🫶Better Life With Steemit || The Diary game | 11 Aug 2023🫶Today is my full day job

in Steem For Bangladesh11 months ago

"বিসমিল্লাহির রহমানির রহিম"


আসসালামু আলাইকুম ওরাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।


সবাই কেমন আছেন। আমি আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আল্লাহ তাহালার অশেষ রহমতে।


20230811_102752.jpg

Morning


আজকে শুক্রবার সকালবেলা একটু কাজ বেশি আমার। এজন্য আজকে সকাল সাড়ে ছটা বাজে ঘুম থেকে উঠা আমার। ফ্রেশ হয়ে ৭:০০ বাজে কাজে চলে যাই আমি। কাজে গিয়ে বিরানির চাউল গুলো আমাকে রান্না করতে হবে। বিরানির চাউল ছিল 25 কেজি চাল পাক করতে হবে আমাকে। বিরানি হয়ে গেলে সবজি বিরিয়ানির জন্য আবার ভাত পাক করতে হবে।

20230811_102832.jpg

সবজি বিরিয়ানি হবে ১০ কেজি চাউলের সবজি বিরানি। সবজি বিরানির ভাতগুলো হয়ে গেলে। তারপরে আবার ফিলিপাইনের জন্য সাদা ভাত করতে হবে আমাকে। ফিলিপাইনির জন্য সাদা ভাত করতে হয় আমার ২০ কেজি। এদিক দিয়ে ভাতগুলো হয়ে যায় আর ওই দিক দিয়ে চিকেন কারী পাক করা হয়। কেননা এশিয়ানদের জন্য চিকেন বিরানি হবে।

20230803_090732.jpg

মুরগি রান্না হয়ে গেলে। আলাদা পাতিলে বসায় আমরা চুলার উপরে। তারপর চুলার নিচে আগুন লাগায় দি একটু কম করে। পাতিলের ভিতরের তেল ঢালে দিয়ে তেল গরম করে। ভাত গুলা যেন পাতিলা সাথে না মিশে যায় এজন্য তেল ঢালা হয়। তারপরে ভাতগুলো আবার পাতিলেতে ঢেলে দেওয়া হয়। তারপর মুরগির তরকারিটা ঢেলে দেওয়া হয় ভাতের উপরে। তারপর পাতিল এর উপরে ঢাকনা দিয়ে এলমনিয়াম পায়েল দিয়ে ঢেকে রাখা হয়। প্রায় ২০ থেকে ২৫ মিনিট এভাবে রেখে দেওয়া হয়। তারপর ভাত আর মুরগি একসাথে মিক্স করে। তারপরে আমাদের কাজ শেষ হয় ১১:০০ বাজে। রুমে এসে কিছুক্ষণ রেস্ট করি।

20230811_121316.jpg

noon


জলদি করে গোসল করতে চলে যাই। এদিকে জুমার নামাজের আযান দিয়ে দিয়েছে। গোসল করে এসে নামাজের জন্য জলদি রেডি হয়ে যাই। আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে নামাজটা। সবার জন্য দোয়া করলাম। সবাইকে যেন আল্লাহর সুস্থ ও শান্তিতে রাখে সবার পরিবারকে সেম একইভাবে।

20230811_122617.jpg

দুপুরবেলা ম্যাচে যখন খাবার খাওয়ার জন্য যাই। তখন দেখতে পাই আমাদের সাথে একজন কাজ করে। আমাদের ম্যাচের ভিতরে বিলাই ঢুকে পড়েছে তাকে খাবার খাওয়াচ্ছে। ম্যাচের ভিতরে বিড়াল ঢোকার নিষে। তাই আমাদের সাথে একজন বলল তুই বিড়ালকে কেন খাওয়াবাদ দিচ্ছিস। তুই এই বিলাইটাকে ম্যাচের বাইরে বের করে দে। সেই কথা শুনে অনেক রাগী হয়ে গেছে। আমরা সবাই ওকে সান্তনা করলাম। কোন বড় মোদির আসে দেখলে এটা সমস্যা হবে। যারা সার্ভিস করে তাদের জন্য বেশি সমস্যা হবে। সার্ভিস ম্যানের বেতন থেকে টাকা কাটতে পারে। তারপরও ঠান্ডা হলো।


তারপর আমরা সবাই মিলে একসাথে খাবার খেলাম। রুমে এসে কিছুক্ষণ রেস্ট করলাম।‌ তারপরও ২:৫০ এ কাজের জন্য রেডি হলাম। তিনটা বাজে কাজে গিয়ে। ৫০ কেজি, ভাত পাক করলাম। তারপর আমার কাজ শেষ হয়ে যায় ছয়টা বাজে। কাজ শেষ করে রুমে আসি। কিছুক্ষণ রেস্ট করি।

Screenshot_20230811_182616_Discord.jpg

night

আমার এ জায়গায় যখন ছয়টা বাজে তখন বাংলাদেশের ৯ টা বাজে। স্টিম ফর বাংলাদেশ ক্লাস চলতেছিল। তখন আমি জলদি করে ঢুকে পরি স্টিম ফর বাংলাদেশ। ওই ক্লাসে আমি অ্যাটেন্ড করতে পারে। আমি নিজেকে অনেক ধন্য মনে করি। এবং কি এ ক্লাস থেকে আমি অনেক কিছু শিখতে পারছি। আমার অনেক ভুল আছে। এ ভুলগুলো আমি এ ক্লাসে গিয়ে সঠিক করতে পারতেছি। ধন্যবাদ এই ক্লাসের সকলকে।

20230812_092619.jpg

তারপরে ক্লাস শেষ করে আমি কাজের জন্য রেডি হই। আমার কাজ হচ্ছে রাতের নয়টা বাজে। আমি আমার কাজ শেষ করে আসি‌। রাত্রে বারোটা বেজে যায়। তারপরে কিছুক্ষণ রেস্ট করে গোসল করার জন্য যাই। রুমা আসে এক ঘন্টা মোবাইল দেখে। তারপরে শুয়ে পরি কালকে সকালে আবার কাজ আছে।


অবশেষে এটাই বলব। ভুল মানুষেরই হতে পারে। আমিও একজন মানুষ। তাই আমার যদি কোন ভুল হয়ে থাকে আমাকে ক্ষমা করে দিবেন। আশা করি সবাই সুস্থ থাকবেন ও ভালো থাকবেন আল্লাহ তায়ালার রহমতে।

আল্লাহ হাফেজ

Sort:  
 11 months ago 

যারা বিদেশে থাকেন তারা কতটা পরিশ্রম করেন তা আপনাকে দেখে বুঝা যাই । আপনারাই হচ্ছেন দেশের আসল নায়ক । আপনাদের সবার সুস্থতা কামনা করি ।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে আপু। আমার পোস্টটা দেখে পড়ার জন্য। এবং কি এত সুন্দর করে একটা কমেন্ট করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর নিজের দিকে নিজের খেয়াল রাখবেন।

This post has been upvoted through Steemcurator09.


Team Newcomer- Curation Guidelines For August 2023
Curated by - @karianaporras

 11 months ago 

Thanks you Team Newcomer to support me

 11 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord https://discord.gg/ksmVErs5.



DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Voting CSI3.2 ( 1.59 % self, 63 upvotes, 28 accounts, last 7d )
Period2023-08-13
Transfer to VestingPowerUp : 20.093 STEEM
Cash Out
00
ResultClub5050

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64155.87
ETH 3422.91
USDT 1.00
SBD 2.59