অহংকারী টিয়া পাখির গল্প

in Steem For Bangladesh3 months ago (edited)

আসসালামু আলাইকুম

Hello Everyone ✿
I am @asifhasan from #Bangladesh

Picsart_24-05-02_20-47-12-919.jpg

Source

অনেক বছর আগে একটি গভীর জঙ্গলে একটা খুব সুন্দর টিয়া পাখি ছিল। পাখিটি সব পাখি থেকে অন্যরকম দেখতে ছিল। সবাই তার অনেক প্রশংসা করত। পরে বেশ কিছু পাঠিয়েছে তাকে বলে কি গো তুমি তো তিন দিন অনেক সুন্দর হয়ে যাচ্ছে। তোমার দিকে তাকালে তো আমরা চোখ ফেরাতে পারিনা। পরে ঐ টিয়া পাখিটি আসছিল আর বলছিল আমি কি সত্যি দেখতে অনেক সুন্দর যে তোমরা আমায় এত প্রশংসা করছো। পাশ থেকে আর একটি পাখি এসে বলল হ্যাঁ তুমি দেখতে বেশ সুন্দর তাইতো আমরা তোমার অনেক প্রশংসা করি। পরে আরেকটি পাখি বলে তোমাকে আমরা এই বনের রাজা করতে চাই। টিয়া পাখিটি আসছিল আর এই পাখিগুলোকে বলছি নাকি তোমাদেরকে অনেক ধন্যবাদ।

parakeet-7986601_1280.webp

Source

মনে মনে টিয়া পাখিটি ভাবছিল আর বলছিল আরে এরা কি বোকা আমার এত প্রশংসা করছে। এমন পিক টিয়া পাখিটি বলছিল আরে আমার তো এদের রাজা হওয়ার থেকে এই পৃথিবীর রাজা হওয়ার দরকার। কারণ আমি সবচেয়ে সুন্দর পাখি। পাশে থেকে আরেকটি পাখি টিয়া পাখিটিকে বলল তুমি এত কি ভাবছো। উত্তরে টিয়া পাখিটি বলল আমি কিছু ভাবছি না তোমাদেরকে অনেক অনেক ধন্যবাদ আমায় এত বড় প্রস্তাবের জন্য। টিয়া পাখিটি ওই পাখিগুলোকে বলল এই কথার উত্তর আমি তোমাদেরকে কালকে জানাবো। এই কথাটি বলে টিয়া পাখিটি ওদের কাছ থেকে উড়ে চলে গেল। আর সে করতে করতে মনে মনে ভাবলো এই জঙ্গল ছেড়ে তাকে অন্য কোথাও যেতে হবে। না হলে তো সে কখনো এই পৃথিবীর রাজা হতে পারবে না। এই কথাটি ভাবতে ভাবতে পাখিটি অনেক দূরে ওড়ে চলে গেল অনেকক্ষণ ওরার পরে সে একটি জঙ্গলে গিয়ে একটি গাছের ডালে বসলাম।

parrots-5350976_1280.jpg

Source

ওই ডালে বসে বসে সে বলল আরে কত সুন্দর জায়গা আর কত সুন্দর পরিবেশ। আর কত সুন্দর সুন্দর ফুল কি সুন্দর প্রজাপতি আর কি সুন্দর সুন্দর ফল। ওখানে গিয়ে ও মনে মনে বলল আমি তো এখানেই থাকবো আর আমি তো এখানকার রাজায় হবো। পরে টিয়া পাখিটির ওই ডালে একটি পাখি এসে টিয়া পাখিটিকে দেখে চলে গেল। তাই টিয়া পাখি কি বলল আরে পাখিটি কি অদ্ভুত আমাকে দেখে কোন প্রশংসা না করেই চলে গেল। পরে অনেকগুলো পাখি টিয়া পাখিটির কাছে এসে বলল আরে কে ভাই তুমি আর কোথা থেকে এসেছো। উত্তরে টিয়া পাখিটি বলল আমি অনেক অনেক দূর থেকে এসেছি। আর ওই পাখিগুলো বলল তুমি কোন কারণে এখানে এসেছো। করে টিয়া পাখিটি ওদেরকে বলে আমি এখানকার রাজা হতে এসেছি।

bird-8165143_1280.webp

Source

পরে ওই পাখিগুলো টিয়া পাখিটিকে দেখে হাসিল আর বলছিল আরে তুমি আর কত সুন্দর তোমার থেকে আমাদের রাজা অনেক সুন্দর। পরে টিয়া পাখিটি বলল কোথায় তোমাদের ওই রাজা দেখি ডাকতো। পরে ওরা টিয়া পাখিটিকে একটি রঙিন পাখি দেখালো আর বলল ওই দেখো ওইটি আমাদের রাজা। টিয়া পাখিটি ওই রঙিন পাখিকে দেখে টাসকি খেয়ে গেল আর বলল আরে এই পাখিটি তো আমার থেকেও অনেক সুন্দর। ওই পাখিগুলো টিয়া পাখিটিকে বলল তুমি যাও তোমার নিজের দেশে ফিরে যাও। পরে টিয়া পাখিটি উড়ে গেল আর রঙিন পাখিটি বলল আমাকে তোমাদের রাজ্যের রাজা বানানোর জন্য তোমাদেরকে অনেক ধন্যবাদ।

এই ছিল আমার আজকের ছোট্ট একটি গল্প আশা করছি এই গল্পটি আপনার অনেক ভালো লেগেছে

Sort:  
 3 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord https://discord.gg/ksmVErs5.

  • আমরা আপনাকে আমন্ত্রন জানাচ্ছি আমাদের কমিউনিটির লিড সাবমিশন যেমন ডায়রি গেইম ,কন্টেস্ট ,আর্ট ,ক্রাপ্টে অংশগ্রহণ করার জন্য ।


DescriptionInformation
Plagiarism Free
AI contentHuman
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Community beneficiaries
Voting CSI17.3 ( 0.00 % self, 236 upvotes, 155 accounts, last 7d )
Period2024-05-03
ResultClub75

TEAM 2

Congratulations! This post has been voted through steemcurator05. We support quality posts, good comments anywhere and any tags.

 Post.jpg


Curated by : @msharif

 3 months ago 

Thank you very much.

I think this is a capture from your camera, but I like this capture? good job success there.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74