Better life with steem. the diary game. 24/06/2023. simple day.

in Steem For Bangladeshlast year (edited)

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। সবাই কেমন আছেন। আশা করি সৃষ্টিকর্তার অশেষ রহমতে সবাই ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার অশেষ রহমতে ভালো আছি। আজকের দিনটি কিভাবে কাটল তা আপনাদের সাথে শেয়ার করব ইনশাল্লাহ।

GridArt_20230625_001902857.jpg

আজকেও খুব সকালে ঘুম থেকে উঠি। ঘুম থেকে উঠেই আমার দাঁত ব্রাশ করি। তারপর হাত মুখ ধুয়ে নিই। তারপর কিছুক্ষণ হাটা চলা করি। হাটাহাটি করে কিছুক্ষণ পর আমি গোসল করে নিলাম। তারপর সকালের খাবার খেলাম। খাবার খেয়ে অফিসের উদ্দেশ্যে বাসা থেকে রওনা হলাম।

20230621_134103.jpg
আমার বাসা থেকে অফিসের মধ্যে মোটামুটি ভালই দুরত্ব রয়েছে। সেজন্য একটা অটোরিকশার মাধ্যমে অফিসে যাই। অফিসে গিয়ে পরিচিত কয়েকজনের সাথে আলাপ আলোচনা করে নিলাম। তাদের ভালো-মন্দ জিজ্ঞেস করলাম। ছবিতে যাকে দেখতে পারতেছেন তার নাম মোঃ জোসেফ আলী।। তার সাথে আমার প্রায় চার বছর যাবৎ পরিচিতি। সে একজন আদর্শ লিংকিং অপারেটর। তার সাথে কিছুক্ষণ আলাপ করে আমি আমার কাজে মনোযোগী হলাম। কাজ করতে করতে বেলা প্রায় বারোটা বেজে গেল। সে সময় আমার এক চাচাতো ভাই আমাকে ফোন করে ঢাকা যেতে বলল। কারণ আজকে দুজন বাংলাদেশ থেকে চাকরির জন্য বালিশে চলে যাচ্ছে। তাদের সাথে সৌজন্য সাক্ষাতের জন্য আমাকে ঢাকা বিমানবন্দর যেতে বলল।

20230621_152858.jpg
দুপুরের খাবার খেয়ে বাসা থেকে রেডি হয়ে ঢাকা বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা হলাম। ছবিতে টুপি পড়া যাকে দেখতে পারতেছেন তার নাম মোঃ আশরাফুল আলম। সে আমার সম্পর্কে চাচাতো ভাই লাগে। সে আজকে সন্ধ্যা ৬ঃ৩৫ মিনিটে বিমানের মাধ্যমে মালেশিয়া চলে যাবে। তার সাথে তার বাবা তার ফুফাতো ভাই ও বড় ভাইয়ের ছেলে ভাতিজা এসেছে। আশরাফুলের সাথে কিছুক্ষণ আলাপ করে নিলাম। তারপর তিনটা ৫০ মিনিটের দিকে সে বিমানবন্দরের মধ্যে চলে গেল।

20230621_212030.jpg
অনেকক্ষণ বিমানবন্দরে অপেক্ষা করলাম। কারণ আমার কাকা মোহাম্মদ মমিন আলী মন্ডল সে আজ রাত ২ টা ৫ মিনিটে বিমানের মাধ্যমে মালেশিয়া চলে যাবে। অনেকক্ষণ অপেক্ষা করার পর সে বিমানবন্দরে আসলো। তারপর কাকার সাথে কিছু কেনাকাটা করে নিলাম। মোমিন কাকার কিছু দরকারী কাগজপত্র কম্পিউটারের দোকান থেকে বের করে নিলাম। মমিন কাকা কিছু ওষুধ ক্রয় করে নিল। তারপর কিছু খাবার কিনে নিল। মমিন কাকার সাথে তার এক ভাতিজা ও ছিল।

20230621_212212.jpg
আমার সাথে কালো শার্ট পরা যে আছে তার নাম মোহাম্মদ জাহিদ হাসান। সে আমার কাকার ছেলে। মমিন কাকার বড় ভাই মোহাম্মদ হেলাল উদ্দিনের ছেলে মোহাম্মদ জাহিদ উদ্দিন। জাহিদ মমিন কাকার সাথে এসেছে মোমিন কাকাকে বিমানের কার্যক্রম গুলো সাহায্য করার জন্য। তার লাগেজ গুলো সাথে ধরে এদিক ওদিক নেওয়ার জন্য সে এসেছে।

20230621_212121.jpg
রাত দশটার দিকে মমিন কাকা বিমানবন্দরের ভিতর কার্যক্রমের জন্য চলে গেলেন। তারপর আমরা কিছুক্ষণ বাইরে দাঁড়িয়ে ছিলাম। আজকে আমার মনটা খুবই খারাপ। যে দুইজন আজকে বাংলাদেশ ছেড়ে চলে গেল তারা দুজন আমার খুব প্রিয় লোক ছিল। এখন আমার ঘোরাঘুরি করার জন্য নতুন কোন বন্ধুর দ্বারস্থ হতে হবে। যখন বাড়িতে থাকি তখন আমার চাচাতো ভাই মোহাম্মদ আশরাফুলের সাথে চলাচল করে থাকি। মন খারাপ হলেও মন থেকে দোয়া করি মোমিন কাকা ও আশরাফুল আলম ভাই প্রবাস জীবনে সাফল্য অর্জন করতে পারে। মহান আল্লাহ তায়ালা তাদের শরীর সুস্থ রাখবেন এ দোয়াই করি। অবশেষে রাত এগারোটার দিকে বাসা থেকে রওনা দিলাম। বারোটার দিকে বাসায় আসলাম। তারপর মুখ ধুয়ে নিলাম। তারপর কিছুক্ষণ বিশ্রাম নিলাম। অবশেষে খাওয়া দাওয়া করলাম। খাওয়া দাওয়া করে কিছুক্ষণ হাঁটাহাঁটি করে নিলাম। তারপর ঘুমাতে চলে গেলাম। এই ছিল আজকে আমার সারা দিন।

আমার পোস্টে দেখার জন্য পড়ার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  

This post has been upvoted through Steemcurator09.


Team Newcomer- Curation Guidelines for June 2023
Curated by - @karianaporras

 last year 

Thank you for read My post and upvoteing.

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @ abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

 last year (edited)
Thank you very much for sharing a beautiful post, definitely stay active and comment, all the best for your post.
DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
AI write Free
Verified User
Support #burnsteem25
Community beneficiary 10 %
Voting CSI6.7 ( 0.00 % self, 44 upvotes, 38 accounts, last 7d )
Period2023-06-26
Transfer to VestingPowerUp : 41.721 STEEM
Cash Out
31.000 STEEM
Result Club5050

Determination of Club Status refers to the https://steemworld.org/transfer-search Web-based Application.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 62487.83
ETH 3340.96
USDT 1.00
SBD 2.46