Better life with steem. The diary game. 12/12/2023/ My agriculture is working and busy all day....

in Steem For Bangladesh8 months ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। সবাই কেমন আছেন। আশা করি সৃষ্টিকর্তার অশেষ রহমতে সবাই ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার অশেষ রহমতে ভালো আছি। আজকের দিনটি কিভাবে কাটল তা আপনাদের সাথে শেয়ার করব ইনশাআল্লাহ।

20231212_141600.jpg

আজকে সকাল ৭ঃ৩০ এর দিকে আমি ঘুম থেকে উঠি। ঘুম থেকে উঠেই আমি আমার দাঁত ব্রাশ করি। তারপর হাতমুখ ধুয়ে নেই। হাত মুখ ধুয়ে কিছুক্ষণ হাঁটাচলা করি। সকাল ৯ টার দিকে সকালের খাবার খাই।

20231212_084446.jpg

সকালের খাবার খেয়ে আমি আমাদের গ্রামের পূর্বদিকে ঘুরতে বের হই। আমাদের গ্রামের কিছু জমিতে সরিষার আবাদ করা হয়েছে। সরিষা গুলো এখনো অনেক ছোট। এই সরিষা বড় হতে আরো এক থেকে দেড় মাস সময় লাগবে। তখন সরিষায় সরিষার ফুল আসবে।

20231212_133439.jpg

সকাল ১১ টার দিকে আমি আমার আবাদি জমিতে কিছু কীটনাশক বিষ প্রয়োগ করতে গিয়েছি‌ । সেখানে দুই ঘণ্টার মতো ২০ ২০ এর ট্যাংকের মাধ্যমে স্প্রে করে ছিটিয়ে দিলাম ‌ বেলা একটার দিকে বাড়িতে চলে আসলাম। বাড়িতে এসে আমাদের আঙ্গিনায় লাউ গাছ এবং শিম গাছে কিছু ভিটামিন জাতীয় বিষ প্রয়োগ করে দিলাম।

20231212_141605.jpg

বিষ প্রয়োগ করার কাজ শেষ হলে আমি গোসল করলাম। গোসল করার পর দুপুরের খাবার খেয়ে নিলাম। দুপুর দুই টার দিকে আমি তৈরি হয়ে আমাদের বাজারের উদ্দেশ্যে রওনা দিলাম। আমাদের এলাকায় এখন প্রচুর পরিমাণ কাঁচা মরিচ উৎপাদন হয়। এলাকার কয়েকজনে মিলে আমরা কাঁচা মরিচের ব্যবসা করে থাকি। সেজন্য প্রত্যেকদিন দুপুর ২ টাকা থেকে দুপুর ২:৩০ মিনিটের মধ্যে বাজারের উপস্থিত থাকতে হয়। দুইটা আড়াইটার দিকে আমাদের বাজারে মরিচ ক্রয় করা শুরু হয়ে থাকে।

20231212_151045.jpg
বাড়ি থেকে বের হয়ে একটা অটো রিক্সার মাধ্যমে বাজারে গিয়ে পৌঁছালাম। সেখানে গিয়ে দেখি আমাদের ব্যবসায় আরেকজন অংশীদার মোহাম্মদ হারুন ভাই এসে পৌঁছেছে। তার সাথে কিছু ছবি উঠিয়ে নিলাম।

20231212_151055.jpg
বাজারে ধীরে ধীরে মরিচ আসা শুরু করেছে। আমরাও ধীরে ধীরে মরিচ কিনতে শুরু করলাম। আজকে মরিচ ৪০ টাকা কেজি ধরে ক্রয় করা শুরু করলাম। সন্ধ্যা ছয়টা থেকে সাতটা পর্যন্ত মরিচ ক্রয় করতেই হয়। এই সময় পর্যন্ত আমি খুবই ব্যস্ত থাকি এসব কাজে।

20231212_202339.jpg

20231212_202327.jpg
রাত ৮ টা পর্যন্ত কাঁচামরিচ গুলো গাড়ির মধ্যে উঠিয়ে গাড়িগুলো বিদায় করে দিয়ে আমরা আমাদের আজকের চূড়ান্ত হিসাবে বসে পড়লাম। কত টাকার মরিচ ক্রয় করলাম এবং কত হাজার কেজি মরিচ ক্রয় করলাম এবং অন্যান্য খরচ সহ কত টাকা হলো সে হিসাবগুলো করতে আমাদের প্রায় ২০ থেকে ৩০ মিনিট সময় লেগে যায়। এইসব হিসাব শেষ করতে রাত সাড়ে নটা বেজে গেল।

20231212_223119.jpg

20231212_223110.jpg

হিসাব শেষ করে আমরা যখন বাড়ির দিকে রওনা করি তখন আমাদের বাজারে অধিকাংশই দোকানগুলো বন্ধ হয়ে গিয়েছে। বাড়িতে আসার জন্য কোন অটো রিক্সা খুঁজে পাচ্ছিলাম না। অবশেষে একটা রিক্সা আসার জন্য রাজি হলো। তারপর সেই অটো রিক্সা দিয়ে আমি বাড়িতে চলে আসলাম। বাড়িতে এসে হাতমুখ ধুয়ে নিলাম। তারপর রাতের খাবার খেলাম। খাবার খেয়ে কিছুক্ষণ বসে রইলাম। তারপর মোবাইলে কিছুক্ষণ খবর দেখলাম। অবশেষে ঘুমাতে চলে গেলাম। এই ছিল আজকে আমার সারা দিন।

আমার পোস্টটি পড়ার জন্য ও দেখার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

Sort:  
 8 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord https://discord.gg/ksmVErs5.



DescriptionInformation
Plagiarism Free
AI contentHuman
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Community beneficiaries
Voting CSI4.9
Period2023-12-13
ResultClub5050
  • অন্য ব্যবহারকারীদের ভোট দিয়ে আপনার ভোটিং সিএসআই বৃদ্ধি করুন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60308.44
ETH 2640.77
USDT 1.00
SBD 2.54