Better life with steem. The diary game. 26/12/2023. Some time working in my agricultural field and involved in business.

in Steem For Bangladesh8 months ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। সবাই কেমন আছেন। আশা করি সৃষ্টিকর্তার অশেষ রহমতে সবাই ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার অশেষ রহমতে ভালো আছি। আজকের দিনটি কিভাবে কাটল তা আপনাদের সাথে শেয়ার করব ইনশাআল্লাহ।

20231226_150809.jpg

আজকে সকাল সাতটায় আমি ঘুম থেকে উঠি। ঘুম থেকে উঠে আমি আমার দাঁত ব্রাশ করে নেই। তারপর হাত মুখ ধুয়ে নিলাম। হাত মুখ ধুয়ে সকালের খাবার খেয়ে নিলাম। তারপর আমার মরিচের ক্ষেতে বিষ প্রয়োগের কিছু কাজ ছিল সেজন্য আমি আমার মরিচের ক্ষেতে চলে গেলাম। সেখানে গিয়ে কাজ করার জন্য তৈরি হয়ে পড়লাম।

20231226_104257.jpg

20231226_104246.jpg

20231226_104226.jpg

আজকে আমার মরিচের ক্ষেতে সার প্রয়োগ করতে হইবে। সেজন্য সারের বস্তাটি ক্ষেতের কাছাকাছি একটা জায়গায় নিয়ে রাখলাম। ক্ষেতের কাছাকাছি একটা জায়গায় রেখে সারগুলো মিশ্রণ করার জন্য একটা কাগজ বিছিয়ে নিলাম। তারপর সেই কাগজের উপরে সারের বস্তাটি ঢেলে দিলাম। বাড়ি থেকে এক গামলা ছাই নিয়ে আসলাম। সেগুলো পটাশ সারের সাথে মিশিয়ে দিয়ে তারপর প্রয়োগ করতে হইবে। পটাশিয়াম সার এবং ডিএপি সার একই সাথে একই জায়গায় ঢেলে নিলাম। তারপর ছাই গুলো সারের মধ্যে ছড়িয়ে ছিটিয়ে নিলাম। তারপর সবগুলো মিশ্রিত করে ফেললাম। মিশ্রিত করার পর গামলার মধ্যে সার গুলো নিয়ে ক্ষেতের মধ্যে প্রয়োগ করা শুরু করলাম। সার প্রয়োগ করতে দেড় থেকে দুই ঘন্টা সময় লেগে গেল। প্রয়োগ করার কাজ শেষ হলে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে নিলাম। তারপর আমি আমার বাড়ির দিকে রওনা শুরু করলাম। বাড়িতে গিয়ে গোসল করে নিলাম। দুপুর দুইটার দিকে দুপুরের খাবার খেলাম। তারপর আমি আমাদের বাজারে ব্যবসার কাজের জন্য রওনা শুরু করলাম।

20231226_142734.jpg

বাড়ি থেকে হেঁটে গিয়ে রাস্তায় একটা অটো রিক্সার জন্য দাঁড়িয়ে রইলাম। কিছুক্ষণ দাঁড়িয়ে থাকার পর একটা অটো রিক্সার মধ্যে উঠে বাজারে চলে গেলাম। বাজারে গিয়ে অটো রিক্সার ভাড়া পরিশোধ করে আমি আমার কাজের জায়গায় গিয়ে বসলাম।

20231226_153706.jpg
তারপর আমাকে আমার বাবা বললেন আমার একাউন্টে কয়েক লক্ষ টাকা এসেছে সেগুলোর ব্যাংকে গিয়ে উঠিয়ে আনতে হবে। সেজন্য আরও একটা অটোরিকসার মাধ্যমে আমি ব্যাংকে চলে আসলাম।

20231226_150809.jpg
ব্যাংকে এসে কিছুক্ষণ বসে রইলাম। তারপর আমার সিরিয়াল অনুযায়ী টাকা উত্তোলন করলাম। টাকা উত্তোলন করে পুনরায় টাকাগুলো গুনে বুঝে নিয়ে নিলাম। তারপর আরো একটা অটো রিক্সার মাধ্যমে আমি আমাদের বাজারে চলে আসলাম। বাজারে এসে টাকাগুলো ড্রয়ারের মধ্যে রেখে দিলাম। তারপর মরিচ ক্রয় করার কাজে ব্যস্ত হয়ে পড়লাম।

20231226_162518.jpg

চারটার থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত মরিচ ক্রয় করার ব্যস্ততা বেড়ে যায়। প্রত্যেকদিন 15 হাজার 18 হাজার 20 হাজার কেজি মরিচ ক্রয় করিতে হয়। এই মরিচের বাজার মূল্য ৭ থেকে ৮ লাখ টাকা হয়ে থাকে। এই টাকাগুলো দুই থেকে আড়াই ঘন্টার মধ্যে প্রত্যেক মরিচের মালিক কে তার মরিচের পরিমাপ অনুযায়ী মূল্য ধরে টাকা পরিশোধ করতে হয়। তারপর মরিচ ক্রয় করার কাজ শেষ হলে মরিচগুলোকে বস্তার মধ্যে ভরে ট্রাকে লুট করা হয়। আটটা থেকে নয়টার মধ্যে সকল ট্রাক গুলো আমাদের বাজার থেকে বিভিন্ন আড়ৎদের গন্তব্যে চলে যায়। তারপর আজকের দিনের ক্রয় বিক্রয়ের চূড়ান্ত হিসেবে বসে পড়লাম। এই হিসাবগুলো করতেও এক থেকে দেড় ঘন্টা সময় লেগে যায়। হিসাব শেষ করে বাড়িতে এসে রাতের খাবার খেয়ে নিলাম। তারপর রাত বারোটার দিকে আমি ঘুমাতে চলে গেলাম। এই ছিল আজকে আমার সারা দিন। সবাইকে ধন্যবাদ জানিয়ে আজকের মত এখানেই শেষ করলাম। সবাই ভালো ও সুস্থ থাকবেন। সকলের প্রতি আবারো সালাম আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

আমার পোস্টটি পড়ার জন্য ও দেখার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 8 months ago 

Thank you for information.

 8 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord https://discord.gg/ksmVErs5.



DescriptionInformation
Plagiarism Free
AI contentHuman
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Community beneficiaries
Voting CSI6.4
Period2023-12-27
ResultClub5050
 8 months ago 

Thank you for read My post and suggestion.

 8 months ago 

Bro, I enjoyed reading your diary. The day was spent in a lot of work. You poisoned your pepper so that it wouldn't spoil. Thank you for a lot of dangerous work.

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57430.35
ETH 2423.72
USDT 1.00
SBD 2.32