আমার তোলা মাশরুমের ফটোগ্রাফি 🥰🥰

in Steem For Bangladeshlast year (edited)

Bismillahir Rahmanir Rahim

Assalamu Alaikum wa Rahmatullah.

Hello Everyone
I am @afrinn
From #Bangladesh

Today is Tuesday
25 July 2023

My Photography

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই আল্লাহর রহমতে সুস্থ আছেন এবং ভালো আছেন। ঈদ মৌসুমে মানুষের অনেক কাজ থাকে। আমি অনেকদিন যাবত অনেক কাজ করলাম। কাজ করাটা আমার একটু শখ যখন অবসর সময় পাই তখন আমি জঙ্গল পরিষ্কার করি।বাড়ির আশেপাশের জঙ্গল থাকলে আমার ভালো লাগেনা। তাই আমি জঙ্গল নিয়মিত পরিষ্কার করতে না পারলে মাসে একবার আমি জঙ্গল পরিষ্কার করি। বিশেষ করে ঈদ আসলে আমি এগুলো বেশি করি। ঈদের সময় সাধারণত সব মেয়েদের অনেক কাজ থাকে। আমারও অনেক কাজ ছিল যেমন গাড়ি ফুল গাছের ডাল পালা ছাটাই করে দেওয়া।জামা কাপড় পরিষ্কার করা ঘর গোছানো ইত্যাদি। ঈদের একদিন আগে আমি সকালবেলা ঘুম থেকে উঠে নিলাম। তারপর সব কাজ করে নিলাম আমি। যেমন ঘর ঝাড়ু দেওয়া বিছানা গোছানো উঠান ঝাড়ু দেওয়া থালা বাসন মাজা রান্নাবান্না আমি সব কাজ করে নিলাম একসাথে। তারপর আমি জঙ্গল পরিষ্কার করতে গেলাম। আমার ছোট ছোট অনেক ফুল গাছ আছে যেমন পেঁয়াজ ফুলগাছ জবা ফুলগাছ টগর ফুল গাছ মোরগ ফুল গাছ। সব ডালা গুলো কেটে দিয়ে ফুল গাছ ছাটাই করে দিলাম।তারপর আমি দেখতে পেলাম এ ছোট একটি মাশরুম যা আমাকে মুগ্ধ করে দিল।এটি আমাদের আঞ্চলিক ভাষায় ব্যাঙের ছাতা বলে। আসলে এই মাশরুম দেখতে কিন্তু অনেক সুন্দর ঠিক ছাতার মতো দেখতে। এই মাশরুম কখন ও একটা গজাতে দেখিনি।এই মাশরুম সাদারনত অনেক গুলা মিলে হয়।তারমাঝে কিছু মারা যায় কিছু টিকে থাকে। এই মাশরুম সব জায়গায় দেখা বা পাওয়া যায় না।এর প্রভাব গ্রাম অঞ্চলে বেশি।কিন্তু সব জায়গায় পাওয়া যায় না বা এটা দেখা যায় না। এই মাশরুম অনেক ঘাসের মাঝে বা অতিরিক্ত জঙ্গলে পাওয়া যায়।হঠাৎ করে মাশরুম দেখতে পেয়ে আমি অনেক খুশি হলাম। তারপর আমি খুব শিগ্রই মাশরুম টির ছবি তুলে নিলাম। কারণ মেয়ে আমার সাথে ছিল।যখন তখন তুলে ফেলতে পারতো।তাই মেয়ের ভয়ে আমি খুব তাড়াতাড়ি ছবি তুলে নিলাম।সকল স্টিমিট বন্ধুদের সাথে সেয়ার করব বলে।

IMG-20230702-WA0014.jpg

IMG-20230702-WA0009.jpg


IMG-20230702-WA0013.jpg

IMG-20230702-WA0012.jpg

IMG-20230702-WA0011(1).jpg


IMG-20230702-WA0010.jpg


ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। তাই যখন যেখানে পাই তখন সেটা ফটোগ্রাফি করতে আমার বেশি একটা সময় লাগে না।মাশরুম এর প্রয়োজনীয় তা কি এটা আমার জানা নেই।তাই আমি ইউটিউব সারচ দিয়ে দেখলাম।এর প্রয়োজন অনেক ব্যয়বহুল।এবং এর মূল্য অনেক বেশি।এই মাশরুম এটি নাকি এক ধরনের খাবার। এই খাবার টি নাকি অনেকর অনেক পছন্দের। তবে আমার জানামতে আমি এই মাশরুম খাবার আমার পরিবার কে খেতে দেখিনি এবং আমিও কখনও খাই নি।তাই আমার এই খাবার এর প্রতি কোনো রকম ধারণা নেই।এটি আসলে কেমন খাবার। আর তাছাড়া মাশরুম সম্পর্কে ধারণা হলো এই মাশরুম এটি কি অনেক এ চাষ করে অনেক লাভবান হয়েছেন।যা-ই হোক মাশরুম সম্পর্কে আপনাদের সাথে সেয়ার করতে গিয়ে আমিও অনেক কিছু শিখে নিলাম।আমি অনেক আশাবাদী আপনারাও আমার পোস্ট টি পড়ে অনেক ভালো লাগবে যারা মাশরুম সম্পর্কে না জানা তারা কিছুটা শিখতে পারবেন। আর আমার পোস্ট টি কোনোরকম ভুল হলে আমি সকল স্টিমিট বন্ধুদের কাছে ক্ষমাপার্থী। সবাই সুস্থ থাকবেন ও ভালো থাকবেন ধন্যবাদ। আর আমার পোস্ট টি ভালো লাগলে অবশ্যই ভোট বা কমেন্ট করবেন।আজকের মতো এখানেই শেষ করি।

Thank you for reading my Photography

Thank you

Photography@afrinn
EditMe
LocationBangladesh 🇧🇩📷
DeviceInfinix Hot 11

From #bangladesh
@afrinn

Allah Hafeez

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 
Thank you very much for sharing a beautiful post, definitely stay active and comment, all the best for your post.
DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
AI write Free
Verified User
Support #burnsteem25
Community beneficiary 10 %
Voting CSI[ ? ] ( 0.00 % self, 10 upvotes, 3 accounts, last 7d )
Period2023-07-25
ResultNO Club

Determination of Club Status refers to the https://steemworld.org/transfer-search Web-based Application.

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58083.18
ETH 2578.52
USDT 1.00
SBD 2.42