SEC-S6W2: "I Am a Teacher" ||My daughter's teacher||

in Steem For Bangladeshlast year

হ্যালো বন্ধুরা!!!
আমি বাংলাদেশ থেকে বলছি
From# Bangladesh
@afrinn

PhotoCollageMaker_2022112919599295.jpg

হ্যালো,

স্টিম ফর বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে স্টেমিট এনগেজমেন্ট চ্যালেঞ্জ সিজন
6-এর এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে যাচ্ছি।এই প্রতিযোগিতায় আমার ৩ বন্ধুকে আমন্ত্রণ জানাচ্ছি monirm rini1 fz5 আশা করি সবাই এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবেন।ধন্যবাদ সকল কে
শিক্ষাই জাতির মেরুদণ্ড। শিক্ষাই আলো নিরক্ষতার অন্ধকার। শিক্ষা মানুষের অন্তরের প্রতিভা টা জাগিয়ে তোলে। শিক্ষা ছাড়া ব্যক্তি সমাজ জাতি বা রাষ্ট্রীয় ক্ষেত্রে কোন উন্নতি আশা করা যায় না। জাতিকে কোনো প্রানীর সাথে তুলুনা করলে শিক্ষা তার মেরুদণ্ড সদৃশ।তাই আমি বলবো শিক্ষা গুরুত্ব টা সবার আগে।
১.হ্যা আমি আমার ছোট মেয়েটির শিক্ষক।আমি কোনো জীবীকা নই।প্রত্যাকটি শিশুর বা মানুষের প্রধান শিক্ষক হলো মা।ছোট বেলা থেকে আপনার শিশুকে আপনি যা শিখাবেন।বা বুঝাবেন।ওই শিশুটি সে শিক্ষা গ্রহণ করবে।কারণ ছটো বেলা শিশু একদম অবুঝ।মূলত সে শিশটি কিছুই বুজতে পারেনা তাই আমি বলি ভালোদিক শিখালে ভালোটাই শিখবে।খারাপ দিকটা শিখালে খারাব ই শিখবে।তাই আমি বলি কি প্রতিটি শিশুর প্রধান শিক্ষক তার মা।

FB_IMG_1656573805276.jpg

২.হ্যা আমি অনেক চ্যালেঞ্জ এর সম্মুখীন হয়েছি। কারন একটা শিশু সুন্দর ও সুষ্ঠ পরিবেশ এ বড় করতে অনেকটা চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়। যেমন আমি আমার মেয়েকে ছোট বেলা থেকে হাঁটাতে বসাতে দাঁড়াতে অনেক কস্ট করতে হয়েছে আমাকে।আমার মেয়ের মেয়ের বয়স কিন্তু তেমন না।একদম ছোট।তবুও আমাকে বলতে হচ্ছে যে।আমার মেয়েকে আমি যা যা শিখিয়েছি।আলহামদুলিল্লাহ আমার মেয়ে সম্পুর্ন রুপে তা শিখে গেছে। মানুষের সাথে যাই বলুক অল্প কথা বলতে পারলেও অনেক সুন্দর ভাবে কথা বলে।যেমনটা আমি শিখিয়েছি।এখনও আমাকে বলতে হচ্ছে একটি বাচ্চার সম্পুর্ন দায়িত্ব টা এবং শিক্ষা দেওয়াটা তার মায়ের।।।

received_578436507003348.jpeg

৩.আমি যেভাবে একটি শিক্ষার পরিবেশ তৈরি করবো।আমি কিন্তু যখন ছোট ছিলাম।তখন কিন্তু আমাকে প্রথম কথা শিখিয়েছে আমার মা।আমি কিন্তু জীবনের প্রথম ধাপ টা আমি আমার মায়ের কাছে থেকেই শিক্ষা গ্রহণ করছি।তারপর প্রাইমারি স্কুল হাইস্কুলে থেকে কিছুটা শিক্ষা অর্জন করেছি।স্যার ম্যামদের সাথে সবসময় ভালো আচরণ করেছি।তাই আমিও আমার বাচ্চার ক্ষেত্রে কিছু শিক্ষার পরিবেশ তৈরি করবো।যেটা আমার এবং আমার মেয়ের উভয়ের ভালো হবে।আমি আমার মেয়েকে ছোট বেলা থেকেই মানুষের সাথে কিভাবে কথা বলতে হয় সেগুলো শিখাবো।জগরা ঝাটি থেকে বিরত রাখবো।মানুষের সাথে যেটুকু কথা বলা প্রয়োজন সেটুকু বলার সুযোগ দিবো।বড়দের সালাম দিতে শিখাবো।আরবি কিছু শব্দ শিখাবো।যাতে লেখাপড়ার পাশাপাশি এই আরবি পড়াকেও গুরুত্ব দেয়।আর মা হিসাবে যেটুকু সম্মান ও ভালোবাসা সবটুকু দিয়েই মেয়ের শিক্ষা জিবন গড়ে তুলবো।
৪.পেশাগত উন্নয়নের সুযোগ অনুসরণ করিনি কিন্তু আমি মনে করি শিক্ষকদের দক্ষতা বৃদ্ধির জন্য সৃজনশীল সুযোগের পরিকল্পনা করা এবং বাস্তবায়ন করা কঠিন।কারণ শিক্ষকের বৃদ্ধি মর্যাদা অনেক বেশি। শিক্ষক আছে বলেই আমরা আজ উচ্চশিক্ষিত হতে পারছি। এবং শিক্ষকদের কাছে থেকে শিক্ষা অর্জন করে আমরা আমাদের বাচ্চাদের নতুন নতুন শিক্ষা দিয়ে বড় করে তুলতে পারছি।শিক্ষার কোনো বিকল্প নেই।শিক্ষা ছাড়া জাতি অচল।তাই শিক্ষাই জাতির মেরুদণ্ড।।
৫.বর্তমানে উচ্চশিক্ষা অত্যন্ত ব্যয়বহুল এ সম্পর্কে আমার মতামত। বর্তমানে শিক্ষার বিকল্প নেই শিক্ষাই জাতির মেরুদন্ড শিক্ষা ছাড়া কোন জাত ভালোভাবে চলতে পারবে না। আমি আজ লেখাপড়া করেছি বলে আমি আমার মেয়েকে সঠিক পথ দেখাতে পারবো। আমিও স্যার ম্যামদের কাছে থেকে অনেক ভালো শিক্ষা গ্রহণ করেছি।।

1669729778123.jpg

এবং সে স্কুল থেকে ভালো রেজাল্ট করেও বের হয়েছি। আর তাছাড়া শিক্ষা আছে বলে আজ আমরা ভালো পথ নির্দশন করতে পারতাছি।কেউ লেখাপড়া করে উকিল হচ্ছে কেউ বা মাষ্টার হচ্ছে।কেউ বা জজ।এভাবে লেখাপড়া করে মানুষ উচ্চ শিক্ষিত হয়ে দেশের উন্নতি করতেছে।তাই আমি বলি শিক্ষা বিকল্প নেই।

1669645040709.jpg

আর একজন শিক্ষিত মা ই পারে শিক্ষিক সন্তান গড়ে তুলতে।
তো বন্ধুরা ভূল হলে ক্ষমাপ্রার্থী। সবাই সুস্থ থাকবেন ও ভালো থাকবেন।
ধন্যবাদ

Sort:  

Verdaderamente es momento de comprometerse a interactuar mucho más en la cadena de bloques. Ten pues un futuro éxito con tu participación como docente de tu hija. Saludos.🙂

 last year 

Thanks🥰🥰

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

TEAM 1

Congratulations! This post has been upvoted through steemcurator04. We support quality posts , good comments anywhere and any tags.
Curated by : @shohana1

 last year 

Thank you so much for participating in the steemit engagement challenge. Wishing you success in this competition. Be sure to share your valuable feedback on other contest entries. Which helps you win. I wish you success in this competition.

CategoryRemarkScore
Verified User1/1
#steemexlusive1/1
Plagiarism Free1/1
Bot Free1/1
Club status1/2
Quality Content1/2
Markdown Style1.5/2
Total7.5
CategoryRemark
Support #burnsteem25
Voting CSI6.4
Period (Club Status)30/11/22 (5050)
Transfer to Vesting24.467 STEEM
Cash Out18.350 STEEM
 last year 

Thanks

The teacher is not enough just to be a role model that can be emulated by all his actions. Teachers must also be able to be an inspiration to students so that they are always motivated to create, passionate about achieving their goals, and also contribute positively to society. I also share posts about teachers, if you have time please take a look and I am very happy.

 last year 

Thanks

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 59568.13
ETH 2951.73
USDT 1.00
SBD 3.55