🌜Better Life With Steemit || The Diary game | 30 july 2023🌛

in Steem For Bangladeshlast year

বিসমিল্লাহির রহমানির রহিম


আসসালামু আলাইকুম রাহমাতুল্লাহি ওবারাকাতু


20230730_170855.jpg

go to work


আমি ঘুম থেকে উঠে সাড়ে সাতটায়। ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে। তারপরে কাজে যাওয়ার জন্য রেডি হই। কারন আমার কাজে যাওয়ার টাইম হচ্ছে আটটা। এই ছবিটা তুললাম যখন আমি কাজে যাচ্ছি তখনকার। এখনো আটটা বাজে না এখনো পাঁচ মিনিট বাকি আছে। আমাদের এ জায়গায় এত গরম পড়েছে তাও বলার বাহিরে। সকাল আটটা বাজে আমাদের এই জায়গায় গরমের তাপমাত্রা ছিল ২৮ ডিগ্রি সেলসিয়াস। আমার কাজ হচ্ছে ভাত পাকানো। আমি সকালবেলা ৮০ কেজি ভাত পাক করছি। আমার কাজ শেষ হয়ে গেছে সকাল ১১ টা বাজে। কাজ শেষ করে রুমে আসে কিছুক্ষণ রেস্ট করলাম।


20230730_115940.jpg

noon


আমরা এক কোম্পানির মধ্যে বাঙালি আছি এ জায়গার মধ্যে ১২ জন। আমাদের ফেব্রুয়ারি মাসে একটু কাজ বেশি ছিল এজন্য আমাদের এক ঘন্টা করে ওভার টাইম দিছিল। আমাদের ফেব্রুয়ারি মাসের অভার টাইমের টাকা দিয়েছিল আমাদের ২৯ তারিখে এই মাসের July 2023। তখন আমরা বললাম যেন পাঁচ মাস পরে টাকায় পাইছি। আমরা ১২ জন আছি একেক জন 50 রিয়াল করে দাও।

20230730_125047.jpg

তারপর আমরা সবাই 50 রিয়াল করে দিলাম। আমাদের ভিতরে ১২ জন ছিল তার মধ্যে 11 জন টাকা দিছে। এ ছাগলটা কিনে আনছে সাড়ে 500 রিয়াল দিয়ে। যা বাংলাদেশি টাকায় ১৫৮৪০ । তারপর আমরা কোটা কাটা শেষ করে। আমার আবার কাজে যাওয়ার টাইম হয়ে গেছে।

20230726_154127.jpg

তখন আমি রেডি হয়ে দুপুর তিনটা বাজে কাজে যাই। তিনটা বাজে কাজে গিয়ে আমি 70 কেজি ভাত পাক করি। এদিকে বাইরে এত গরম আর আমার চুলার পাশে আরো গরম বেশি। তারপরে কি কোন ভাই কাজ করা লাগে আমাদের। আমরা যদি এ গরমে কাজ না করি। 700 মানুষ না খেয়ে থাকবে। তাই আমাদের কাজ করতে হয়। কাজ শেষ করে রুমে এসে তারপর ফ্রেশ হয়ে নিয়ে খানা খেয়ে। শুয়ে গেলাম‌। আশা করি আপনারা সবাই ভাল আছেন আল্লাহর রহমতে। আমি একজন নতুন ইউজার। আমার যদি কিছু ভুল হয় দয়া করে ক্ষমা করে দিবেন। ইনশাল্লাহ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

Sort:  
 last year 

দুর্দান্ত একটি দিন। সবচেয়ে বড় কথা হচ্ছে বাংলা ভাষায় আপনার পোস্টটি পড়ে বেশ ভালো লাগছে। বিদেশীদের ওভারটাইম এ বেশি ইনকাম। বলছি শুনেছিলাম আমার আমার এক বিদেশী বন্ধুর কাছে। যাইহোক সব মিলিয়ে আপনার দিন অনেক ভালো যাচ্ছে শুনে বেশ ভালো লাগলো। আর হ্যাঁ আপনার পোষ্টের গ্রহণযোগ্যতা বৃদ্ধি করতে এবং কিউরেটর টিমের দৃষ্টি আকর্ষণ করতে #burnsteem25 ত্যাগ ব্যবহার করতে পারেন। অ্যাডভান্স সেটিং এ গিয়ে @null একাউন্টে ২৫% বেনিফিশিয়ারি শেয়ার করতে হবে।
শুভকামনা আপনার জন্য।

 last year 

ধন্যবাদ আপনাকে ভাইয়া। আলহামদুলিল্লাহ আপনাদের কাছে যেয়ে সাপোর্ট পাচ্ছি ভালো লাগতেছে। ইনশাআল্লাহ ভাইয়া সবকিছু করবে। একটু নতুন তো আস্তে আস্তে সবকিছুর করব ভালো থাকেন সুস্থ থাকবেন ধন্যবাদ।

This post has been upvoted through Steemcurator09.


Team Newcomer- Curation Guidelines For July 2023
Curated by - @heriadi

 last year 

Thanks Team newcomer Congratulations

Loading...

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.029
BTC 68503.89
ETH 2535.33
USDT 1.00
SBD 2.52