Better Life with Steem || THE DIARY GAME || 31 October 2022 ||SIMPLE DAY||

in Steem For Bangladesh2 years ago

আসসালামু আলাইকুম
আজ ৩১অক্টোবর
প্রিয় স্টিমিট বন্ধুরা

আজকের ডেইরি গেম

PhotoCollageMaker_2022103120189931.jpg

আসসালামু আলাইকুম।আশা করি আল্লাহর রহমতে সবাই সুস্থ আছেন ও ভালো আছেন।তাহলে আজকে শুরু করা জাক।আজকের ডেইরি গেমের কথা।আশা করি ভালো লাগবে।ইনশাআল্লাহ।

সকাল


সকালবেলা ঘুম থেকে উঠে বিছানা গুছালাম।মেয়ের বিছানা গুছালাম।তারপর দাত ব্রাশ করলাম।মেয়ে উঠলো কিছু খন পর।মেয়ের বিছানা গুছালাম।তারপর মেয়ে আমাকে রুমদিকে টেনে নিয়ে যাচ্ছে।আমি বুজলাম না কেন টেনে নিয়ে যাচ্ছে পরে বুঝলাম
কমলা খাওয়ার জন্য।বাবুকে প্রতিদিন আংগুর ফল বা কমলা সকাল বেলা দিতেই হয়।তা না হলে অনেক কান্না করে।তাই বাবুর জন্য প্রতিদিন এটা সেটা বাসায় রাখা লাগে বাবুর জন্য।আজকেও খাওয়ার জন্য চাইলো তাই বের করে দিলাম।বাবু একটা কমলা আস্তে আস্তে খেয়ে নিলো।

IMG_20221031_153420_787.jpg

তারপর আমি বাবুকে রেখে থালা বাসন ধুয়ে নিলাম তারপর আমাদের জন্য কিছু রান্না করতে হবে এজন্য রান্না ঘরে চুলার পার গেলাম।কালকে আমার শশুর বাজার থেকে মাছ ও আলু ফুল কপি কিনে এনেছিল।তবে ফুল কপি মাছ কালকে রান্না করিনি।সেগুলো ফ্রিজে রেখে দিছিলাম।তা আজকে বের করে রান্না করলাম।তারপর রাইসকুকারে ভাত বসিয়ে দিলাম।এদিক দিয়া তরকারি রান্না আমার শেষ হয়ে গেল।তারপর বাবুর জন্য আমি দু টুকরো মাংস দিয়ে ও পোলার চাউল দিয়ে ও ডাল দিয়ে খিচুরি রান্না করে নিলাম।বাবুকে রান্না করা গরম খিচুরি খাওয়ালাম।তারপর আমার শশুর শাশুড়ী আমি আমরা সবাই খেয়ে নিলাম।

Screenshot_20221031-183836_1.jpg

দুপুর ও বিকাল যেভাবে কাটলো


দুপুর বেলা আজকে প্রচুর কাজ করতে হলো।আজকে অনেক রকমের পিঠা বানালাম।এই পিঠা গুলো আমার খুবই মজা লাগে।প্রথম এ যা করলাম।চাল ভিজালাম।তারপর আমি বাজারে গেলাম চাল গুড়া করতে।৫ থেকে ১০ মিনিট সময় লেগে গেল।সেখানে চালের গুড়া ভাংগাতে।তারপর আমি চাউলের গুড়া ভাংগিয়ে বাড়িতে আসলাম।আমি কিছু সময় রেস্ট নিলাম। তারপর আমার শাশুড়ী গোসল করে ওজু করে নামাজ আদায় করে নিলেন।এদিক এ আমি মেয়ে কে গোসল করিয়ে খিচুরি খাওয়ালাম। তারপর মেয়েকে ঘুম নেওয়ালাম।তারপর উঠান ঝারু দিয়ে নিলাম কিছু সময় পর গোসল করে নিলাম।তারপর আমার শশুর শাশুড়ী সবাই দুপুরের খাবার খেয়ে নিলাম।তারপর আবারও থালা বাসন মেঝে নিলাম।খাওয়ার রুম ঝারু দিলাম।তারপর পিঠা বানানোর জন্য আমি আর আামার শাশুড়ী প্রস্তুতি নিলাম।আমার শাশুড়ী আর আমি চালের গুড়া গরম পানির মাঝে দিয়ে আটা খুলে নিলাম।তারপর দেখলাম আমার শাশুড়ী কেমন করে বানাতো।আমিও সে ভাবে চেষ্টা করলাম।প্রথম দু একটা বেশি ভালো হলো না।তবু ও চেষ্টা চালিয়ে গেলাম।ভালো এক সময় হবেই।মাঝখানে আলহামদুলিল্লাহ অনেকটা ভালো হলো।এভাবে আমি আর আমার শাশুড়ী চার রকমের পিঠা বানালাম।
PhotoCollageMaker_2022103120528729.jpg
অনেকটা সময় লেগে গেছে এগুলো করতে।কারন শাশুড়ী অসুস্থতার কারনে বেশি একটা কাজ করতে পারেনা।আমিও তেমন কাজ করতে পারিনা।পারিনা যে একবারেও তা না।কিন্তু সব কাজ ই করার চেষ্টা করি। তারপর আমার শাশুড়ী ধীরে ধীরে বানাতে থাকে আমি সেগুলো একটা একটা করে লালচে লালচে করে বাজতে থাকি।আর আমার শাশুড়ী বানাতে থাকে।
জানিনা পিঠা গুলো কেমন হয়েছে।আশা করি অনেক টা ভালো লাগবো আপনাদের।

রাত


আজকে রাতে আর একটি মজার খাবার খেলাম।সকাল বেলা গুড়া ভাংগাতে এমনি প্যাকেটের চিফস কিনে আনলাম।জানি এগুলো শরীরের জন্য তেমন একটা ভালো না।তবুও কি খেতে তো ভিষন মজা লাগে।তাই আসার পথে একটি প্যাকেট কিনে আনলাম।বিকেল বেলা তো পিঠা খেয়েই পেট ভরে গেয়েছিল।তাই চিপস টা সন্ধার সময় তেলে ভেজে নিলাম।তারপর আমরা সবাই অনেক আনন্দ করে খেয়ে নিলাম।

1667219555266.jpg

সবাই তারপর রাতে হালকা হালকা সবাই খেয়ে গুমিয়ে পড়ার প্রস্তুতি নিলাম।বাবুকে রাতের খাবার খাওয়াইলাম।খাওয়ার রুম ঝারু দিয়ে চলে আসলাম আমার রুমে।এভাবে রাত ও কেটে গেল।যাইহোক যদি কোনো জায়গায় ভুল হয়ে থাকে এজন্য আমি ক্ষমাপ্রার্থী। তো বন্ধুরা আমার জন্য সবাই দোয়া করবেন।সবাই সুস্থ থাকবেন ও ভালো থাকবেন।তো বন্ধুরা আজকের মতো এখানেই শেষ

খোদা হাফেজ

From# Bangladesh
@afrinn

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

Thank you for sharing posts, improve the quality of your posts and stay original.

DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Voting CSI7.1
Period01/11/22
Transfer to Vesting24.851 STEEM
Cash Out
0
Result#Club5050

Determination of #Club5050 Status refers to the https://steemworld.org/transfer-search Web-based Application

 2 years ago 

Apnr bikeler pitha ta besh shundr chilo💗

ধন্যবাদ আপু।আমি আসলে মাঝে মাঝে নতুন কিছু। তৈরি করতে ভালোবাসি। যখনই অবসর সময় পাই তখনি এটা সেটা বানিয়ে খাই

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 60238.27
ETH 3215.90
USDT 1.00
SBD 2.46