Contest - My Experiences During COVID-19

in Steem For Bangladesh2 years ago

@afrinn
From # bangladesh

হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন। আজ আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করব এবং কোভিড 19 সংক্রান্ত আমার অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করবো। এছাড়া, আমি আরও তিনজন বন্ধুকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানাচ্ছি। @monirm @Rini1 @fz5.

মহামারীর পুরো সময়টা কিভাবে কাটিয়েছেন? আপনি কি এই ভাইরাস থেকে মুক্তি পেতে আপনার জীবনধারায় কোন পরিবর্তন করেছেন?

_111179130_gettyimages-1204549918.jpg.jpeg

উত্তর - করোনা মহামারীর সময় আমি কোথায় ছিলাম এবং আমার জীবনধারা কেমন ছিল।তা আপনাদের মাঝে শেয়ার করলাম।করোনা সময় আমাদের জিবন টা তেমন একটা ভালো ছিল না।সারাক্ষণ বাড়িতে থাকতে হতো এই মহামারী করনা ভাইরাসের সময় আমি আমার বাবার বাড়িতেও যেতে পারিনি।তবে বাড়ির কাজ করে টিভি দেখে আমার সময় কেটে গেছে।আর প্রতিদিন করনা ভাইরাস ব্রিফিং দেখতাম আর মন খারপ করতাম সত্যি সেই দিনের কথা মনে হলে অনেক কষ্ট লাগে।আমি এই মহামহিম এরাতে আমি সবসময় পরিস্কার পরিচ্ছন্নতা থাকার চেস্টা করছি আর সামাজিক দূরত্ব বজায় রেখে আমার কাজকর্ম পরিচালনা করছি।

আপনি কি এই মহামারী চলাকালীন কোন নতুন দক্ষতা শিখেছেন?

আমি মহামারী চলাকালীন নতুন নতুন দক্ষতা শিখেছি। আগে এই করোনা নামক রোগ টি ছিল না।হঠাৎ করে এই রোগটি আমাদের বাংলাদেশে ছড়িয়ে পড়ে। এবং আমাদের দেশের অনেকের শরীরে এ রোগ কি আক্রমণ করে। আর সেখান থেকে আমরা নতুন কিছু জানতে ও শিখতে পারি।আমরা সদাচল যেভাবে আগে বা এখন চলতে পারি বা সবার সাথে মিশতে পারি এটা কিন্তু করোনা চলাকালীন আমরা করতে পারতাম না।কারন এ রোগের সম্পর্কে আমরা সাধারণত জানতাম। সংক্রামক রোগ। এ রোগ টি একজনের শরীর থেকে আরেকজনের শরীরের ছড়ায়।তার জন্য আমরা সচেতনার মাধ্যমে চলতাম।পরিষ্কার পরিচ্ছন্ন থাকতাম। নিয়মিত মাক্স ব্যবহার করতাম। এবং খুব প্রয়োজন ছাড়া মানুষের সাথে মিশতাম না।এবং মিশলেও দূরত্ব
বজায় রেখে কথা বলতাম।আমি এটাই সবমিলে বুজতে পারলাম সামাজিক দূরত্ব এবং নিজেদের সতর্কতাই সব।

আপনি বা আপনার পরিবারের কেউ কি এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন? যদি হ্যাঁ, তাহলে এটি থেকে পুনরুদ্ধার করার জন্য আপনি কী পদক্ষেপ নিয়েছিলেন?

_111191356_7.guidance_symptoms.png.jpeg

আমি এবং আমার পরিবার এর কেউ করোনা মহামারি এই রোগ এ আক্রান্ত হইনি। সাবধানতা ও সচেতনতা বজায় রাখতাম। এই মহামারী করোনা রোগ টি যখন আমাদের দেশে আসতে শুরু করলো।ঠিক তখন থেকেই আমরা সচেতনা বজায় রেখেছি।যেমন আমরা ঠান্ডা জাতীয় কোনো খাবার খাইনি।সব কিছু পরিষ্কার পরিচ্ছন্ন রেখেছে।এ রোগ টি আমরা সাধারণত জানি ভাইরাস সংক্রামিত রোগ। তাই আমরা সবসময় ভয়ে ভয়ে থাকতাম।কোথায় থেকে যেন এ রোগটি সৃষ্টি হয়। তাই নিজেদের কে সবসময় সচেতন রেখেছি। ও সবকিছু সব সময় পরিষ্কার রেখেছি যার জন্য আমাদের এই করোনা মহামারি রোগটি সম্মুখীন হতে হয়নি।আমরা আরও কিছু নিয়ম মেনে চলেছিলাম বলে হয়তো করোনা রোগ এর সাথে যুক্ত হয়নি।যেমন মানুষের হাঁচি কাশি দেওয়ার সময় দূরত্ব বজায় রেখেছি। নিয়মিত সাবান দিয়ে হাত মুখ ধুয়েছি।আরও ইত্যাদি

আপনার কি সব ভ্যাকসিন আছে? যদি হ্যাঁ, তাহলে আপনার সরকার কি কোনো টিকা শংসাপত্র জারি করেছে?

20220409_112025.jpg

হ্যা আমি সব ভ্যাকসিন দিয়েছি। করোনাভাইরাস প্রাদুর্ভাবের পর, আমাদের দেশের সরকার দেশের মানুষ কে সুরক্ষা রাখার জন্য কিছু ভ্যাকসিন নামিয়েছে। এই ভ্যাকসিন আমরা এক এক করে ৩ টা দিয়েছি।কেউ হসপিটাল এ আবেদন করে ভ্যাকসিন দিছে কেউ আবেদন ছারাই ইউনিয়ন পর্যায়ে ভোটার আইডি কাড নিয়ে গেলে সাথে সাথে দিয়ে দিয়েছে।আমি আমার গ্রামের ইউনিয়ন পর্যায়ে স্কুলের মাজে গনহারে টিকা দেই তাই আমার ভ্যাকসিন সনদ এখনো পাইনি।

ভবিষ্যতের কোন রোগ এবং এই ধরনের মহামারী এড়াতে কী সতর্কতা অবলম্বন করা উচিত বলে আপনি মনে করেন? আপনার অভিজ্ঞতা থেকে ব্যবহারকারীদের জন্য কিছু টিপস দিন?

আমি মনে করি এই বড় মহামারী বা রোগের ক্ষেত্রে কী করতে হবে সে সম্পর্কে কিছু ধারণা হলো পৃথিবীতে আবার কোনো ধরনের মহামারী দেখা দিলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ মেনে চলতে হবে।নিয়মিত মাক্স ব্যবহার করতে হবে। অপরিষ্কার থাকা যাবে না।পরিষ্কার থাকতে।মানুষের সাথে কিছুটা হলেও দূরত্ব বজায় রাখতে হবে। সবসময় স্যানিটাইজ করে আপনার হাত পরিষ্কার রাখুন, যতটা সম্ভব আপনার মুখ স্পর্শ করা এড়িয়ে চলুন।কারন ছোট ছোট ভুল মানষের জিবন শেষ করে দেয়।তাই সব সময় সতর্কতা বজায় রাখতে হবে। তো বন্ধুরা সবাই সঠিক নিয়মে চলবেন।সুস্থ থাকবেন ও ভালো থাকবেন। ধন্যবাদ সবাই কে।আসসালামু আলাইকুম

From# Bangladesh
@afrinn

Sort:  
 2 years ago 

আপনার কোভিড পরিস্থিতিতে সতর্কতা সাথে চলা একটি উপযুক্ত পদক্ষেপ ছিলো । ‌এইটি ভালো হয়েছে যে এই সময়টিকে কাজে লাগিয়ে আমি নতুন নতুন দক্ষতা শিখেছেন । সরকারের নির্দেশনা অনুযায়ী সকল টিকা নিয়ে আপনি সুনাগরিকের পরিচয় দিয়েছেন ।কন্টেস্টের জন্য শুভ কামনা ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 
ReviewCorona epidemic is a serious disease. You have taken enough precautions during covid 19. It is important for us to be careful. Your experience on covid 19 has been presented very clearly. Thank you very much. Wishing you success in this competition.
DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Voting CSI16.00
Period20/11/22
Transfer to Vesting31.944 STEEM
Cash Out
8.500
ResultClub5050

Determination of Club5050 Status refers to the https://steemworld.org/transfer-search Web-based Application

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Curated by Blessed-girl

r2cornell_curation_banner.png

Enhorabuena, su "post" ha sido "up-voted" por @dsc-r2cornell, que es la "cuenta curating" de la Comunidad de la Discordia de @R2cornell.

Visit our Discord - Visita nuestro Discord

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64400.67
ETH 3506.16
USDT 1.00
SBD 2.53