Today I am telling you why I have been inactive for some time.

in Steem For Bangladeshlast year

"বিসমিল্লাহির রহমানির রহিম"


আসসালামু আলাইকুম ওরাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।


সবাই কেমন আছেন। আমি আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আল্লাহ তাহালার অশেষ রহমতে।


আমি সবার কাছে ক্ষমা চাইছি। আমি এ কয়দিন steem আন অ্যাক্টিভ ছিলাম। তাই আমি সবার কাছে ক্ষমা চাইছি। আলহামদুলিল্লাহ আমি চেষ্টা করব আগের মত একটিভ হওয়ার জন্য।


20230817_161403.jpg

১৭ই আগস্ট ২০২৩ সালে। প্রতিদিনের মত সকাল সাড়ে সাতটা বাজে আমি ঘুম থেকে উঠি। তারপর মুখ ধোয়া হয়। তারপরে আমি ৭:৫০ এ কাজের জন্য রেডি হই। আমার কাজের জায়গায় আমি আটটা বাজে চলে আসি। কাজে আসার পরে আমাদের camp boss আমাকে বলে।তোমার আজকে খানা পাক করতে হবে না। তখন আমি বললাম কোন কমপ্লেইন আছে নাকি। হঠাৎ করে আপনি এ কথা বলেছেন তা বুঝতে পারিনি আমি।


তখন তিনি আমাকে বলল কোন কমপ্লেন নাই। আমাদের এ জায়গা থেকে আজকে ৫০০ লোক চলে গেছে। এইজন্য আমাদের খানা পাক করার লোক কম লাগবে। মেন হেড অফিস থেকে অর্ডার আসছে। কিচেনের ভিতরে মাত্র পাঁচজন কাজ করবে। তাই আমি কিচেনের ভিতরে মাত্র ৫ জনকে কাজ করাব। তিনি বলল তুমি এখন রুমে যাও তোমার জামা কাপড় রেডি কর।


তখন আমি বললাম তারপর আমি কি করবো। তোমরা যে সাইডে থাকতো সেই সাইট থেকে তোমাদের রুম অন্য জায়গায় শিব করা হবে। তিনি বলল আমাকে আমাদের কোম্পানির সব সিনিয়র রুমে চলে আসবে। তখন আমি রুমে গিয়ে জামা কাপড় রেডি করে। তারপরে আমি একটা সিনিয়র রুম দেখলাম যে রুমটা ভালো হয় আমার জন্য। তারপরে আমার নতুন রুম ভালো করে ক্লিন করলাম।


20230816_164938.jpg

আমার পুরা দিন এই জায়গায় গেল রুম ক্লিন করতে রুম চেঞ্জ করতে। পুরা দিনে এত গরম আমাদের অবস্থা খারাপ হয়ে গেছে। আমাদের শরীর এত ক্লান্ত হয়ে গেছে। আমি রুমে এসে শুয়ে পড়লাম আর আমার খবরে ছিল না। এই জায়গায় অনেক আমাদের নেটের সমস্যা হচ্ছে। মোবাইলে এমবি কিনলে হয় এমবি চলে না এ জায়গায়। আমরা এ জায়গায় মরুভূমির ভিতরে আছিস তাতে সমুদ্র আছে। আমাদের এ জায়গা থেকে টাউনে যেতে আমাদের ১২০ কিলোমিটার লাগে।


তারপরের দিন সকালবেলা আমাকে একটা লিস্ট দেন। তোমার আজকে পুরা দিনের কাজ হল এই রুমগুলোতে কি কি আছে তা দেখে আমাকে বলবা। আমাদের এ জায়গায় রুমে সিরিয়াল নাম্বার এ থেকে শুরু হয়ে শেষ হয় টি পর্যন্ত। যেমন কি A সিরিয়ালে আছে ২৪ টার রুম। এগুলা শেষ করতে বলছে আমাকে আজকের দিনের ভিতরে। তখন আমি বললাম আলহামদুলিল্লাহ আমি চেষ্টা করে দেখব। এদিক দিয়ে আমাদের এ জায়গায় গরম পড়তেছে সকাল আটটা বাজে ৪৫ ডিগ্রি সেলসিয়াস।


20230819_142934.jpg

আমাকে রুম এগুলা খুলতে হয়েছে একেলা। তারপর লিস্ট করতে হয়েছে কয়টা কম্বল ছিল এ জায়গায়। তারপরে কয়টা বালিশ ছিল। এবং কি একটা এসি ও কয়টা বেড সিট ছিল। একটা একটা রুম করে চেক করতে করতে। দিনের বারোটা বাজে আমার শরীরে এনার্জি শেষ। তারপর আমি খাবার খেয়ে এসে কিছুক্ষণ রেস্ট করলাম। আবার দিনে সাড়ে তিনটা থেকে কাজ স্টার্ট শুরু করলাম। রাতের সাড়ে নয়টা বেজে গেছে এখনো আমার দুইটা সিরিয়ালের রুম বাকি ছিল।


দুইটা সিরিয়ালে ৪৮ টা রুম হয়। তখন আমি আইসা আমাদের স্টোরে ক্যামবোস বসা ছিল। আমি বললাম আজকে আর আমার দেওয়া সম্ভব না আমি আর আজকে কাজ করতে পারবো না। তিনি আমার দিকে দেখে বুঝতে পারল আমার শরীরে এখনো ঘাম ঝরতেছে। তখন তিনি আমাকে বলল আচ্ছা সমস্যা নাই তুমি কালকে সকাল দশটার দিকে যাই এগুলো চেক করে আসো। তখন এ কথা শুনে আমি অনেক আনন্দ লাগলো। তারপর আমি খাওয়া-দাওয়া শেষ করে রুমে শুয়েছি আর আমার খবর নাই। আমার এই দিনগুলো অনেক কষ্টে রেখেছিল। যেমন কি আমার এই জায়গায় ওয়াইফাই সমস্যা। তারপরে আবার কাজের চাপ বেড়ে গেছে। এভাবে নানা রকমের আমি পোস্ট বা একটিভ ছিলাম না।

অবশেষে এটাই বলব। ভুল মানুষেরই হতে পারে। আমিও একজন মানুষ। তাই আমার যদি কোন ভুল হয়ে থাকে আমাকে ক্ষমা করে দিবেন। আশা করি সবাই সুস্থ থাকবেন ও ভালো থাকবেন আল্লাহ তায়ালার রহমতে।

আল্লাহ হাফেজ

Sort:  

This post has been upvoted through Steemcurator09.


Team Newcomer- Curation Guidelines For August 2023
Curated by - @karianaporras

 last year 

Thanks you Team Newcomer to support me upvoted

 last year 

খুবই খারাপ লাগলো, আপনার বিষয়টা জানতে পেরে। আসলে কারও উপর এভাবে চাপিয়ে যুলুম করা। আর যুলুম করা কোন ভালো মানুষের কাজ নয়।

আপনার কাজের বিবরন দেখে আমি সত্যি ব্যাধিত। ভালো থাকবেন, আপনার সুস্থতা কামনা করছি৷ আল্লাহ হাফেজ।

 last year 

ধন্যবাদ ভাই আপনাকে @memamun

আপনি আমার পোস্টার সময় দিয়ে পড়ার জন্য। এত সুন্দর একটা গুরুত্বপূর্ণ কমেন্ট করার জন্য। ভাইয়া আসলে প্রবাসে যারা থাকে তাদের আরো বেশি কষ্ট করতে হয়। যাই হোক আমরা দোয়া করি বাংলাদেশের সবাই যারা সুস্থ ও ভালো থাকে।

 last year 

আপনারা যারা প্রবাসে থাকেন তাদের লাইফস্টাইল বড়ই কষ্টকর এবং তাছাড়া পরিবার থেকে দূরে থাকত আরও কষ্টকর ।সত্যিই আপনাদের জন্য খুব খারাপ লাগে ,আপনাদের জন্য দোয়া করি সব সময় যেন আপনারা সুস্থ থাকেন।

 last year 

আপনাকে ধন্যবাদ আপু @jollymonoara

আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটা পড়ার জন্য। আমাকে এত সুন্দর করে একটা কমেন্ট করার জন্য। আসলে কি আপু আমরা যদি আমাদের কষ্টের কথা বলি। তাহলে বাংলাদেশের মানুষ কিছুদিন কথা বলে প্রবাসীদের নিয়ে। আমরা না বললে আমাদের কোন খবরই থাকে না। আমরা চাই মানুষের একটু ভালোবাসা। এটাও আমাদের কপালে জোটে না। যাই হোক ভালো থাকবেন সুস্থ থাকবেন আর নিজের দিকে নিজের খেয়াল রাখবেন।

 last year 

@arohaman,ভাই আপনার ডাইরী গেমটি পড়ে খুব ভালো লাগলো।আমরা সবাই যার যার জায়গা থেকে পরিশ্রম করে থাকি। আশা করি আপনি যে কাজ করছেন সেই কাকে সফলতা অর্জন করবেন।আপনার প্রতি শুভকামনা রইলো।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ @shahid76

আপনার মহান গুরুত্বপূর্ণ সময়টা দেওয়ার জন্য। আমার পোস্টটা দেখে ও পড়ার জন্য। এবং কি আমাকে এত সুন্দর একটা কমেন্ট করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Loading...

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61342.71
ETH 2389.65
USDT 1.00
SBD 2.56