Better life with steem. The diary game. 27/11/2023. The busy time..

in Steem For Bangladesh8 months ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। সবাই কেমন আছেন। আশা করি সৃষ্টিকর্তার অশেষ রহমতে সবাই ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার অশেষ রহমতে ভালো আছি। আজকের দিনটি কিভাবে কাটল তা আপনাদের সাথে শেয়ার করব ইনশাআল্লাহ।

20231127_163703.jpg
৭ঃ৩০ মিনিটে আমি ঘুম থেকে উঠি। ঘুম থেকে উঠে আমি আমার দাঁত ব্রাশ করি। তারপর হাত মুখ ধুয়ে নেই। হাত মুখ ধুয়ে সকালের খাবার খাই। ৭:৫০ মিনিটে ঘুম থেকে অফিসের উদ্দেশ্যে রওনা করি।

20231127_135517.jpg

20231127_134958.jpg

কিছুক্ষণ হেঁটে অফিসের ভিতরে প্রবেশ করলাম। অফিসের মধ্যে প্রবেশ করে আমার মেশিনে গিয়ে মেশিন পরিষ্কার করে নিলাম। তারপর চেয়ারের জায়গাটা পরিষ্কার করলাম। তারপর প্রতিদিনের মতো কাজে মনোযোগী হয়ে কাজ করা শুরু করলাম।

20231127_163703.jpg

20231127_163656.jpg
আমার পাশের মেশিনে মোঃ জনির মিয়া কাজ করতেছিল। কাজ করার ফাঁকে ফাঁকে তার সাথে বেশ খুশ গল্প করলাম। তার বাড়ি গাজীপুর জেলায় অবস্থিত। সে এখানকার স্থানীয় লোক হলেও তার ব্যবহার খুবই ভালো। আলাপ করার মাঝে সে আমাকে বলল ভাই কিছু ছবি তোলেন। তারপর সে আর আমি কিছু ছবি উঠিয়ে নিলাম। তারপর যার যার কাজ করতে শুরু করলাম।

20231127_180503.jpg

দুপুরের আগে আমার হাতের কাজগুলো শেষ হয়ে গেল। ছবিতে সাদা যে বস্তুগুলো দেখতে পারতেছেন সেগুলো সোয়েটার। সোয়েটার গুলো সেলাই করার কাজ শেষ হলে কাজগুলো সুন্দর করে গুছিয়ে ইনস্পেকশন টেবিলে দিয়ে আসতে হয়। ইন্সপেকশন সাহেব কাজগুলো চেক করে আমাকে ডাক দিল। তারপর আমি টেবিলে গিয়ে কাজগুলো নিয়ে ডিস্ট্রিবিউটরের কাছে কাজ জমা দিয়ে আসলাম।

20231127_190518.jpg

20231127_190425.jpg
প্রতিদিনের মতো আজকেও সন্ধ্যা সাতটার সময় টিফিন খেতে অফিসের বাইরে চলে আসলাম। অফিসের বাহিরে গিয়ে কিছু খাবার খেয়ে নিলাম। টিফিন খেতে অফিসের পক্ষ থেকে ২৫ টাকা করে দেওয়া হয়। টিফিনের সময় ২৫ টাকা দিয়ে খাবার খেলে তা পর্যাপ্ত হয় না তাই নিজের টাকা দিয়েও টিফিন খেতে হয়। কিছু খাবার খেয়ে তারপর চা খেয়ে অফিসের মধ্যে প্রবেশ করলাম। অফিসের মধ্যে প্রবেশ করে পুনরায় কাজ করা শুরু করলাম।

20231127_180728.jpg

কাজ করে যখন হাতের কাজ আবারও শেষ হলো তখন পুনরায় ইন্সপেকশন টেবিলে দিয়ে আসলাম। ইনস্পেকশন সাহেব কাজ চেক করে আমাকে পুনরায় ডাক দিলেন। টেবিলে গিয়ে ইন্সপেকশন এর সাথে কিছু কথা বলে তার সাথে একটা ছবি উঠিয়ে নিলাম। তারপর তার কাছ থেকে কাজগুলো বুঝে নিয়ে ডিস্ট্রিবিউটরের কাছে গিয়ে জমা দিয়ে আসলাম। কাজ ডিস্ট্রিবিউটারের কাছে জমা দিয়ে আমি আমার মেশিনে চলে আসলাম। রাত দশটার সময় আমাদের অফিস ছুটি হয়ে গেল। অফিস থেকে বাসায় এসে হাতমুখ ধুয়ে নিলাম। তারপর রাতের খাবার খেয়ে নিলাম। আজকে আমাদের রুমে একজন সারপ্রাই এসেছে বলে সে রান্না করে রেখেছিল। তার নাম মোহাম্মদ ইব্রাহিম হোসেন আদো ভাই। আমাদের সাথে অনেকদিন যাবত কাজ করে আসতেছে তার কাজে পদোন্নতি হয়নি বলে আমরা তাঁকে ভালোবেসে আদো ভাই বলে থাকি। সে রান্না করে রাখায় আজকে অফিস থেকে এসে আমাদের আর রান্না করতে হয়নি। এ ছিল আজকে আমার সারাদিন। সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মত এখানে শেষ করছি। সবাইকে আবারো সালাম আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

Sort:  
 8 months ago 

Upvoted. Thank You for sending some of your rewards to @null. It will make Steem stronger.

 8 months ago 

Thank you upvote my post.

 8 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord https://discord.gg/ksmVErs5.



DescriptionInformation
Plagiarism Free
AI contentHuman
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem2525%
Community beneficiaries
Voting CSI3.7
Period2023-11-29
ResultClub5050
 8 months ago 

Thank you for read My post and suggestion.

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58986.04
ETH 2580.24
USDT 1.00
SBD 2.53