Weekly drawing contest || Week-01 || Draw a landscape scenery.

in Steem For Bangladeshlast year (edited)
Weekly drawing contest - -Week-01 -Draw a landscape scenery.
আস্সালামু আলাইকুম। আশা করি সবাই ভালোআছেন। ধন্যবাদ @mdkamran99 স্যারকে এতো সুন্দর একটা প্রতিযোগীতা আয়োজন করার জন্যে।

IMG_20230421_002157.jpg


✅ Be creative and present your drawings to us.


এই হলো আমার আঁকা ছবি।
IMG_20230420_234200.jpgIMG_20230420_235357.jpgIMG_20230421_001553.jpg

IMG_20230421_002157.jpg

IMG_20230421_002343.jpg


✅ Where is your village home? Share some information about your village home.


আমার গ্রামের নাম উপলতা। সবুজ গাছের লতা যেমন সুন্দর তেমনি সুন্দর একটি গ্রাম উপলতা।চট্টগ্রাম বিভাগের চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার একটি ছোট্টগ্রাম উপলতা। সুজলা সুফলা সুন্দর সবুজ আমার গ্রাম।মোটামুটি লাখ খানেক লোকের বাস আমার গ্রামে। আর আমার গ্রামের পাশ দিয়েই বয়ে গেছে ডাকাতিয়া নদী। আমাদের গ্রামে প্রবেশ এলাকাকে শাহরাস্তি গেইট বা দোয়াভাঙা বলে। সেখান থেকে একটু সামনে এগিয়ে গেলেই সুন্দর গ্রামটি শুরু একটি রেলওয়ে স্টেশনও রয়েছে আমাদের গ্রামে।নাম মেহের স্টেশন।

চট্টগ্রামগামী আন্তঃনগর ট্রেনগুলো সেখানে থামে। আমার গ্রামে শিক্ষা ব্যবস্থাজন্যে দুইটি কলেজ রয়েছে। নারী শিক্ষা জাগরনে আমার গ্রামে একটি মহিলা কলেজ আছে সেখানে স্নাতক, সম্মান,ও স্নাতোকোত্তর ডিগ্রী মেয়েরা অর্জন করে থাকে। পাশাপাশি আমার বাড়ির পাশেই মেহের ডিগ্রী কলেজ। অসংখ্য প্রাইমারী স্কুল থাকায় শিক্ষার হার আমার গ্রামে বেশ ভালো। আমার গ্রামে দুটি দর্শনীয় স্থান আছে একটি জমিদার বাড়ি আরেকটি হযরত শাহরাস্তি র: এর মাজার।

প্রতিবছর অনেক মানুষ পর্যটক হিসেবে আমার গ্রামে বেড়াতে আসে। আর আমার গ্রামের বিশেষত্ব হচ্ছে তার সৌন্দর্য। চারদিকে সবুজ আর সবুজ। যেদিকে তাকাবেন সবদিকেই হয় সবুজ ধানক্ষেত নতুবা সবুজ বনানী । নগরায়ন হচ্ছে তবে এখনও সেভাবে নগরায়নের করাল থাবা আমার গ্রামে গ্রাস করতে পারেনি। গ্রামে বেশিরভাগ রাস্তাই পাকা তবে মাটির রাস্তাও আছে অনেক। বিদ্যুৎ প্রায় সব জায়গাতেই আছে।আছে খেলার মাঠ। আর প্রচুর পুকুর ও দীঘি। আমি গ্রামে গেলে নদীতে বেড়াতে যাই।বরশি দিয়ে মাছ ধরি এবং প্রচুর আনন্দ করি। আমার সুন্দর গ্রামকে আমি ভালো বাসি।


✅ How did you feel while drawing the picture?


আসলে ছবি আকা আমার খুবই ভালো লাগার কাজ। আমি গত বিশ বছর ধরে ছবি আকিনি। আমার খুবই প্রিয়কাজটি আমি কঠোর বাস্তবতায় নিজের থেকে দুরে রেখেছিলাম।ইদানিং এক বন্ধুর উৎসাহে একটা ছবি আকি।এখন @mdkamran99 স্যারের এই সুন্দর উদ্যোগের কারনে এটি আমার দ্বিত্বীয় ছবি।

আমার ছবি আকার সময় নিজের ছেলে বেলার কথা খুব মনেপড়ে। আমার ছোট্ট হাতের ধরা রংপেন্সিল। আমার হিজিবিজি আকার খাতা।আমার স্কুলে বিরক্তিকর পাঠ থেকে পালানোর জন্যে অংকের খাতায় ছবি এঁকে পার করা দিন গুলো খুব মনে পড়ে গেলো। ছবি ভালো হয় নি কিন্তু মন ভালো হয়েছে।

ছবি আকলে নিজের সৃজনশীলতা প্রকাশ করা যায়। নিজের আত্বতৃপ্তি কাজ করে।সময় সুন্দর কাটে ও দুর দৃষ্টি বাড়ে মানুষের।সবার উচিৎ তার শখের কাজ করা। নিজের আত্বতৃপ্তি সবার চেয়ে জরুরী।তাই এই সুন্দর প্রতিযোগীতার জন্যে আমি কৃতজ্ঞ।

আমার লেখাটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ!

আমি আমন্ত্রন জানাচ্ছি @promah &@mayepariata @shuvra কে অংশগ্রহন করার জন্য।

Photo Description

Smart PhoneMi 10i
CameraMi 10i
Camera ModelMi 10i 108 Megapixel
Photographer@aparajitoalamin

Green Simple Nature YouTube Video Ad (2).gif
Made by canva


--- @aparajitoalamin

Sort:  
 last year 

আপনার গ্রামের নামটি অনেক সুন্দর। উপলতা নামটিতে কেমন যেনো মায়া জড়িয়ে আছে। আপনার জন্য শুভকামনা আর আমাকে আমন্ত্রণ করার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ।

This post has been upvoted through Steemcurator09.

Congratulations! (1).png


Curated by - @ripon0630

 last year 

Thank you for sharing posts, improve the quality of your posts and stay original.
Review |

DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Voting CSI16.5
Period22/04/23
Transfer to Vesting116.400 STEEM
Cash Out
5
ResultClub75

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 59965.71
ETH 3286.33
USDT 1.00
SBD 2.36