Cooking Contest 3rd Edition 🥗 Share Your Cooking Experience 🍲|| Prawn Fish Recipe

in Steem For Bangladesh2 years ago

হ্যালো বন্ধুরা!!!
আজকে আমি এই প্রতিযোগিতায় খুবই উৎসাহিত।আজকের প্রতিযোগিতা হলো রেসিপি নিয়ে। আমরা দৈনন্দিন্ন জীবনে নতুন নতুন খাবার খেয়ে থাকি। এবং নতুন নতুন খাবার খেতে পছন্দ করি। শুধু আমি না সবার অনেক পছন্দের নতুন নতুন খাবার খেতে।এক খাবার খেতে খেতে আমাদের ভালো লাগেনা তাই আমরা প্রতিনিয়ত নতুন নতুন খাবার খেতে সবার পছন্দ করি। আমি প্রতিদিন নতুন নতুন রান্না করতে ও অনেক টা ভালোবাসি।অনেকে অলসতার কা
রনে বেশি একটা রান্না করতে ভালোবাসেনা।কিন্তু আমি একেক দিন একেক টা রান্না করতে ভালোবাসি।তাছাড়া মেয়েদের রান্না টাই বেশি পছন্দ। মেয়ে মানুষ বলে কথা। আজকে আপনাদের মাঝে এমন একটা রেসিপি নিয়ে হাজির হয়েছে। আশা করি সবার অনেক ভাল লাগবে। আজকের রেসিপি টা অন্য দিনের তুলনায় অনেকটা সুস্বাদু। এবং বেশ মজার। তাই আমি বলছি যদি কেউ না খেয়ে থাকেন।বাড়িতে একটু রান্না করার চেষ্টা করবেন। অনেক আশা নিয়ে বলছি ইনশাআল্লাহ অনেক ভালো লাগবে।

চলুন তাহলে শুরু করা যাক আর দেরি না করে

IMG_20221221_102455_809.jpg

রেসিপি টা তৈরি করতে আমার যা যা প্রয়োজন

  • লবণ
  • তেল
  • হলুদের গুড়ো
  • মরিচের গুড়া
  • কাঁচা মরিচ
  • পেয়াজ
  • চিংড়ি মাছ
  • বেগুন

PhotoCollageMaker_2022122113352577.jpg

প্রথম ধাপ

  • প্রথম এ আমি বেগুন গুলো ছোট ছোট চাক চাক করে কেটে নিব

IMG_20221221_095832_954.jpg

দ্বিতীয় ধাপ

  • পেয়াজ কাঁচামরিচ কুচি কুচি করে কেটে নেব। তারপর তেলের মাঝে ছেরে দিয়ে দিব।

IMG_20221221_100706_897.jpg

তৃতীয় ধাপ

  • সেই পেয়াজ কাঁচামরিচ মাঝে হলুদের গুড়া মরিচের গুঁড়া লবণ দিয়ে দেব। তারপর সেখানে চিংড়ি মাছ গুলো ছেড়ে দেব।

PhotoCollageMaker_20221221134247989.jpg

চতুর্থ ধাপ

  • পেয়াজ কাঁচামরিচ ও মসলার মাঝে বেগুন ভালো করে ধুয়ে ছেড়ে দিব।

IMG_20221221_101055_607.jpg

পঞ্চম ধাপ

  • তারপর বেগুন মসলার মাঝে মিক্স করে নেব।। ১০ থেকে ১৫ মিনিট চুলার উপর রেখে দিব। দেখবো সিদ্ধ হয়েছে কি না।সিদ্ধ হলে এমনি তেই ভাজি ভাজি দেখা যাবে।তখন চুলার উপর থেকে নামিয়ে নেব।

PhotoCollageMaker_20221221141545666.jpg

ব্যাস হয়ে গেল মজাদার ও সুসাদু রেসিপি

IMG_20221221_102455_809.jpg

আসলে আমরা মেয়ে মানুষ আমাদের সব কাজেই পারদর্শী হওয়া লাগে। আমার রান্না করাটা যেন একটা শখের জিনিস। আমি নানাধরণের রেসিপি তৈরি করতে ভালোবাসি।তার মাঝে অন্যতম রেসিপি টা হলো ভাজি করা।যেকোনো ভাজি আমার অনেক পছন্দের। তাই ঝোল তরকারি চেয়ে ভাজি জিনিস টা খুব পছন্দের। 🥰🥰🥰🥰অবশেষে একটা কথা বলতে চাই। এই প্রতিযোগিতা টা আমার অনেক ভালো লেগেছে। কারণ এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা সবার পছন্দের খাবার দেখতে পারবো।এবং তা রান্না করার চেষ্টা করবো।

ধন্যবাদ সকল কে আমার পোস্ট টি দেখার জন্য 🥰🥰🥰

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

Thank you for sharing posts, improve the quality of your posts and stay original.
Review |

DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Voting CSI58.5
Period21/12/22
Transfer to Vesting46.193 STEEM
Cash Out
45.500
ResultClub5050

Determination of Club5050 Status refers to the https://steemworld.org/transfer-search Web-based Application

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 61402.08
ETH 3386.94
USDT 1.00
SBD 2.49