🫶Better Life With Steemit || The Diary game | 03 sept 2023🫶Today is my full day job

in Steem For Bangladesh10 months ago
"বিসমিল্লাহির রহমানির রহিম"

আসসালামু আলাইকুম ওরাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।


সবাই কেমন আছেন। আমি আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আল্লাহ তাহালার অশেষ রহমতে।

20230902_210002.jpg

সকাল সাতটা বাজে ঘুম থেকে উঠি আমি। মুখ ধুয়ে ফ্রেশ হয়ে যাই। তারপরে নাস্তা খাওয়ার জন্য কিচেনে যাই আমরা। কিচেনে গিয়ে দেখি যে কিচেনে দরজা বন্ধ। তারপরে কিচেনের চাবি যার কাছে থাকে আমি তার কাছ থেকে কিচেনে চাবি নিয়ে দরজা খুলি। দেখি যে সকালবেলা নাস্তার জন্য কিছু নেই আমাদের।

20230813_090253.jpg

তারপরে আমাদের এ জায়গায় বড় ফ্রিজ আছে বড় ফ্রিজ খুলে। ফ্রিজ থেকে ডিম বের করে। যখন ফ্রিজের ভিতরে ডিমের জন্য ঢুকিবা ফ্রিজ এত ঠান্ডা ভাই বলার বাইরে। তখন ফ্রিজের ভিতরে টেম্পারেচার -7 চলে। তারপরে আমি প্রাইজ মরিচ কাটা হয়ে গেলে। ছোট একটা তেলে করিয়া নিয়ে ডিম ভাজার জন্য।


তারপরে আমি ডিম ভাজি করা শেষ হয়ে গেলে। সবাই মিলে একসাথে নাস্তা করি। নাস্তা শেষে কিচেনে তালা মেরে চলে আসি। তারপরে যার কাছে কিচেনে চাবি থাকে আমি তার কাছে কিচেনে চাবি দিয়ে দিই। তারপরও আমি রুমে চলে আসি কাজের জন্য রেডি হই। কাজের প্রেসার একটু কম এজন্য কাজের সাড়ে আটটা বাজে কাজে যায়।

20230901_163415.jpg

আমার আজকে সকালবেলা কাজ ছিল। সিনিয়র রুম জুনিয়ার রুম ও ভিআইপি রুমে কয়টা গরমের হিটার আছে। সবকিছু হিসাব করে নিয়ে আসা। প্রথমে আমি ভিআইপি রুম চেক করা শুরু করলাম। আমাদের এ জায়গায় ভিআইপি রুম আছে দশটা। কিন্তু আমি হিটার পাইছি 9 টা আর একটা খারাপ ছিল তাই ফেলে দিয়েছে আগে।


আমাদের এ জায়গায় আছে সিনিয়র রুম আছে বাইশটা। আমি সিনিয়র রুমে গরমের হিটার পেয়েছি বাইশটায়। সব সিনিয়র রুমের চাবি ছিল আমাদের কোম্পানির কাছে। তাই আমার সিনিয়র রুমের হিসাব করতে বেশি টাইম লাগেনি। ২২ টি রুম হিটার আমি ২২ টাই পেয়েছি সিনিয়র রুমে।


আমাদের এই জায়গার জুনিয়র রুম আছে ৫২ টা। আমি হিটার পেয়েছি ২৬ টা। জুনিয়র রুম এর কানেকশন এভাবে করছে এক রুমের সাথে আরেক রুমের কানেকশনে হিটার একসাথে দুই রুমে একটা করে। টোটাল আমি গরমের হিটার পেয়েছি ৫৭ টা। আমি সকাল ৯ টা থেকে কাজ স্টার্ট করে। রুম চেক করে কাজ শেষ হয়েছে দিনের বারোটা বাজে।

20230817_224316.jpg

তারপরে আমি কিচেনের ভিতরে যাই খাওয়ার জন্য। খাওয়া শেষ করে আমি রুমে চলে আসি। তারপর কিছুক্ষণ বাংলাদেশের ম্যাচ দেখাও এশিয়া কাপ ফেসবুকের মাধ্যমে। তিনটা বাজে আমি কাজে চলে যাই আবার। তারপরে আমি স্টোরে যাই আমি সন্ধ্যাবেলা কি কাজ করব তা জিজ্ঞেস করার জন্য।

20230901_164223.jpg

আমাকে বলে তুমি যাকে এসি উইন্ডো কয়টা আছে বা এগুলা চেক করা চলে নাকি না চলে। আমি কাজটা জলদি করার জন্য আগে উইন্ডোজ যেগুলো চলে এগুলা চেক করে নিলাম কয়টা উইন্ডো চলে। যে উইন্ডু গুলো চলে না সেই রুমে কি লোক আছে না আছে এগুলো তারপর চেক করা স্টার্ট করলাম।


যদি আমি এক এক রুম কল চেক করতাম তাহলে আমার অনেক লেট হয়ে যেত। আমি এরকম চ্যাট করাতে আমার কাজটা হয়ে গেলে জলদি। কাজের থেকে চলে আসি আমি ছয়টা বাজে। তারপরে কিছুক্ষণ রেস্ট করে গোসল করা হয় আমার। রাত্রেবেলা কিচেনে যায় খাওয়ার জন্য। খাওয়া শেষ করে রুমে আসি সবার সাথে কিছুক্ষণ গল্প করি। তারপরে আমি শুয়ে যাই রাতের এগারোটা বাজে।


অবশেষে এটাই বলব। ভুল মানুষেরই হতে পারে। আমিও একজন মানুষ। তাই আমার যদি কোন ভুল হয়ে থাকে আমাকে ক্ষমা করে দিবেন। আশা করি সবাই সুস্থ থাকবেন ও ভালো থাকবেন আল্লাহ তায়ালার রহমতে।

আল্লাহ হাফেজ
Sort:  
 10 months ago 

বোঝা গেল যে আজকে আপনার সকাল বেলা একটু কষ্টে কেটেছে।

 10 months ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া। আমার পোস্টটা দেখে ও এত সুন্দর করে একটা কমেন্ট করার জন্য।

This post has been upvoted through -Steemcurator09.


Team Newcomer- Curation Guidelines For Septembert 2023 Curated by - @radjasalman

Note:

We invite all newcomers from 0 to 3 months of existence in steemit to use hashtags #newcomer and #country.

 10 months ago 

Thanks you Team Newcomer to support me.

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য সকাল সাত টা বাজে ঘুম থেকে উঠেছেন এবং এত কাজ করার পরেও আপনি আবার রেস্ট নিতে পেরেছেন এটাই অনেক কিছু কাজ করার পরে যে একটা রেস্ট আমাদের প্রয়োজন এটা না হলে শরীরের যেন এনার্জি খুঁজে পাওয়া যায় না তারপরে আপনি আবার বিদেশে কাজের মধ্যে থেকেও বাংলাদেশের খেলার ম্যাচ দেখার সুযোগটাও পেয়েছেন কাজের মাধ্যমে এটা অনেক আনন্দের একটা ব্যাপার, ভালো থাকবেন সুস্থ থাকবেন সব সময় নিজের খেয়াল রাখবেন আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা

 10 months ago 

ধন্যবাদ আপনাকে আপু। আমার পোস্টটা দেখে এত সুন্দর করে একটা কমেন্ট করার জন্য। সে জায়গায় থাকি না কেন বাংলাদেশের ম্যাচ মিস করো অসম্ভব। যদিও কোনো কারণ নেটওয়ার্কের সমস্যার কারণে না ম্যাচ দেখতে পারি তারপর ম্যাচের হাইলাসটা দেখে নিয়ে আমরা পরে। ভালো থাকবেন সুস্থ থাকবেন ও নিজের দিকে নিজের খেয়াল রাখবেন।

আসলে প্রবাস জীবন যেমনটা আমরা ভাবি ততটা সুখের না। এখানে প্রতি মুহূর্তে স্ট্রাগল করতে হয়।আপনার সকাল টা আজ বাজে ভাবে শুরু হয়েছিল কিন্তু সব কিছু আপনি সুন্দর ভাবে মেইনটেইন করেছেন।সারা দিনের কাজ শেষে এশিয়া কাপের বাংলাদেশ এর ম্যাচ ও উপভোগ করেছেন।

ধন্যবাদ আপনাকে আপনার সারা দিনের গল্প শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনাকেও ধন্যবাদ ভাই। আপনার কিছু মূল্যবান সময় দিয়ে। আমার পোস্টটা দেখে এবং কি এত সুন্দর করে একটা কমেন্ট করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর নিজের দিকে দয়া করে নিজে একটু খেয়াল রাখবেন ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 61213.69
ETH 3320.21
USDT 1.00
SBD 2.46