Better life with steem.. the diary game..20/10/2023.. simple day..

in Steem For Bangladesh9 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম। সবাইকে সালাম আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ ওয়া বারাকাতু।

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালই আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। আজকের দিনটি কেমন কাটলো তা আপনাদের সাথে শেয়ার করব ইনশাআল্লাহ।

GridArt_20231020_194232188.jpg
আজকে সকাল সাতটা বিশ মিনিটে আমি ঘুম থেকে উঠি। ঘুম থেকে উঠে আমার দাঁত ব্রাশ করি। তারপর হাতমুখ ধুয়ে নিলাম। আজকে সাপ্তাহিক ছুটি থাকায় তেমন কোন তাড়াহুড়া ছিল না। হাত মুখ ধুয়ে নেওয়ার পর কিছু কাপড় গুড়া সাবান দিয়ে বালতির মধ্যে ভিজিয়ে রাখলাম। তারপর আমাদের সাথে চাকরি করে মোঃ আনোয়ার ভাইকে ফোন দিয়ে মেহেদী গাছের পাতা উঠিয়ে আনার জন্য বললাম।

20231020_085938.jpg
আনোয়ার ভাই মেহেদী গাছের পাতা উঠিয়ে আনার পর আমি আর নজরুল ভাই সকালের খাবার খেতে হোটেলের দিকে রওনা করলাম। হোটেলে গিয়ে দুজনে মিলে খাবার খেয়ে নিলাম। খাবার খেয়ে আবারও বাসার দিকে রওনা শুরু করলাম। বাসায় এসে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে মেহেদীর পাতা বেটে মাথায় দেওয়া শুরু করলাম।

20231020_095843.jpg

20231020_095836.jpg
মেহেদির পাতাগুলো বাটার কাজ করে মোহাম্মদ নজরুল ভাই এবং মিলন মিয়া। তারা দুজন খুব ভালো করে পাতাগুলো বেটে নিল। তারপর সবাই মিলে মিশে মাথায় এবং দাড়িতে মেহেদির পাতা দেওয়া শুরু করলাম।

20231020_104231.jpg

20231020_104304.jpg
মেহেদির পাতা বাটা শেষ হলে সবাই মিলে মাথায় দেওয়া শুরু করলাম। সবাই যার যার মাথায় নিজ হাতে মেহেদির পাতা বাটা দিতে শুরু করলাম। ৬ থেকে ৭ জনে মেহেদির পাতা মাথায় দিলাম। মাথায় দেওয়ার পর বেশ কিছুক্ষণ সময় আমরা হাঁটাচলা করলাম। মেহেদির পাতা মাথায় শুকাইবার পর তারপর গোসল করে দিয়ে নিলাম। বেলা বারোটা ত্রিশ মিনিটে জুমার নামাজ আদায় করার জন্য মসজিদের দিকে রওনা করলাম। জুমার নামাজ আদায় করার পর আবারো বাসার দিকে আসলাম। দুপুর দুইটার দিকে দুপুরের খাবার খেলাম। তারপর বাসায় এসে শুয়ে বিশ্রাম নিলাম।

20231020_171259.jpg

20231020_170728.jpg

বিকেল চারটার দিকে বাসা থেকে বের হয়ে স্কুল মাঠের দিকে রওনা করলাম। আজকে এখানে একটি ফুটবল খেলার ফাইনাল খেলা অনুষ্ঠিত হচ্ছে। ফুটবল খেলাটি উপভোগ করার জন্য আমি স্কুল মাঠে চলে আসলাম। আজকের সাপ্তাহিক ছুটি থাকায় খেলা দেখার জন্য অনেক লোক এসেছে। খেলাটি 1-1 গোলে নির্ধারিত সময়ে শেষ হয়ে গেছে। যার কারণে খেলাটি ট্রাইবেকারের মাধ্যমে ফলাফল নির্ধারণ করা হবে। ট্রাইবেকার হলে 45 বলে খেলাটি সমাপ্ত হয়। খেলা শেষ হলে সেখান থেকে এসে আমি বাজারে চলে গেলাম।

20231020_184711.jpg

বাজারে গিয়ে কিছু ওষুধ কিনে নিলাম। কিছুক্ষণ পর আমার এলাকার বড় ভাই হোসাইন ভাইয়ের সাথে দেখা হয়ে গেল। ভাইয়ের সাথে বসে চা খেয়ে নিলাম। তারপর কিছুক্ষণ আলাপ করে নিলাম। তার পরিবারের সবাই কেমন আছে তাও জিজ্ঞেস করলাম। সে বলল আল্লার রহমতে সবাই ভালো আছে। তারপর আমি আমার বাসার দিকে রওনা শুরু করলাম। বাসায় এসে হাত মুখ ধুয়ে নিলাম। রাত নয়টার দিকে রাতের খাবার খেলাম। এই ছিল আজকে আমার সারাদিন।

আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 9 months ago 

আসসালামু আলাইকুম ভাই। মেহেদি পাতা বেটে মাথায় দেওয়া লজিক টা আমার খুব ভালো লেগেছে এবং এটা খুবই কার্যকরী একটা ওষুধ বলা চলে। আমিও মাঝে মাঝে মেহেদি পাতা বাটা মাথায় দেই। আশা করা যায় খুব ভালো উপকার পাবেন ইনশাআল্লাহ।

 9 months ago 

আপনি ঠিক বলেছেন ভাই। মেহেদির পাতা মাথায় দিলে মাথা ঠান্ডা থাকে।

 9 months ago 

প্রিয় ভাই, আপনার ডায়েরি লেখা পড়ে বুঝতে পেরেছি আপনি দিনটি খুবই ভালো কাটিয়েছেন। মেহেদী পাতা দিলে মাথা ঠান্ডা থাকে। নিশ্চয়ই আজ রাতে আপনার ভালো ঘুম হবে। বিকেলে স্কুল মাঠে ফুটবল খেলা দেখতে গিয়েছেন। গ্রামের এই স্কুল মাঠের খেলা খুব মিস করি। শুভকামনা রইলো আপনার জন্য।

 9 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমার পোস্টটি দেখার জন্য। আপনার প্রতি দোয়া ও শুভকামনা রইল।

Loading...

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58132.39
ETH 3138.08
USDT 1.00
SBD 2.44