামু আলাইকুম সবাইকে। আশা করি সবাই ভাল আছেন। আল্লাহর রহমতে আমিও ভালো আছি। আজ আমি স্ট্যান্ড ফ্ল্যাটফার্মে আপনাদের সাথে একটি নাটকের কাহিনী শেয়ার করতে যাচ্ছি চ্যালেন শুরু করা যাক।

আমার লেখা গল্পটির ভিতরে ঢোকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আশা করছি আপনি আমার লেখাটি গল্পটি শেষ পর্যন্ত পড়বেন

Picsart_24-03-18_00-56-43-172.jpg

made by picsart

ওনারা দুই বন্ধু ছিলেন সব সময় রাতে ঘুরতো উনারা দুইজন মেসে থাকতো। উনারা দুজন মিলে রান্না করে খেত। এক বন্ধু আরেক বন্ধুকে খাবার খাওয়ার জন্য রাজু রাজু করে ডাকছিল। পাশে থেকে আরেক বন্ধু উত্তর নেয় ওই বন্ধু খাবার খাওয়ার জন্য হাতমুখ ধুতে গিয়েছিল। পরে ও আশায়। পরে দেখছে উনাদের পেলেটটি ছিদ্র হয়ে গিয়েছে। করেছে সে ওই প্লেটটি লুকিয়ে রেখে দেন। তারপরে সে রাজুকে বলে তাড়াতাড়ি খাবার খা। ওর প্রশ্নে রাজু উত্তর দেয় আমি আমি খাব না আমাকে অংকটা বোঝা। এরপরে রাজুর বন্ধু উত্তর দেয় আরে ব্যাটা সহজ অংক অংক বোঝাতে লাগবে আধা ঘন্টা তুই আগে খেয়ে নে। পরে ওরা দুই বন্ধু মিলে খাবার খাচ্ছিল। রাজু পান্না কে বলে আচ্ছা মামা তুই তো অংক খুব ভালো বুঝায় তাও তুই পরীক্ষায় এতো কম নাম্বার পাস কেন। উত্তরের রাজু বলেন পরীক্ষায় ভালো করে কি হবে আব্বায় ১০ লাখ টাকা রেখে গেছে না। এবারে রাজু পলাশ কে বলে এ দশ লাখ টাকা।

Picsart_24-03-18_01-19-53-460.jpg

made by picsart

Picsart_24-03-18_01-17-59-375.jpg

made by picsart

পরে রাজু পলাশকে বলে আবার ডা ভালো হয় নাই। উত্তরের পলাশবালে আমারে বলে কি লাভ খালারে গিয়ে বল। এরপরে ওরা দুজন বেরিয়ে কলেজে যাচ্ছিল। পরে পলাশগাড়ী দেখে গাড়ির কাছে যায় আর গাড়িতে হাত দিয়ে বলে মামা গাড়িটা সুন্দর না। এটা ১০ লাখ টাকায় পাওয়া যাবে। উত্তরের আজ বলে গাড়ির শোরুম কি তোর নানার তে ১০ লাখ টাকায় পাওয়া যাবে। করে রাজু পলাশ কে বলে এই গাড়ির দামি ১০ লাখ টাকা আর সৌরমালা তোরে এই গাড়ি ১০ লাখ টাকায় দিবে। রাজু পালাস কে বলে আচ্ছা মামা তুই বলতো এই দশ লাখ টাকায় তুই আর কি কি কিনতে চাস। উত্তরের রাজু বলে মামা বেলা থেকেই সব আমি একটা চার চাকার গাড়ি কিনব। পরে পলাশ উপরে উঠে দাঁড়িয়ে দেখে উপরে একটি বাতাস খাওয়ার জন্য জায়গা আছে ওটি কে জানালা মনে করে। পরে রাজো পলাশ কে জোর করেন আমিও বলে দশ লাখ টাকায় তোরে গাড়ি কিনে দিবো চাল।

Picsart_24-03-18_01-27-14-936.jpg

made by picsart

পরে কলেজ থেকে রাজু আর পলাশ দুজন মিলে বাসায় চলে যায় বাসায় গিয়ে ফ্রেশ হয়ে। বেডে বসে পলাশ পেয়ারা খাচ্ছিল আর রাজু ওর পাশে বসেছিল। এরপরে রাজু পলাশ কে জিজ্ঞেস করে কিরে তোর কি হয়েছে মন খারাপ করে বসে আছিস কেন। পরে রাজু পলাশকে বলেন মামা আমি স্কলারশিপ পেয়েছি পলাশ বলে সত্যি মামা তুই স্কলারশিপ পাইছস তোর চেহারা দেখে মনে হচ্ছে। তুই স্কলারশিপ পাইছিলি বাট ছিনতাইকারী তোর কাছ থেকে কেড়ে নিয়ে গেছে। পলাশবেলে পাইলে মানুষ কি করে জানোস নাচে নাচে। পরে পলাশের হাতে একটি প্যারা ছিল পলাশ মজা করে রাজুকে বলে নে আপেল খা। আর রাজু করে বলে এটা তো তুই আপেল কোথায় পাইলি। পরে রাজ মন খারাপ করে বলে স্কলারশিপ পেয়েছি ওইখানে গেলে তো আমার থাকা খাওয়া ও বাসা ভাড়া আছে। আবার সেমিস্টার ফি সব মিলে অনেক ঝামেলা। পারে রাজু পলাশ কে বলে আচ্ছা বন্ধ তুইতো গণিতে অনেক ভালো তুই একটু ট্রাই করে দেখবি। ও তারে পলাশ বলে হাই আমি বিদেশ যাব কেন আমার ব্যাংকে দশ লাখ টাকা আছে না।

Picsart_24-03-18_01-31-38-540.jpg

made by picsart

পারে রাজু পলাশ কে কেমন জানি একটু হয়ে বলে দশ লাখ টাকা। পরের দিন সকালে রাজু ও পলাশ দুজন মিলে হাঁটতে হাঁটতে কলেজে যাচ্ছিল আর পলাশ রাজুকে বলছিল আচ্ছা মামা টিকিট কোথায় পাওয়া যাবে রে। পরে উত্তরের রাজু বলে কেন তুই কি টিকিট যাবি পরে পলাশ বলে যদি পছন্দ হয় নেও তো ফেলতে পারি। ১০ লাখ টাকা আছে আমার কাছে মামা তোরে টিকিট কিনা দিমু তুই বিদেশ যাবি পড়াশোনা করবি। পরে রাজু রাস্তার মাঝে হঠাৎ করে দাঁড়িয়ে যায় আর পলাশ রাজুকে এ কিরে কি হলো কেমন করে তাকায় আছিস কেন আমি বন্ধু তোমার তোমার জন্য তো আমি এতটুকু করতেই পারি চল টিকিট কিনতে যায়। পরে ওরা টিকিট কিনতে যাচ্ছিল আর রাস্তার মাঝখানে পলাশ একটি গাড়ি দেখল আর রাজুকে বলল মামা গাড়িটা দেখ মামা এটা দশ লাখ টাকায় পাওয়া যাবেনা কিন্তু টাকাটা তো তোরে দিয়া দিছে রে আচ্ছা সমস্যা নাই তুই বিদেশ থেকে আয় পরে আমরা দুই বন্ধু মিলে একটা গাড়ি কিনবনে। এরপরে ওরা টিকিট কিনে বাসায় চলে আসে আর তার তার কয়েক বছর পরে পলাশ বাজার থেকে বেরায় আর ওকে সাইট থেকে আজো বলে ওই মিয়া কই যান।

Picsart_24-03-18_01-43-26-515.jpg

made by picsart

পলাশ বালে বাজারে যায় পলাশ রাজুকে দেখতে না পাওয়ায় পলাশবালে ওই কে কথা বলে। রাজু বলে আমি আর পলাশ বলে আমি কে রাজু পলাশ কে বলে এদিকে আসেন পরে পলাশ গাড়ির কাছে গেলে রাজু গাড়ির ভেতর থেকে বলে। গাড়িতে ওঠেন গাড়িটা চালান উত্তরে পলাশ বলেন ওই মিয়া আমি কি ড্রাইভার নাকি যে গাড়ি চালাবো। তারপরেও পলাশ রাজুকে দেখতে না পাওয়ায়। বলে ওই মিয়া আপনি কোথা থেকে কথা বলছেন পরে রাজু গাড়ির ভিতর থেকে বের হয়ে এসে পলাশকে পিছন থেকে ডাকে পিছনে তাকিয়ে পলাশ দেখে অর বন্ধু রাজু পরে পলাশ রাজুকে বলে বন্ধু তুমি পলাশ রাজুকে জড়িয়ে ধরতে গেলে রাজু বলে আস্তে পলাশ বলে কেমন আছো বন্ধু। কবে আসছো সুন্দর হয়ে গেছো তুমি হ্যাঁ পরে রাজু গাড়ির চাবিটি পলাশের হাতে দিয়ে বলে নে আর পলাশ রাজুকে বালের বন্ধু তুমি গাড়ি কিনছো। সুন্দর হয়েছে এই কথাটি বলে পলাশ হাসে পরে রাজু বলে এটা না, পিছেরটা পরে পলাশ বলে এটাও সুন্দর। ধর এই গাড়িটি তোর পরে পলাশ চাবিটি রাজুর হাতে দিয়ে বলে এটা তোর গাড়ি, তুই কিনছিস রাজু পলাশ কে বলে তোর অনেক দিনের শখ ছিল না একটি সাদা গাড়ি কিনবে গাড়ি কিনবি উত্তরে পলাশ বলে হ্যা। রাজু পলাশের কাছে দুই হাত জোর করে বলে আমি আসলে এর থেকে বেশি তোকে গিফট দিতে পারিনি।

Picsart_24-03-18_01-30-10-298.jpg

made by picsart

এই বন্ধু আমার গাড়ি-টাড়ি লাগবেনা তুই আসিস না পরে পলাশ রাজুকে বলে এটা তোর গাড়ি তুই চালা পরে রাজু পলাশ কে বলে না এটা আমার টাকায় কেনা না তোর ১০ লাখ টাকায় কেনা।তারপরের দিন সকালে পলাশ রাজুকে বলে আমি তোমার গাড়ি নিতে পারব না রাজু পলাশ কে বলে কেনি গাড়িটি নিতে পারবি না পলাশ বালে আমার তো সাদা কালারের গাড়ি পছন্দ কিন্তু তুমি আমাকে ম্যাট কালারের গাড়ি দিয়েছো এটা আমার একদমই পছন্দ না। রাজু পলাশ কে বলে আচ্ছা বন্ধু আমি কে তাহলে তোর জন্য সাদা কালারের গাড়ি এনে দিব। পলাশ রাজুকে বলে আরে তোর ব্যাটা তুমি যে আমারে গাড়ি দিছো এটাই আমি অনেক খুশি আমার গাড়ি-টাড়ি আর কিছু লাগবে না আমার নিজেরই তো থাকার জায়গা নাই আমি গাড়ি নিয়ে কোথায় রাখবো তুমি বিদেশ থেকে আসছো না তোমার কাছে গাড়িটা রাখো তোমার একটা ইজ্জতের ব্যাপার আছে না। রাজু পলাশ কে বলে এই নিয়ে চাবি তোর পলাশ রাজুকে বলে আরে তোর তো বুঝতে হবে রাজু পলাশের উপর রাগ দেখিয়ে পলাশকে চুপ করতে বলে আরে রাজ পলাশকে জড়িয়ে ধরে কান্না করে দেয়। রাজু পলাশ কে বলে তুই কি মানুষ না আমার আপন ভাই আমি সেটা নিজেও জানিনা।

🥰আমার লেখা গল্প শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে ধন্যবাদ 🥰

Sort:  
 6 months ago 

Are the images used in your post your own? I found the pictures clearly on the internet here. The image mentioned below is not copyright free. You can check.

image.png
Image source

IMG_20240319_172000.jpg

I suggest you use images from pixabay. Here you will find many images for free.

https://pixabay.com/

Hope you will pay attention.

Thank you..

 6 months ago 

আসসালামু আলাইকুম ভাই। আমি অত্যন্ত দুঃখিত বিষয়টা আমি বুঝতে পেরেছিলাম না। ছবিগুলো ব্যবহার করতে আমাকে সোর্স ব্যবহার করা উচিত ছিল। পরবর্তীতে এই বিষয়টি আমি খেয়াল রাখবো ধন্যবাদ গাইডলাইন দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 58690.10
ETH 2310.28
USDT 1.00
SBD 2.49