Better Life with Steem || THE DIARY GAME || 0 8/01/2024 🌞Village vegetable market

IMG_20240108_161814.jpg

বিসমিল্লাহির রাহমানির রাহিম আশা করি সবাই ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আমি। আপনাদের মাঝে নিয়ে আসছি আমার নতুন ব্লগ ফটোগ্রাফি বিষয়ে। আমি আপনাদের মাঝে যে ফটোগ্রাফি নিয়ে আলোচনা করব সেটি হচ্ছে আমার গ্রামের ঐতিহাসিক সবজি বাজার বা সবজি হাট নিয়ে। আমাদের এই সবজি হাটি অবস্থিত মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দী গ্রামে এই হাটটির বয়স আনুমানিক প্রায় ১০০ বছর এর পুরোনো হাট। এ হাটটি অনেক জনপ্রিয় এলাকার ভিতরে এ হাটে অন্তত ২০ টির বেশি গ্রামের মানুষ এখানে হাট বাজার করতে আসে। এখানে অনেক ধরনের শাকসবজি পাওয়া যায়। আমাদের এই গ্রামের এই হাটটি সপ্তাহে দুই দিন বসে সোমবার আর শুক্রবার এ হাটটি শুরু হয় বেলা ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বেচাকেনা হয়।

IMG_20240108_161500.jpg

এই হাঁটে পাওয়া যায় অনেক ধরনের শাকসবজি যেমন টমেটো বেগুন গাজর মোলা ফুলকপি বরবটি পালং শাক লাল শাক মাটির নিচের আলু সিম পাতাকপি ইত্যাদি। এহাট থেকে অন্তত কয়েকশো মানুষের জীবন জীবিকা নির্ভয় করে। এই হাটেঅনেক দূরের মানুষ ও শাকসবজি বিক্রি করতে আস।এখানেপাইকারি ও খুচরা মূল্যে বিক্রয় করা হয় শাকসবজি। আমরা জানি শাকসবজি দেহ স্বাস্থ্যের জন্য অনেক উপকারী এই হাটে দেই শাকসবজি গুলো পাওয়া যায় ওগুলা অত্যন্ত উপকারী স্বাস্থ্যের জন্য। যেমন এই হাটে পালং শাক পাওয়া যায় আমরা জানি পালং শাক থেকে ভিটামিন সি পাওয়া যায় অনেক পরিমাণে যার শরীরের জন্য খুবই উপকারী।

IMG_20240108_161642.jpg

এখানে গাজর পাওয়া যায় গাজরের অনেক ক্যালরি থাকে এরপরে সিম পাওয়া যায় সিমেও অনেক ভিটামিন সি পাওয়া থাকে। গাজর আমরা বিভিন্নভাবে খেতে পারি গাজরের আমরা হালুয়া করে খেতে পারি না সালাত হিসাবেও খেতে পারি গাজরের হালুয়া অনেক সুস্বাদু হয় গাজর সালাত হিসাবে অনেক ভালো এবং সুস্বাদু গাজর বছরে একবারই হয় শুধু শীতের সময় এটি অনেক সুস্বাদু একটি সবজি এর উপকারিতা অনেক বেশি।

IMG_20240108_161451.jpg

এই হাটে আরেকটি বিশেষ জিনিস হচ্ছে টমেটো টমেটো অনেক সুস্বাদু একটি সবজি। যেটা সালাদ হিসেবে খাওয়া যায় আবার রান্না করে খাওয়া যায়। টমেটো সালাদ হিসেবে অনেক সুস্বাদু এটি সকল পরিবেশে দেওয়া যায় বিয়ে বাড়িতে সালাত হিসাবে ব্যবহার করা হয় এটি খেতে মানুষ অনেক পছন্দ করে। আজ এই পর্যন্তই শেষ করলাম আমার নতুন ব্লগে আমার ব্লগে যদি কোন ভুল ত্রুটি হয়তাহলে আমাকে ক্ষমাশীল দৃষ্টিতে দেখবেন এবং ভালো কাজ করতে পারি সেই উৎসাহ দেবেন আজ এই পর্যন্তই আমার ব্লগ সমাপ্ত করলাম আল্লাহ হাফেজ ভালো থাকবেন সবাই।

Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66244.62
ETH 3320.00
USDT 1.00
SBD 2.70