Better Life with Steem || THE DIARY GAME || 28 November 2022 ||Normal day||

in Steem For Bangladesh2 years ago

আসসালামু আলাইকুম
আজ ২৮ নভেম্বর
প্রিয় স্টিমিট বন্ধুরা

আজকের ডেইরি গেম

PhotoCollageMaker_2022112820345354.jpg

আসসালামু আলাইকুম।আশা করি আল্লাহর রহমতে সবাই সুস্থ আছেন ও ভালো আছেন।তাহলে আজকে শুরু করা জাক।আজকের ডেইরি গেমের কথা।আশা করি ভালো লাগবে।ইনশাআল্লাহ।

সকাল


সকালবেলা ঘুম থেকে উঠে বিছানা গুছালাম।তারপর আমি বাবুকে ঘুম থেকে উঠালাম।তারপর আমি আমার মেয়েকে আমার শাশুড়ির কাছে দিলাম মেয়ে কেমন শাশুড়ি নিয়ে আমার মামি শাশুড়ী বাড়ি ঘুরতে গেল। তারপর আমি দাঁত ব্রাশ করে নিলাম চার রুমের বিছানায় সালাম এক এক করে তারপর বাবুর জন্য ডিম সিদ্ধ বসালাম। গ্যাসের চুলায়। কিছুক্ষণ পর দুই রুম জারু দিয়ে নিলাম সাথে রান্না ঘর ও।তারপর আমি রাইস কুকার ভাত বসিয়ে দিলাম।তারপর আমি আমাদের বাড়ির পেছনে ছোট একটি বাগানে গেলাম সে বাগানে দেখলাম অনেক গুলো কচু।কচুর নিচে দেখতে পেলাম বড় বড় কচুর নিচে কচুর লতা।সেগুলো ১০ থেকে ১৫ মিনিট এর মধ্যে আমি নিয়ে তুলে নিয়ে আসলাম।কচুর লতা দিয়ে শুটকি বা মাছ দিয়ে রান্না করতে আমার অনেক ভালো লাগে বা খেতে তাই আজকে আমি কচুর লতা দিয়ে দিয়ে তেলাপিয়া মাছ দিয়ে ভেঙে রান্না করলাম।

IMG_20221128_144322_218.jpg

এগুলো আমার এবং আমার শাশুড়ী সবাই ই বেশ পছন্দের একটি খাবার। তারপর আমরা সবাই বসে একসাথে খেয়ে নিলাম। আমি বাবু শাশুড়ী শশুর।

দুপুর ও বিকাল


দুপুর বেলা প্রতিদিন এর মতো আজকেও আমি বাবুর জন্য রোদে পানি শুকা দিলাম। তারপর বাবুকে ঘুৃম নেওয়ালাম। তারপর আমার শাশুড়ী গোসল করতে লাগলো। এই জন্য আমার একটু লেট হলো।গোসল করতে।তাই আমি আমার এলোভ্যারা গাছের একটু যত্ন নিলাম।আমি আবার গাছের পরিচর্যা করতে ভালোবাসি।যেকোনো হোক না সেটা কোনো ফুল গাছ বা ফল গাছ যেকোনো ছোট চারা আমি অনেক যত্ন করে বড় করি।তারপর এলোভ্যারা গেছে পানি দিলাম।

IMG_20221128_104846_205.jpg

তারপর আমি গোসলের জন্য তারপর আমি গোসল করে নিলাম গোসল করা শেষে আমি আমার রুমে চলে আসলাম রুমে এসে হাত মুখে তেল দিলাম শীতের দিন হাতে পায়ে তেল না দিলে ভালো লাগে না। তারপর বাবু ঘুম থেকে উঠল বাবুর জন্য দুপুরে সুজি রান্না করছি সেই সুজি বাবুকে খাওয়ালাম
তারপর বাবুর ছোট প্লেটটা ধুয়ে দিলাম। তারপর আমরা সবাই খেতে বসলাম যেমন আর নাই আমার শ্বশুর-শাশুড়ি সবাই। তারপর দুপুরের কিছু কাজকর্ম ছিল সেগুলো করে নিলাম যখন একটু ফ্রি হলাম তখন রুমে শুয়ে ছিলাম আমি আর বাবু একটু দুষ্টুমি করছিলাম আমি আর বাবু মেয়ে আমার অনেক পাকনা বুড়ি।মেয়েকে আমি ভয় দেখাতে নিলে মেয়ে আমাকে উল্টা ভয় দেখায়

IMG_20221128_173719_473.jpg

আচ্ছা আমার কাছে খুবই আশ্চর্যজনক লাগে এবং হাসির।মেয়েকে নিয়ে এমনি করে সারা দিন পার করি। বাবু সাথে মজা করতে করতে আমার বিকেল হয়ে গেল বিকেলবেলা রাইস কুকারে ভাত বসিয়ে দিলাম তারপর চুলার মাঝে আলু বেগুন দিয়ে মাছের তরকারি রান্না করলাম। তারপর আমার এটা সেটা করতে সন্ধ্যা হয়ে আসলো সন্ধ্যার সময় আমি কবুতরের খোপ দিয়ে দিলাম। মুরগিকে খাবার দিলাম তারপর মুরগিকে মুরগির খোপে দিলাম। তারপর আমার রাত হয়ে আসলো।

রাত


রাতে শাশুড়ির সাথে কিছুক্ষণ বসে গল্প করলাম তারপর শ্বশুর বাজার থেকে আসলো বাদাম কিনে নিয়ে তারপর আমি আমার শ্বশুর সবাই বাদাম খেলাম। তারপর অনেকক্ষণ হাসাহাসি করলাম তারপর আমি আমার শ্বশুর-শাশুড়ি বাবু সবাই মিলে খেয়ে নিলাম। তারপর বাবু ঘুম আসার জন্য কান্না করলো তারপর বাবুকে ঘুমালাম আমি কিছুক্ষণ একটি নাটক দেখলাম

Screenshot_20221128-195552_1.jpg

নাটকটা দেখে ঘুমানোর জন্য প্রস্তুতি নিলাম তো বন্ধুরা আমার যদি ভুল হয় তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেনআশা করি সবাই সুস্থ থাকবেন ও ভালো থাকবেন আর আমার জন্য দোয়া করবেন ধন্যবাদ
খোদা হাফেজ

From# Bangladesh
@afrinn

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago (edited)

Thank you for sharing posts, improve the quality of your posts and stay original.

DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25NO
Voting CSI11.0 ( 0.00 % self, 100 upvotes, 53 accounts, last 7d )
Transfer to Vesting24.467 STEEM
Cash Out
18.35
ResultClub5050

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57850.91
ETH 2358.42
USDT 1.00
SBD 2.43