Better Life with Steem" ||"THE DIARY GAME"|| 11 November 2023 || Spending time busy with my kids.

in Steem For Bangladesh8 months ago (edited)

Bismillahir Rahmanir Rahim

Assalamu Alaikum wa Rahmatullah.

আজকে শনিবার,
১১ নবেম্বর ২০২৩ইং

THE DIARY GAME

IMG-20231111-WA0029.jpgMade by Canva

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন আশা করি সবাই ভাল আছেন, আমি আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে অনেক ভাল আছি। আমি আপনাদের মাঝে আমার সারাদিনের কার্যক্রম গুলো উপস্থাপন করতে পারি না সময়ের অভাবে, তবে যতটুক চেষ্টা করি আমার কিছু অভিজ্ঞতাটুকু আপনাদের মাঝে শেয়ার করতে। আমি আমার সারাদিন কাটানোর কিছু মুহূর্ত আপনাদের মাঝে শেয়ার করলাম আশা করি ভালো লাগবে। আমাদের দৈনন্দিন জীবনে সারাদিন কাজকর্মের মাঝে বিভিন্নভাবে সময় কেটে থাকে ঠিক তেমনি আমারও বাড়ির কাজের সময় দিয়ে আর আমার দুইটা বাচ্চার পেছনে সারাদিনে সময়টুকু খুব ভালোভাবে কেটে যায়। আর তার কিছু মুহূর্ত আমি আপনাদের মাঝে শেয়ার করলাম।

আমি আজকে সকালটা যেভাবে কাটিয়েছি

IMG-20231111-WA0003.jpg

আজকে সকালে খুব ভোরবেলা উঠে পড়ি শুধু আজকে নয় প্রতিদিনই আমার ফজরের আজান হওয়ার পরপরই উঠতে হয় তখন আমার দুইটা মেয়ে একটা ছোট একটা বড়। বড় মেয়েটা খুব ভোরে ওঠে এবং ছোটটা একটু পরে ওঠে। দুইটা মেয়েকে সামলানো অনেকটা বড় ধরনের কিছু তবে তাদের পেছনে আমার সময় গুলো খুব সুন্দর ভাবে চলে যায়। সকালে উঠে বিছানা গোছানোর সময় পাইনা, তবে বড় মেয়েকে মুখটা ধুয়ে তারপর তাকে কিছু একটা খাবার হাতে দিয়ে বসিয়ে রাখি। এরপর ছোট মেয়েকে আমার শাশুড়ির কোলে দিয়ে বসিয়ে রাখি, তারপর বিছানা গুছিয়ে ছোট মেয়ের বিছানার যাবতীয় অপরিষ্কার কাথা কাপড় গুলো সাবান দিয়ে ভিজিয়ে রাখি এরপর সকালের খাবার খাওয়ার জন্য রাইস কুকারে ভাত বসিয়ে দেই। তারপর উঠান ঝাড়ু দেই তবে আমার বাড়ির ঘরের সামনে বিশাল একটি শিউলি ফুলের গাছ আছে যা সন্ধ্যার পরে ফুলগুলো ফোটে আর এতটাই সুগন্ধ ছড়ায় যে আমার বাড়ির আঙ্গিনা পর্যন্ত গন্ধে আলোকিত হয়ে যায়। সকাল বেলা উঠে দেখতে পাই অনেক ফুল নিচে ঝরে পড়ে আছে, যাইহোক ছোট থাকতে এই ফুলগুলো দিয়ে মালা গাথতাম কিন্তু এখন আর সেই সময় গুলো নেই যার কারণে ঝাড়ু দিয়ে ঝাড় দিয়ে উঠানটা পরিষ্কার করে নিলাম। এরপর সকালের খাবার তৈরি করতে একটু দেরি হয় যাইহোক এই ভাবেই আমার মেয়েদের পেছনে আর সংসারের কাজকর্মে আমার সময় গুলো কেটে যায়

দুপুরে কাটানো মুহূর্ত

IMG-20231111-WA0009.jpg

IMG-20231111-WA0010.jpg

IMG-20231111-WA0013.jpg

দুপুরে দুই মেয়েকে গোসল করানো হয় তবে এক মেয়েকে ঘুমিয়ে রেখে আরেক জনকে গোসল করাতে হয়। আমার তাদের পেছনেই আমার সময় চলে যায় সারাক্ষণ তাদের পেছনে আমার লেগে থাকতে হয়। যদিও আমার শাশুড়ি তেমনটা সুস্থ না তাই সকল কাজ আমাকেই করতে হয়। আমার শাশুড়িও শারীরিক দিক দিয়ে য়েমনটা ভালো না সেজন্য সকল কাজকর্ম এবং বাবুদের দেখার শোনা সকল কিছু আমার একা করতে হয়। যাইহোক ছোট মেয়েকে ঘুম পাড়িয়ে বড় মেয়েকে গোসল করানোর শেষ করলাম তারপর বাড়ির পেছনে যেয়ে দেখতে পেলাম জেলেরা মাছ ধরতেছে তবে আমার বাড়ির পাশে ছোট ছোট খুব সুন্দর পানি জমে থাকা মাঠ আছে আছে সেখানে এই সময় পানি জমে থাকে আর ছোট বড় মাছ পাওয়া যায় আর সেগুলো জেলেরা ধরতেছে। যদিও তাদের নিষেধ করা পরেও তারা চুপি চুপি এসে মাছ ধরে নিয়ে যায়। যাই হোক আজকে তাদের কিছু বললাম না। আজকের মাছগুলো ছোট এবং অল্প পরিমাণে মাছ ছিল তারপর সেগুলো আমি তাদের কাছ থেকে টাকা দিয়ে কিনে নিলাম। মাছগুলো দেখতে অনেক ভালো ছিল সেজন্য এই মাছগুলো ভালোভাবে কোন কিছু দিয়ে চড়চড়ি করলেও অনেকটাই সুস্বাদু এবং মজাদার খাবার হবে,সেজন্য আমি তাদের কাছ থেকে কম টাকায় কিনে রাখলাম। তারপর সেগুলো একটা পাত্রের মাঝে রেখে আমি আমার বড় মেয়েকে খাওয়ানোর চেষ্টা করলাম। এরপর ছোট মেয়ে ঘুম থেকে উঠে চিৎকার করে তারপর তাকে তার খাবার তৈরি করে থাকে খাওয়ালাম। এরপর দুপুরে নিজের খাবার খাওয়ার সময় পাইনা বেশি দিনই না খেয়ে থাকি কারণ মেয়েদের পেছনে আমার সময় চলে যায় খাবার খাওয়ার সময় পাইনা।

বিকেলের কাটানোর কিছু মুহূর্ত

IMG-20231111-WA0005.jpg

IMG-20231111-WA0007.jpg

আজকে দুপুরের পরে একটু ঘুমিয়ে নেই মেয়েদের নিয়ে কারণ আমি না শুয়ে থাকলে আমার বড় মেয়ে ঘুমাতে চায় না। যাই হোক দুই মেয়েকেই পাশে নিয়ে অল্প কিছুক্ষণ ঘুমালাম তারপর ঘুম থেকে উঠে বিকেল হয়ে যায়। দুপুর বেলা যে মাছগুলো কিনেছিলাম সেগুলো কাটার জন্য প্রস্তুতি নিলাম। এরপর ছোট মেয়েকে আমার শাশুড়ির কোলে দিয়ে আমি মাছগুলো কাটতে বসলাম। ছোট ছোট মাছ বড় মেয়ে আমার সাথে মাছ কাটার সময় অনেকটা হাসিখুশি থাকে দুষ্টুমি করে। যাই হোক ছোট সেজন্য সে বোঝেনা তার জন্য, তার ছোট ছোট দুষ্টুমি করা আমার অনেক ভালো লাগে। আর ছোটদের দুষ্টুমি হাসিতে পরিণত হয়। এরপর মাছ কাটতেই আমার অনেকটা সময় চলে যায় তারপর ছোট মেয়েকে খাওয়ানো রাতের খাবার রান্না করা এসবের মাঝেই আমার বিকেল চলে যায়।

রাতের কাটানো সুন্দর মুহূর্ত

IMG-20231111-WA0002.jpg

IMG-20231111-WA0006.jpg

আমার বাড়ির পাশে ওয়াজ মাহফিল হচ্ছে তবে আমার রুম থেকেই ওয়াজের সকল কিছু শুনতে পাই। সেজন্য সেখানে যেয়ে শুনতে হয় না তবে ছোট ছোট মেয়েদের নিয়ে আমার ওয়াজ শুনতে যাওয়াটা অনেকটা সমস্যার সম্মুখীন হতে হবে সেজন্য সেখানে গেলাম না।ঘরে রুমের মাঝেই শুনতে থাকলাম। এরপর যেখানে ওয়াজ হয় তার আশেপাশে বিভিন্ন ধরনের খাবারের দোকানপাট রয়েছে। ছোট মেয়েকে বাড়িতে রেখে আমার শাশুড়িকে রুমের মাঝে বসিয়ে আমি আমার বড় মেয়েকে নিয়ে সেখানে যাই। তারপর সেখান থেকে কিছু খাবারের জিনিস কিনে নিলাম বড় মেয়ের চাহিদা অনুযায়ী। যাই হোক সেখান থেকে তারপর রুমে চলে আসলাম। তারপর কিছুটা সময় টিভি দেখলাম, আর রাতের খাবারটা খাওয়া প্রস্তুতি নিলাম। এরপর বড় মেয়েকে নিয়ে রাতের খাবার খেয়ে নেই। তারপর আমি আমার ছোট মেয়েকে নিয়ে শোয়ার জন্য প্রস্তুতি নেই আর আমার শাশুড়ি রাতের খাবার খায়। আর এত শত ব্যস্ততার মাঝেই আমার সারাদিনটা খুব সুন্দরভাবে কেটে যায়। তবে দিনগুলো কিভাবে চলে যায় সেগুলো বুঝতেই পারি না।মেয়েদের কারণে। যাই হোক আমার দিনগুলো খুব সুন্দর ভাবে কেটে যায় আর আজকের দিনটা খুব সুন্দর ভাবে কাটিয়ে দিলাম, আর তার কিছু মুহূর্ত আপনাদের মাঝে শেয়ার করলাম যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনাদের সুন্দর মন্তব্য করবেন এবং আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন এই প্লাটফর্মে। তো সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশা আল্লাহ হাফেজ।

সবাইকে আমার পক্ষ থেকে ধন্যবাদ আমার সারাদিনের কার্যকলাপ টুকু পড়ার জন্য।

Photography@afrinn
EditMe
LocationBangladesh 🇧🇩📷
DeviceMobaile

From #bangladesh
@afrinn

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 8 months ago 

Thank you for such a nice post. And your post was so long that it took me a long time to read. I love how you mentioned everything so beautifully about your busy schedule and spending time with your two daughters.

Thank you very much for your nice comment my post is too long still i have just presented few things to you but i have to busy all day which i can't tell you anyways very much appreciated for your comment as always.

 8 months ago (edited)

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord server. https://discord.gg/6by5BAtAAC



DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
AI write Free
Verified User
Support #burnsteem25x
Community beneficiaries
Voting CSI4
Period2023-11-14
Result Club75

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 57983.59
ETH 3132.93
USDT 1.00
SBD 2.44